ইসরায়েলি হামলায় বিদ্যুৎ নেই গাজায়

অনলাইন ডেস্ক

ইসরায়েলি হামলায় বিদ্যুৎ নেই গাজায়

ফিলিস্তিনের গাজা উপত্যকায় টানা অষ্টম দিনের মতো হামলা চালিয়েছে ইসরাইল। এই ভারী হামলায় গাজা শহরের বড় একটি অংশ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজ সোমবার (১৭ মে) আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গাজা ইলেক্ট্রিসিটি ডিস্ট্রিবিউশন কোম্পানি জানিয়েছে, গাজা শহরের ‘একটি বড় অংশ’ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। শহরের দক্ষিণের একমাত্র বিদ্যুৎকেন্দ্র থেকে সরবরাহ লাইন ইসরায়েলি হামলায় ক্ষতিগ্রস্ত হওয়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে।

এক ফেসবুক পোস্টে প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক করার কাজ চালিয়ে যাচ্ছে। গত সপ্তাহেও একাধিকবার এই লাইন মেরামতের কাজ করেছে বলেও জানিয়েছে তারা।


আরও পড়ুনঃ


করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কবি জয় গোস্বামী

ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের

ধ্বংসস্তূপে ওপর দাঁড়িয়ে র‍্যাপ গাইল ফিলিস্তিনি শিশু (ভিডিও)

হাঙ্গর পৃথিবীর চৌম্বক ক্ষেত্রকে জিপিএস হিসেবে ব্যবহার করে


উল্লেখ্য, এক সপ্তাহ আগে শুরু হওয়া ইসরায়েলি হামলায় গাজা উপত্যকায় ৫৮ জন শিশু ও ৩৪ জন নারীসহ অন্তত ১৯৭ জন নিহত হয়েছেন। উল্লেখ্য, আহত হয়েছেন ১ হাজার জনের বেশি।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

এটি ছিল যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক ভুল: এরদোয়ান

অনলাইন ডেস্ক

এটি ছিল যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক ভুল: এরদোয়ান

রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কেনার ক্ষেত্রে আঙ্কারার অবস্থানে কোনো পরিবর্তন হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তিনি বলেছেন, এই ইস্যুতে যুক্তরাষ্ট্র আগেই তুরস্কের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, গত বৃহস্পতিবার ব্যাসেলসে ন্যাটো জোটের শীর্ষ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তার প্রথম সাক্ষাতেই তিনি তাকে এই কথা জানিয়েছেন।

তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এ খবর দিয়েছে।

বাইডেনকে এরদোয়ান এও বলেছেন, ন্যাটো জোটের সদস্য দেশ হিসেবে তুরস্ক যুক্তরাষ্ট্রের কাছ থেকে এফ-৩৫ জঙ্গিবিমান পাওয়ার বিষয়টি বাতিল করবেন না।

আরও পড়ুন:


ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

‘ড্যাব’কে অনুরোধ জানাব ফখরুলের মানসিক পরীক্ষা করাতে: তথ্যমন্ত্রী


আজারবাইজানের রাজধানী বাকুতে এক সংবাদ সম্মেলনে এরদোয়ান বলেন, আমি বাইডেনকে বলেছি, এফ-৩৫ এবং এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা সম্পর্কে তুরস্কের কাছ থেকে ভিন্ন কোনো পদক্ষেপ তাদের আশা করা উচিত হবে না। কারণ এফ-৩৫ জঙ্গিবিমান পাওয়ার জন্য আমাদের যা করণীয় তা আমরা করেছি এবং প্রয়োজনীয় অর্থ দিয়েছি।

তিনি বলেন, আমরা অবশ্যই নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করব। আমাদের সমস্ত অধিকার নিয়ে আমরা কাজ করব। পরবর্তীতে আমাদের পররাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী ও প্রতিরক্ষা শিল্পের প্রধানরা এসব বিষয় নিয়ে অন্যপক্ষের সঙ্গে বৈঠক করবেন।

কুর্দি গেরিলাদের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থনের কথা উল্লেখ করেন এরদোয়ান।

তিনি বলেন, এটি ছিল তাদের ঐতিহাসিক ভুল। তারা মিত্রদের পক্ষ অবলম্বন না করে শত্রুদের পক্ষ নিয়েছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

অনলাইন ডেস্ক

ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি সংবাদ সম্মেলন ডেকেছেন আগামীকাল। ইরানি সময় বিকেল ২টায় এই সম্মেলন হওয়ার কথা রয়েছে।

নির্বাচনে জয়লাভের পর প্রথম এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নানা প্রশ্নের উত্তর দেবেন তিনি।

নয়া সরকার গঠনের প্রক্রিয়া ও পররাষ্ট্রনীতি সংক্রান্ত নানা বিষয়ে কথা বলবেন তিনি।

১৮ জুন শুক্রবার অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ব্যাপক ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। তিনি প্রায় এক কোটি ৮০ লাখ ভোট পেয়েছেন যা মোট প্রদত্ত ভোটের প্রায় ৬২ শতাংশ।

আগামী দেড় মাসের মধ্যেই প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন তিনি।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

শরণার্থী শিবিরে করোনা সংক্রমণ বেড়েই চলেছে

অনলাইন ডেস্ক

শরণার্থী শিবিরে করোনা সংক্রমণ বেড়েই চলেছে

ভাইরাস সীমান্ত, ধনী-গরিব-দেশ-বিদেশ কিছুই মানে না। তাই পৃথিবীর প্রত্যেক প্রান্তে টিকার সমবণ্টনের কথা বারবারই বলে আসছে রাষ্ট্রগুলো। সেই কথা মাথায় রেখেই শরণার্থীদের টিকাকরণে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলো ইন্দোনেশিয়া। আর তা বাস্তবায়নেই রোহিঙ্গা শরণার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা করল ইন্দোনেশিয়ার আচে প্রদেশের প্রশাসন ও একটি মানবাধিকার সংস্থা।

এ মাসের শুরুর দিকে ৮১ জন রোহিঙ্গা শরণার্থী ইন্দোনেশিয়ার আচে প্রদেশের একটি নির্জন দ্বীপে আসে। তার আগে ১০০ দিন ধরে তাঁরা সমুদ্রে ভেসে ছিলো। বাংলাদেশের কক্সবাজার থেকে একটা নৌকা করে আশ্রয়ের খোঁজে বেরিয়ে পড়েছিল দলটি। পরে ইডামান দ্বীপে আশ্রয় নেন তাঁরা। কিছু মৎস্যজীবীর চোখে পড়েছিল লোকগুলোকে। তারাই স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানায়। এটি গত ৫ জুনের ঘটনা। পরের দিনই ৮১ জন শরণার্থীকে কোভিড প্রতিষেধক দেওয়া হয়।


আরও পড়ুন

নরসিংদীতে মাইক্রোবাস-ট্রাক সংর্ঘষে নিহত ৫

বিয়ের প্রলোভন দেখিয়ে বার বার ধর্ষণ, আসামি গ্রেপ্তার

বিগো লাইভ-ফ্রি ফায়ার-পাবজি-টিকটক বন্ধে লিগ্যাল নোটিশ

আবারও জিততে ব্যর্থ স্পেন


news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

আগ্রাসীদের মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসংঘ: আনসারুল্লাহ

অনলাইন ডেস্ক

আগ্রাসীদের মুখপাত্র হিসেবে কাজ করছে জাতিসংঘ: আনসারুল্লাহ

দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট গত ছয় বছর ধরে যে সামরিক আগ্রাসন চালিয়ে আসছে তার মুখপাত্র হিসেবে জাতিসংঘ কাজ করছে বলে জানিয়েছে ইয়েমেনে জনপ্রিয় হুথি আন্দোলন।

ইয়েমেনে হুথি আনসারুল্লাহ আন্দোলনকে জাতিসংঘের কালো তালিকায় রাখার ব্যাপারে সংস্থার মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস বার্ষিক সিদ্ধান্ত ঘোষণা করার পর আনসারুল্লাহ একথা বলল।

শিশু অধিকার লঙ্ঘনের জন্য আনসারুল্লাহকে কালো তালিকাভুক্ত করে জাতিসংঘ। গুতেরেসের এ সিদ্ধান্তকে অত্যন্ত দুঃখজনক বলেও মন্তব্য করেছে আনসারুল্লাহ আন্দোলন।

গতরাতে আনসারুল্লাহ আন্দোলনের রাজনৈতিক বুরো ঘোষণা করেছে, গুতেরেসের পদক্ষেপ এই প্রমাণ বহন করে যে, বিশ্ব সংস্থাটি মূল্যহীন একটি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে যাকে বিশ্বের গুরুত্বপূর্ণ শক্তিগুলো ব্যবহার করে ফায়দা লুটছে এবং নিপীড়িত জাতিগুলোর অধিকার কেড়ে নিয়েছে।


আরও পড়ুনঃ

ভাল থাকুক বিশ্বের সকল বাবা, যেভাবে দিবসটির শুরু

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

বিশেষ ট্রেন চালু, মাত্র এক ঘণ্টাতেই ঢাকা-গাজীপুর


এ অবস্থায় জাতিসংঘকে নিরপেক্ষ থাকা ভালো এবং আগ্রাসী জোটের মুখপাত্র হিসেবে কাজ না করা উচিত। এছাড়া, উল্টাপাল্টা ও হাস্যকর বিবৃতি দেয়া থেকেও জাতিসংঘের বিরত থাকা দরকার।

আনসারুল্লাহ আন্দোলনের রাজনৈতিক ব্যুরো থেকে আরো বলা হয়েছে, সংগঠনটিকে কালো তালিকাভুক্ত করা অন্যায় হয়েছে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার ঘোষণা ইরানের নতুন প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ার ঘোষণা ইরানের নতুন প্রধানমন্ত্রীর

কঠোর পরিশ্রমী, বিপ্লবী ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তোলার ঘোষণা দিয়েছেন ইরানের সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচনের বিজয়ী প্রার্থী সাইয়্যেদ ইবরাহিম রায়িসি। গতকাল (শনিবার) রাতে দেয়া এক বিবৃতিতে ইবরাহিম রায়িসি একথা বলেন।

ইরানের ত্রয়োদশ প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ১৮ জুন অনুষ্ঠিত নির্বাচনকে তিনি ‘ঐতিহাসিক’ ও ‘প্রবল আবেগপূর্ণ’ বলে উল্লেখ করে বলেন, ১৮ জুন বিশ্ব নতুন করে ইরানি জাতির সৃষ্টি করা মহাকাব্য দেখেছে যা আধুনিক ইতিহাসে নতুন অধ্যায়ের সূচনা করেছে।

রায়িসি বলেন, তিনি নিজে পুরো দেশবাসীকে মনেপ্রাণে ধারণ করেন এবং তিনি সম্পূর্ণভাবে ইসলামি প্রজাতন্ত্র ইরানের একজন সেবক। যারা তাকে ভোট দিয়েছেন, যারা দেন নি কিংবা কোনো কারণে যারা ভোট দিতে কেন্দ্রে যেতে পারেন নি- তিনি সবারই সেবক।


আরও পড়ুনঃ

ভাল থাকুক বিশ্বের সকল বাবা, যেভাবে দিবসটির শুরু

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

বিশেষ ট্রেন চালু, মাত্র এক ঘণ্টাতেই ঢাকা-গাজীপুর


তিনি আরো বলেন, “প্রিয় ইরানি জনগণ, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলেও আপনারা যে অনন্য আস্থা আমার ওপর রেখেছেন সেই আস্থাকে সঙ্গে নিয়ে আমি একটি পরিশ্রমী, বিপ্লবী ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তুলব।”

news24bd.tv / নকিব

পরবর্তী খবর