ইসরায়েলে ২৫০ কেজি বোমার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ
ইসরায়েলে ২৫০ কেজি বোমার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

ইসরায়েলে ২৫০ কেজি বোমার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

অনলাইন ডেস্ক

ইসরায়েলের নৃশংস আগ্রাসনের জবাবে ফিলিস্তিন থেকে ব্যাপক হারে রকেট হামলা চালানো হচ্ছে। যা ২০১৯ ও ২০০৬ সালের চাইতে বেশি।   ইসরায়েলের আশকেলন শহরে বদর-৩ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন ইসলামি জিহাদের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড। ২৫০ কেজি বোমা বহন করতে পারে এই ক্ষেপণাস্ত্রটি।

রোববার (১৬ মে) আল-কুদস ব্রিগেড এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ প্রকাশ করেছে বলে ইরানি সংবাদমাধ্যম পার্স টুডের খবরে বলা হয়েছে। ভিডিওতে বদর-৩ ক্ষেপণাস্ত্র ইসরায়েল অধিকৃত আশকেলন নগরীর বিভিন্ন অবস্থানে আঘাত হানতে দেখা যায়।

এর আগে ২০১৯ সালের ৪ ও ৫ মে প্রথম বদর-৩ ক্ষেপণাস্ত্র প্রথম ব্যবহার করা হয়। সেসময় আশকেলন নগরীর আকাশে অন্তত চারটি বদর-৩ ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়।  

এর আগে, রোববার (১৬ মে) ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড উন্নতমানের ‘কাসেম’ ক্ষেপণাস্ত্রের ছবি ও ভিডিও প্রকাশ করেছে।

অন্যদিকে মনুষ্যবিহীন সাবমেরিন বানিয়েছে হামাস। আর সেই সাবমেরিন দিয়ে সমুদ্রে ইসরায়েলি গ্যাস প্লাটফর্মে হামলা চালিয়েছে তারা।  

ইসরায়েলি চ্যানেল ১১ জানিয়েছে, আল কাসাম ব্রিগেড ইতোমধ্যেই একটি গ্যাস প্লাটফর্মে আঘাত করেছে ওই সাবমেরিন। মনুষ্যবিহীন সাবমেরিনের ভেতর বিল্ট-ইন জিপিএস রয়েছে। আর সেটি ৫০ কেজি বিস্ফোরক বহনে সক্ষম।

news24bd.tv/আলী 

;