আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ হাসি রিয়ালের (ভিডিও)

আলিয়াঞ্জ অ্যারেনায় শেষ হাসি রিয়ালের (ভিডিও)

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে টানা ১১ ম্যাচ পর গোল বঞ্চিত ক্রিশ্চিয়ানো রোনালদো। তাতে অবশ্য জয় পেতে অসুবিধা হয়নি রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়নস লিগ সেমি ফাইনালের প্রথম লেগে বায়ার্নের দুর্গ আলিয়াঞ্জ অ্যারেনা থেকে হাসিমুখেই ফিরেছে লস ব্ল্যাঙ্কোসরা। পিছিয়ে পড়েও বায়ার্ন মিউনিখের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রিয়ালের হয়ে জাল কাঁপান মার্সেলো ও অ্যাসেনসিও। আর বায়ার্নের পক্ষে একমাত্র গোলটি করেন জোশুয়া কিমিচ।

কাল রাতের ম্যাচে ঘরের মাঠে দাপুটে শুরু করেছিল বায়ার্ন। ম্যাচজুড়ে বল দখলের লড়াইয়েও এগিয়ে তারা।

পুরো ম্যাচে তাদের পায়ে বল ছিল ৬০ ভাগ। গোলমুখেও শট বেশি তাদের। ম্যাচের প্রথম ১৫ মিনিটতো দারুণ চাপে ছিল অতিথিরা। ২০ সেকেন্ডের মাথায়ই গোল খেতে বসছিল রিয়াল। দানি কারভাহালের ভুলে ডি বক্সের ভেতর বল পেয়েও প্রতিপক্ষের জালে বল পাঠাতে পারেননি থমাস মুলার। অষ্টম মিনিটে জোর ধাক্কা খায় স্বাগতিকরা। চোট পেয়ে মাঠ ছাড়েন আরিয়েন রোবেন, বদলি হিসেবে নামেন থিয়াগো আলকান্তারা।

তবে ধাক্কা সামলে ২৮ মিনিটে এগিয়ে যায় বাভারিয়ানরা। হামেস রদ্রিগেসের থ্রু পাস ডি-বক্সে ধরে জোরালো শটে স্বাগতিকদের ১-০ তে এগিয়ে দেন জার্মান ডিফেন্ডার জোশুয়া কিমিচ। কিন্তু এর ৬ মিনিট বাদে ফের ধাক্কা বায়ার্ন শিবিরে। এবার চোট পেয়ে মাঠ ছাড়েন রক্ষণ সেনা জেরোম বোয়াটেং।

এই সুযোগে বিরতির আগেই সমতায় ফেরে রিয়াল। ডান দিক থেকে দানি কারভাহালের উঁচু করে বাড়ানো বলে রোনালদো বাইসাইকেল কিক নিতে গিয়েও নেননি। ফলে বল পান ডি বক্সের বাইরে থাকা মার্সেলো। জোরালো শটে স্বাগতিকদের জাল কাঁপিয়ে দলকে ম্যাচে ফেরান এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। আর ম্যাচের ৫৭ মিনিটে লুকাস ভাসকেসের পাস থেকে বল পেয়ে দলকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন বদলি নামা মার্কো অ্যাসেনসিও।

৭০ মিনিটে বায়ার্নের জালে বল পাঠিয়েছিলেন সিআরসেভেন। কিন্তু হ্যান্ডবলের কারণে সেটি বাতিল হয়। চ্যাম্পিয়নস লিগে রিয়ালের বিপক্ষে এই নিয়ে টানা পাঁচ ম্যাচ হারল বায়ার্ন। মঙ্গলবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হবে ‘ফাইনাল-ভাগ্য নির্ধারণী’ ফিরতি পর্ব।



অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর