সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে সামরিক শাসকের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ
সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে সামরিক শাসকের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ

সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে সামরিক শাসকের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ

অনলাইন ডেস্ক

সুন্দরী প্রতিযোগিতা মিস ইউনিভার্সের মঞ্চে সামরিক শাসকের বিরুদ্ধে কথা বলে আলোড়ন সৃষ্টি করেছেন মিয়ানমারের প্রতিযোগী থুজার উইন্ট লিন। রবিবার (১৬ মে) বিশ্ববাসীকে মিয়ানমারের সেনা শাসকের বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান জানান।

মিস ইউনিভার্সের মঞ্চে এক ভিডিও বার্তায় থুজার উইন্ট লিন বলেন, আমি সবার প্রতি আহ্বান জানাই, আপনারা মিয়ানমার নিয়ে কথা বলুন। মিস ইউনিভার্স মিয়ানমার হিসেবে আমি যতটা সম্ভব অভ্যুত্থানের পর থেকে প্রতিবাদ জানিয়েছি।

আমার দেশের মানুষ প্রতিদিন গুলি খেয়ে মরছে।

 

যুক্তরাষ্ট্রের হলিউডে অনুষ্ঠিত মিস ইউনিভার্স প্রতিযোগিতার শেষ রাউন্ডে যেতে না পারলেও সেরা জাতীয় পোশাকের পুরস্কার জিতেছেন লিন। চিন জনগোষ্ঠীর ঐতিহ্যবাহী পোশাক পরেছিলেন লিন। তিনি ওই পোশাক পরে একটি প্ল্যাকার্ড নিয়ে বিশ্ব সুন্দরী খোঁজা এ প্রতিযোগিতার মঞ্চে হেঁটেছেন। তাতে লেখা ছিল, ‘মিয়ানমারের জন্য প্রার্থনা করুন। ’


আরও পড়ুনঃ


গ্রহাণু ঠেকাতে অন্তত পাঁচ বছর সময় লাগবে: নাসা

ইসরাইলের বর্বর আক্রমণ কেবলই ক্ষমতার জন্য: বেলা হাদিদ

হামলায় ইসরাইলের একক আধিপত্যের যুগ শেষ: হামাস

ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তাওকত’, রেড অ্যালার্ট


উল্লেখ্য, এই বছরের ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সামরিক বাহিনী। ক্ষমতা দখলের পর থেকেই তাদের বিরুদ্ধে আন্দোলনে নেমে পড়েন সর্বস্তরের মানুষ। তাদের শক্তহাতে দমন করেন আন্দোলনে এরইমধ্যে প্রাণ হারিয়েছে কমপক্ষে ৭৯০ জন। গ্রেপ্তার করা হয় ৫ হাজারেরও বেশি মানুষকে।

news24bd.tv / নকিব

;