হামাসের যে কৌশলে কোণঠাসা ইসরাইল!

হামাসের যে কৌশলে কোণঠাসা ইসরাইল!

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। ইসরাইলি বিমান হামলার প্রতিবাদে ইহুদীবাদী দেশটিতে বৃষ্টির মতো রকেট হামলা চালিয়েছে হামাস। হামাসের ভূগর্ভস্থ সুড়ঙ্গ থেকে রকেট হামলায় বিপর্যস্ত গোটা ইসরাইল।   দেশটির বিভিন্ন শহরে গাজা থেকে বৃষ্টির মতো রকেট হামলা চালানো হচ্ছে।

  

মঙ্গলবার ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র জানিয়েছে, ভূগর্ভস্থ টানেল থেকে হামলা চালায় হামাস। তারা মাগাজি শরণার্থী শিবির থেকে এসব হামলা চালায়। তবে সেসব টানেলে বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরাইলি সেনাবাহিনী।  

এদিকে পশ্চিম তীরের রামাল্লায় ফিলিস্তিনি ও ইসরাইলের সংঘর্ষে দুই ইসরাইলি সেনাবাহিনী আহত হয়েছেন।

অপরদিকে ইসরাইলি হামলায় ১৪ ফিলিস্তিনি আহত হয়েছেন।  

ইসরাইলি সংবাদ মাধ্যম হারেৎজ জানিয়েছে, হামাসের ছোড়া রকেটে গাজা সীমান্তে ইসরাইলের দুই বিদেশি শ্রমিক নিহত হয়েছেন।   নিহত শ্রমিক দুইজন থাইল্যান্ডের।   এ ছাড়া ওই হামলায় অন্তত ৭ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সরোকা মেডিকেল সেন্টারে নেওয়া হয়েছে।   তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় এশকল অঞ্চলে হামাস উপর্যুপরি রকেট হামলা চালায়। এতে ১০ ইসরাইলি হতাহত হয়।   তাদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।   মেগান ডেভিড অ্যাম্বুলেন্স সার্ভিসের বরাত দিয়ে এ খবর জানায় আন্তর্জাতিক এ সংবাদ মাধ্যমটি।

ইসরাইলি সংবাদ মাধ্যম হারেৎজের বরাত দিয়ে বলা হয়, ফিলিস্তিনের গাজা অঞ্চল থেকে ৫০টি রকেট ওই অঞ্চলে আঘাত হানে।   এর মধ্যে একটি রকেট গোলাঘর ও অপরটি আবাসিক এলাকায় বিস্ফোরিত হয়।   এতে আবাসিক ভবন ও গোলাঘরের ক্ষয়ক্ষতি হয়।  

এর আগে গাজার এরেজ ক্রসিং এলাকায় মর্টার শেলের হামলায় এক ইসরাইলি সেনা আহত হয়। ইসরাইলি সেনাবাহিনী দাবি করে, লরিগুলোকে মানবিক সহায়তা প্রদানের অনুমতি দেওয়ার জন্য ক্রসিংটি চালু হওয়ায় হামাস মর্টার ছোড়ে।

news24bd.tv/আলী