লেবানন থেকে রকেট হামলা ইসরাইলে
লেবানন থেকে রকেট হামলা ইসরাইলে

লেবানন থেকে রকেট হামলা ইসরাইলে

অনলাইন ডেস্ক

গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি সহিংসতাকে সবচেয়ে ব্যর্থ ও অর্থহীন বলে আখ্যায়িত করেছে দেশটির বামপন্থী দৈনিক পত্রিকা হারেৎস। ইসরায়েলের অভ্যন্তরে যখন এই  ধরণের আলোচনা চলছে তখন ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা ইয্যাদ্দিন কাসেম ব্রিগেড দখলদার ইসরায়েলের ছয়টি বিমানঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়েছে। অন্যদিকে  ইসরাইলের উত্তরাঞ্চলে ইহুদি বসতিকে লক্ষ্য করে লেবানন থেকে রকেট হামলা চালানো হয়েছে।   

বুধবার ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, লেবানন থেকে চারটি রকেট ছোড়া হয়েছে।

তার মধ্যে একটি ধ্বংস করা হয়েছে। একটি খোলা জায়গায় পড়েছে। অপর দুটি ভূমধ্যসাগরে পড়েছে।   খবর-বিবিসির।

সীমান্তে অন্যান্য ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা ঠেকাতে আয়রন ডোম বসিয়েছে ইসরাইল।   তবে এসব ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ফাঁকি দিয়ে দেশটিতে হরমামেশাই রকেট হামলা হচ্ছে।   

টাইমস অব ইসরাইল জানিয়েছে, হাইফা শহরের চারপাশে রকেট সতর্কতা সাইরেন বাজানো হয়েছে।   এছাড়া সারাম, অ্যাকরি ও কেরায়ত শহরেও সাইরেনের শব্দ শুনতে পাওয়া গেছে।  

রয়টার্সের খবরে বলা হয়েছে, কেরায়তের বাসিন্দারা তিনটি বড় বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছেন।  

তাৎক্ষণিক কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে বিবিসি।  

এর আগে ১৮ মে লেবানন থেকে ছয়টি রকেট নিক্ষেপ করা হয়েছিল ইসরাইলের ইহুদি বসতি লক্ষ্য করে। তার আগে তিনটি রকেট হামলা চালানো হয়েছিল।   তবে এর জবাবে ইসরাইলি বাহিনী লেবাননে হামলা করে।

ফিলিস্তিনি ও ইসরাইলের মধ্যে সংঘর্ষ দশম দিনে পড়েছে।   এ পর্যন্ত ইসরাইলি হামলায় ফিলিস্তিনের ২১৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে ৬৩ জন শিশু রয়েছে। এ ছাড়া দেড় হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। অপরদিকে ফিলিস্তিনি ভূখণ্ড থেকে হামাসের হামলায় ১২ ইসরাইলি নিহত হয়েছেন। পাশাপাশি এ পর্যন্ত আহত হয়েছেন তিন শতাধিক ইসরাইলি।  news24bd.tv/আলী