ইসরায়েলের ৬ বিমানঘাঁটিতে রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েলের ৬ বিমানঘাঁটিতে রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা

অনলাইন ডেস্ক

গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি সহিংসতাকে সবচেয়ে ব্যর্থ ও অর্থহীন বলে আখ্যায়িত করেছে দেশটির বামপন্থী দৈনিক পত্রিকা হারেৎস। পত্রিকাটির প্রধান সম্পাদক আলুফ বেন এক বিশ্লেষণে বলেন, এই যুদ্ধ এখনই বন্ধ করতে হবে।   ইসরায়েলের অভ্যন্তরে যখন এই  ধরণের আলোচনা চলছে তখন ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেড দখলদার ইসরায়েলের ছয়টি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়েছে।

এমনটাই জানিয়েছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেড ।

দক্ষিণ গাজায় ইসরায়েলি হামলার জবাবে বিমানঘাঁটিগুলোকে টার্গেট করা হয়েছে বলে কাস্সাম ব্রিগেডের বিবৃতিতে জানানো হয়েছে। তারা আরও বলেছে- হাতসুর, হাতসারিম, নিফাতিম, তেল নুফ, বিলমাখিম ও র‍্যামন ঘাঁটিতে রকেট এবং ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

এদিকে, আজ বুধবারও গাজায় ব্যাপক হামলা অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলি বাহিনী। গাজার আবাসিক এলাকার কয়েকটি ভবন পুরোপুরি ধ্বংস করা হয়েছে।

সকালে ইসরায়েলি হামলায় এক সাংবাদিকসহ চারজন ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। গত ১০ মে থেকে গাজায় ব্যাপক বিমান ও কামান হামলা চালাচ্ছে দখলদার বাহিনী। এ পর্যন্ত গাজায় ইসরায়েলি হামলায় ২১৯ জন ফিলিস্তিনি মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে ৬৩ শিশু রয়েছে।  

news24bd.tv/আলী