সাতক্ষীরায় ভারত ফেরত ১১ জনের করোনা শনাক্ত

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা

সাতক্ষীরায় ভারত ফেরত ১১ জনের করোনা শনাক্ত

ভারত থেকে দেশে ফেরা ১৪২ জন বাংলাদেশি নাগরিকের নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। তাদেরকে বিশেষ ব্যবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে। তাদের বাড়ি সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায়।

সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন সাফায়াত জানান, গত ৫ মে সন্ধ্যায় ভারত থেকে দেশে ফেরা ১৪২ জন পাসপোর্টধারী বাংলাদেশি নাগরিকের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হয়।

মঙ্গলবার রাতে পিসিআর ল্যাব থেকে জানানো হয় তাদের মধ্যে ১১ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ১১ জনের নমুনা আইইডিসিআরে পাঠানো হবে। সেখান থেকে রিপোর্ট আসলে তাদের ভেরিয়েন্ট সংক্রমণ হয়েছে কি না তা জনা যাবে।

আরও পড়ুন

  রোজিনা ইসলামের ঘটনার মধ্যমে সাংবাদিকতার বিরুদ্ধে এই আইনের প্রয়োগের সূচনা হল

  ফিলিস্তিন ইস্যুতে জয়া আহসানের আবেগঘন স্ট্যাটাস

  সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রেসক্লাবে মানববন্ধন

  জাবিতে আবারও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করলো জেইউডিও

 

এছাড়া বাকি ১৩৯ জন কোয়ারেন্টাইন সীমা পূর্ণ করায় এবং করোনা নেগেটিভ থাকায় তাদের বুধবার নিজ বাড়িতে ফেরত যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

বুধবার (১৯ মে ) সকালে তাদেরকে শহরের বিভিন্ন হোটেল থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে নেওয়া হয়।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সিরাজগঞ্জের দুর্গম চরাঞ্চলে প্রতিবন্ধীদের সেবা

নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের দুর্গম চরাঞ্চলে প্রতিবন্ধীদের সেবা

সিরাজগঞ্জের কাজিপুরের দুর্গম চরাঞ্চলের ছয়টি ইউনিয়নের ব্যক্তি সহায়তায় প্রতিবন্ধীদের সেবা দিয়ে যাচ্ছে জাহিদুল ইসলাম স্বপন নামে এক যুবক।

বন্যাসহ নানা দুর্যোগে খাদ্য সহায়তা, সাদা ছড়ি, পোষাক ও হুইল চেয়ারসহ বিভিন্ন সামগ্রী প্রতিবন্ধীদের মাঝে তুলে দেন তিনি। শুধু তাই নয় প্রতিবন্ধীদের শিক্ষায় শিক্ষিত করতে গড়ে তুলছেন প্রতিবন্ধী স্কুল। স্বপনের এই  উদ্যোগ স্বাগত জানিয়েছেন সুশীল সমাজের প্রতিনিধিরাও।

আরও পড়ুন


অভিনব কায়দায় ব্যাংকে চুরি করতে গিয়ে আটক

নারীকে ধর্ষণের পর ভিডিও ধারণ করে ব্লাকমেইল করে কবিরাজ, অতঃপর

পাকিস্তানের সংসদে বাজেট অধিবেশনের সময় মারামারি (ভিডিও)

চলমান ‘বিধি নিষেধ’ আরও এক মাস বাড়ল


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

বাগাতিপাড়ায় ফ্রি এন্টিজেন টেস্টের উদ্বোধন

নাটোর প্রতিনিধি:

বাগাতিপাড়ায় ফ্রি এন্টিজেন টেস্টের উদ্বোধন

করোনা ভাইরাস আক্রান্তের হার দ্রুত গতিতে বৃদ্ধি পাওয়ায় নাটোরের বাগাতিপাড়ায় ইউনিয়ন পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষার জন্য ফ্রি এন্টিজেন টেস্টের উদ্বোধন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে বাগাতিপাড়ার সদর ইউনিয়নের নূরপুর মালঞ্চি উচ্চ বিদ্যালয় মাঠে এই পরীক্ষার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ইউএনও প্রিয়াংকা দেবী পাল। আরও উপস্থিত ছিলেন বাগাতিপাড়া হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. ফরিদুজ্জামান, ওসি সিরাজুল ইসলাম এবং ইউপি চেয়ারম্যান মজিবর রহমান।

পর্যায়ক্রমে বাঁকি চারটি ইউনিয়নেও ফ্রি এন্টিজেন টেস্ট করা হবে বলে জানা যায়। নমুনা সংগ্রহ করছেন মেডিকেল এমটি ল্যাব রবিউল ইসলাম এবং সেচ্ছাসেবী এমটি ল্যাব টুম্পা ঘোষ। ওই দিন সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত মোট ২৫ জনের নমুনা সংগ্রহ করা হয়।

উলে­খ্য, বাগাতিপাড়া হাসপাতালে নমুনা পরীক্ষায় গত এক সপ্তাহে ৩৬ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।

আরও পড়ুন


পুলিশের শূন্য পদে শিগগিরই জনবল নিয়োগ: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে ১২ কোটি মানুষেরই জন্মতারিখ ঠিক নেই: ডা. জাফরুল্লাহ

অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

অভিনব কায়দায় ব্যাংকে চুরি করতে গিয়ে আটক

শেরপুর প্রতিনিধি:

অভিনব কায়দায় ব্যাংকে চুরি করতে গিয়ে আটক

শেরপুরে অভিনব কায়দায় ব্যাংকে চুরি করতে গিয়ে আটক হয়েছে শামীম মিয়া (২৮) নামে এক চোর। মঙ্গলবার রাতে সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের শেরপুর-জামালপুর আঞ্চলিক মহাসড়কের পাশে কৃষি ব্যাংকের কুসুমহাটি বাজার শাখায় এ ঘটনা ঘটে। 

আটককালে ব্যাংকের সিকিউরিটি গার্ড আনোয়ার হোসেনকে লোহার রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে পালানোর চেষ্টা করেছে চোর। ধৃত শামিম সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের বয়ড়া পরানপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে। 

এদিকে বুধবার সকালে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া ও ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, অন্যান্য দিনের মতো কুসুমহাটিস্থ কৃষি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা দৈনন্দিন কাজ শেষে ১৫ জুন বিকেলে ব্যাংক তালাবদ্ধ করে যার যার মত চলে যান। কিন্তু ব্যাংক বন্ধ করার পূর্বেই ধৃত চোর শামীম সুকৌশলে ব্যাংকে চুরি করার উদ্দেশ্যে সবার অগোচরে ব্যাংকের একটি টেবিলের নিচে লুকিয়ে থাকে। ওই অবস্থায় ব্যাংকের সিকিউরিটি গার্ড আনোয়ার হোসেন দায়িত্ব পালন করতে রাত সাড়ে ৮টার দিকে ব্যাংকে ঢুকে টিভি দেখে তার মোবাইল ফোন মাথার কাছে রেখে বিছানায় শুয়ে ঘুমিয়ে পড়েন।

হঠাৎ রাত দেড়টার দিকে জেগে দেখেন তার মোবাইল ফোন এবং ব্যাংকের গেইটের চাবি নেই। তখন বিছানা থেকে দাঁড়ানো মাত্র চোর শামীম তার মাথায় লোহার রড দিয়ে আঘাতে রক্তাক্ত জখম করে। 

ওইসময় সিকিউরিটি গার্ড চিৎকার শুরু করলে শামীম সিকিউরিটি গার্ডের মোবাইল ফোনটি ব্যাংকের ভিতরে ফেলে রেখে ব্যাংকের দোতলার গেইটের চাবি দিয়ে গেইট খুলে নিচে নেমে পড়ে। কিন্তু নিচতলার মূল গেইট তালা দেওয়া থাকায় সে পালাতে না পেরে সিঁড়ির গোড়ায় বাথরুমে লুকিয়ে থাকে। খবর পেয়ে পুলিশ ব্যাংকে পৌঁছামাত্র সিকিউরিটি গার্ড দোতলার জানালা দিয়ে মূল গেইটের চাবি নিচে ফেলে দিলে পুলিশ চাবি নিয়ে স্থানীয়দের সহায়তায় নিচের গেইট খুলে সিঁড়ির গোড়ায় বাথরুম থেকে চোর শামীমকে আটক করে এবং আহত সিকিউরিটি গার্ড আনোয়ার হোসেনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনসুর আহাম্মেদ বলেন, ব্যাংকে অভিনব কায়দায় চুরির চেষ্টার ঘটনায় চোর শামীমকে আটক এবং সিকিউরিটি গার্ড আনোয়ার হোসেনকে আহতবস্থায় উদ্ধার করা হয়েছে। অন্যদিকে ব্যাংকের ভল্টের তালাসহ বিভিন্ন আলমারির তালা সুরক্ষিত অবস্থায় পাওয়া গেছে। ধৃত চোর শামীম প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে ব্যাংকে লুকিয়ে থেকে চুরি করতে এসেছিল। ওই ঘটনায় থানায় একটি মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন


পুলিশের শূন্য পদে শিগগিরই জনবল নিয়োগ: সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

দেশে ১২ কোটি মানুষেরই জন্মতারিখ ঠিক নেই: ডা. জাফরুল্লাহ

অপহরণকাণ্ডে কারাগারে হুইপ সামশু’র অনুসারী মীর কাসেম

অবৈধ সুদের কারবারকে বৈধতা দিতে ব্যস্ত কর্মকর্তারা, দায়সারা তদন্ত প্রতিবেদন


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

কুমিল্লায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

কুমিল্লার বুড়িচং উপজেলায় বাসচাপায় মোঃ শহিদ মিয়া (৬৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় লিটন দাস (৫০) নামের আরো একজন আহত হয়েছেন।

আজ বিকেলে উপজেলার কোরপাই মেইল গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শহিদ মিয়া, জেলার দেবিদ্বার উপজেলার আশরা গ্রামের নূরু মিয়ার ছেলে। অন্যদিকে লিটন দাস একই উপজেলার বরকামতা গ্রামের বাসিন্দা। লিটন বুড়িচং উপজেলার নিমসার বাজারে পান ও সুপারির ব্যবসা করতেন। 

স্থানীয় লোকজন জানান, আজ দুপুরে দোকান বন্ধ করে মোটরসাইকেলে দুইজন বাড়ি ফিরছিলেন। মোটরসাইকেল চালাচ্ছিলেন লিটন দাস, পিছনে বসা ছিলেন মোঃ শহিদ মিয়া। ঢাকাগামী মহাসড়ক দিয়ে নিমসার বাজার থেকে ২ কিলোমিটার যাওয়ার পর মহাসড়কের এক পাশ থেকে অন্যপাশে যাওয়ার জন্য আইল্যান্ডের ফাঁকা স্থান দিয়ে মোটরসাইকেল উঠায় তারা।

আরও পড়ুন:


চলমান ‘বিধি নিষেধ’ আরও এক মাস বাড়ল

স্বাধীনতার মূল শর্ত হচ্ছে বাক, চিন্তা ও মত প্রকাশের স্বাধীনতা: ফখরুল

এখনও খোঁজ মেলেনি আবু ত্ব-হা আদনানের, যা বলছে পুলিশ

রোনালদোকাণ্ডের পর এবার টেবিল থেকে বিয়ারের বোতল সরালেন পগবা


মোটরসাইকেলটি উপরে উঠে আবারো পিছনে চলে যায়। এসময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলে থাকা দু’জন ছিটকে পড়ে যায়। স্থানীয় লোকজন আহত দুইজনকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার শহিদ মিয়াকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত লিটন দাসকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

ময়নামতি হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক শওকত গাজী জানান, দুর্ঘটনার পর চালক বাসটি রেখে পালিয়ে যায়। বাসটিকে জব্দ করা হয়েছে। নিহত ব্যক্তির মরদেহ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মাধবপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

মাধবপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় পানিতে ডুবে লামিয়া বেগম নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। 

আজ দুপুরে উপজেলার ধর্মঘর ইউনিয়নের সোয়াবই গ্রামে এ ঘটনা ঘটে। মৃত লামিয়া ওই গ্রামের দুলাল মিয়া মেয়ে। 

ধর্মঘর ইউপি চেয়ারম্যান শামছুল কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পরিবার সূত্রে জানা যায়, দুপুরে অন্য শিশুদের সঙ্গে লামিয়া খেলতে বের হয়। কিছুক্ষণ পর তাকে দেখতে না পেয়ে সবাই খুঁজতে থাকে। অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পুকুরে তার লাশ ভাসতে দেখেন পরিবারের সদস্যরা। পরে তাকে স্থানীয় ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু নিশ্চিত করেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর