অবশেষে গাজায় ইসরাইলি হামলার ‘তীব্র নিন্দা’ জানাল ওআইসি

অবশেষে গাজায় ইসরাইলি হামলার ‘তীব্র নিন্দা’ জানাল ওআইসি

অনলাইন ডেস্ক

অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বরোচিত হামলার ‘তীব্র নিন্দা’ জানিয়েছে ইসলামি সহযোগিতা সংস্থা- ওআইসি। গাজার বেসামরিক অবস্থান লক্ষ্য করে ইসরাইলি বিমান ও ক্ষেপণাস্ত্র হামলার সপ্তম দিনে সংস্থাটি এ নিন্দা জানাল।

স্থানীয় সময় রবিবার (১৬ মে) ওআইসি’র পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের এক ভার্চুয়াল বৈঠক শেষে এক বিবৃতিতে মুসলিম দেশগুলো এ নিন্দা জানায়। ওআইসি’র পক্ষ থেকে অবিলম্বে বেসামরিক ফিলিস্তিনিদের উপর ইসরাইলি হামলা বন্ধ করার আহ্বান জানিয়ে বলা হয়, এ হামলা আন্তর্জাতিক আইন ও জাতিসংঘ ঘোষণার সুস্পষ্ট লঙ্ঘন।

একইসঙ্গে বায়তুল মুকাদ্দাসের মুসলিম ঐতিহ্য ও স্থাপনাগুলোর বিরুদ্ধে যেকোনো হামলা এবং ফিলিস্তিনি জনগণ ও মুসলিম বিশ্বের অনুভূতিতে উস্কানিমূলক আঘাত হানার ব্যাপারে ইসরায়েলকে সতর্ক করে দিয়ে বিবৃতিতে বলা হয়, সেরকম কিছু ঘটলে তার পরিণতি ইসরাইলকে বহন করতে হবে।


আরও পড়ুনঃ


করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কবি জয় গোস্বামী

ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের

ধ্বংসস্তূপে ওপর দাঁড়িয়ে র‍্যাপ গাইল ফিলিস্তিনি শিশু (ভিডিও)

হাঙ্গর পৃথিবীর চৌম্বক ক্ষেত্রকে জিপিএস হিসেবে ব্যবহার করে


ওআইসি’র বিবৃতিতে অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে অবৈধ ইহুদি বসতি নির্মাণের তীব্র বিরোধিতা করে বলা হয়, ফিলিস্তিনি ভূখণ্ড জবরদখল করে ইসরাইল সেখানে একটি বর্ণবৈষম্যমূলক প্রথা চালু করেছে।

ইসলামি সহযোগিতা সংস্থাটি আরো জানায়, বায়তুল মুকাদ্দাস ও আল-আকসা মসজিদ হচ্ছে মুসলিম বিশ্বের রেড লাইন এবং এগুলোর পরিপূর্ণ স্বাধীনতার আগ পর্যন্ত ইসরাইল স্থিতিশীলতা বা নিরাপত্তার আশা করতে পারে না।

news24bd.tv / নকিব