সাংবাদিক রোজিনা ইসলামের সুচিকিৎসা দিয়ে দায়িত্ব পালনে ফিরে যেতে দেওয়া হোক
সাংবাদিক রোজিনা ইসলামের সুচিকিৎসা দিয়ে দায়িত্ব পালনে ফিরে যেতে দেওয়া হোক

সাংবাদিক রোজিনা ইসলামের সুচিকিৎসা দিয়ে দায়িত্ব পালনে ফিরে যেতে দেওয়া হোক

Other

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে- বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নজনের পোষ্ট থেকে জানতে পারছি। কিন্তু কি কারণে রোজিনার মতো একজন ডাকসাইটে সাংবাদিককে আটকে রাখার মতো ঘটলো সে ব্যাপারে পরিষ্কার কোনো বক্তব্য পাওয়া যাচ্ছে না।

কোনো মিডিয়া এখন পর্যন্ত এই ব্যাপারে কোনো খবর পরিবেশন করেছে বলে চোখে পড়েনি। রোজিনার কর্মস্থল, যাদের বিরুদ্ধে অভিযোগ-স্বাস্থ্য মন্ত্রনালয়,  স্বরাষ্ট্র মন্ত্রণালয়,সরকারের তথ্য মন্ত্রনালয় এমনকি পুলিশও এই বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।

সাংবাদিকদের কোনো সংগঠন আানুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দিয়েছে কীনা সেটি চোখে পড়েনি (আমি ফেসবুক পোষ্টের কথা বলছি না। )।

রোজিনা ইসলাম অত্যন্ত দাপুটে রিপোর্টার। সরকারের নানা সংস্থার দুর্নীতি, অনিয়ম তিনি উন্মোচন করেছেন সাহসিকতার সাথে। সরকারি কোনো দপ্তরে তিনি আটক হলে, নাজেহাল হলে সেটি অবশ্যই সংবাদ হওয়ার মতো ঘটনা। রোজিনা অনভিপ্রেত কোনো কাজ করে থাকলে সেই  ব্যাপারেও সরকারের ভাষ্য থাকা দরকার। একজন দাপুটে সাংবাদিক সরকারি দপ্তরে হয়রানির শিকার হবেন- আর সেটি নিয়ে ঘুরিয়ে পেচিয়ে কেবল ফেসবুকেই আমরা কথা বলবো, সেটা কাংখিত না। ঘটনা সম্পর্কে পরিষ্কার বক্তব্য সবার সামনে থাকা দরকার।

রোজিনা ইসলামকে আটকের ঘটনায় সরকারের আনুষ্ঠানিক বক্তব্য দাবি করি আমরা। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে কি ঘটেছে তার খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হোক। সাংবাদিক রোজিনা ইসলামের সুচিকিৎসার ব্যবস্থা করে তাকে তার দায়িত্ব পালনে ফিরে যেতে দেওয়া হোক।

শওগাত আলী সাগর, প্রধান সম্পাদক, নতুনদেশ

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর

;