করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেখানেও দুর্নীতি করেছে সরকার: মির্জা ফখরুল

করোনা নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে সেখানেও দুর্নীতি করেছে সরকার: মির্জা ফখরুল

Other

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের করোনা নিয়ন্ত্রণে উদাসীনতা, অজ্ঞতা ও দুর্নীতির জন্য করোনা মোকাবিলাই ব্যর্থ হয়েছে। সরকার সব কিছুতেই দুর্নীতি করতে চায়। করোনা নিয়ন্ত্রণেও চরম দুর্নীতি করেছে। লকডাউনের নাম করে বিএনপির উপর দমন নিপিড়ন চালিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

সোমবার (১৭ মে) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিয়ে সরকার প্রমাণ করেছে এই সরকার একটি ব্যর্থ সরকার। এই সরকার দুর্নীতির জন্য, লুটপাটের জন্য জনগনকে দূর্ভোগের স্বীকার করাচ্ছে।

তিনি আরও বলেন, এই ঈদে লকডাউনের কারণে ৫ জন সাধারণ মানুষ ফেরিতে উঠতে গিয়ে মারা গেল।

সরকার কোন পরিকল্পনা গ্রহণ করলো না কেন? সমস্যা তো হচ্ছে সাধারণ মানুষের, যাদের গাড়ি আছে তারা ঠিকই চলাচল করছে। সবসময় সরকার জনগনের প্রতি নিজেদের উদাসীনতার পরিচয় দিচ্ছে।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, লকডাউনের নাম করে সরকার দমন নিপিড়ন চালিয়েছে। সরকার লকডাউনের সুযোগ নিয়ে বিএনপি ও বাম দলের প্রায় শতশত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। সকলে একসাথে মিলে করোনা মোকাবিলা না করে সরকার দমন নিপিড়নে ব্যস্ত। সরকার একনায়কতন্ত্র প্রতিষ্ঠার জন্য এই দুর্যোগেও কোন দলের সাথে মতবিনিময় করছে না।

আরও পড়ুন

  নারদকাণ্ডে মমতার তৃণমূলের ৪ হেভিওয়েট নেতা গ্রেপ্তার

  করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কবি জয় গোস্বামী

  ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের

  ধ্বংসস্তূপে ওপর দাঁড়িয়ে র‍্যাপ গাইল ফিলিস্তিনি শিশু (ভিডিও)

প্রণোদনা দেয়ার নাম করে দুর্নীতি করা হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই সরকার প্রণোদনা দিচ্ছে বড় বড় গার্মেন্টস মালিকদের। সাধারণ মানুষ বা বিদেশি রেমিটেন্স যারা নিয়ে আসে তাদের কোন প্রকার প্রণোদনা সরকার দেয় নাই। আর আমাদের কথা তো কোনদিন সরকার শুনেই নাই। পরিকল্পনা আর অব্যবস্থাপনার কারণে এই সরকার করোনা নিয়ন্ত্রণে ও জনগনের সমস্যা নিরসনে ব্যর্থ।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন আলম, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, আনসারুল হক, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

news24bd.tv আহমেদ