ইসরাইল-ফিলিস্তিন বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে বাকবিতণ্ডা
ইসরাইল-ফিলিস্তিন বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে বাকবিতণ্ডা

ইসরাইল-ফিলিস্তিন বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে বাকবিতণ্ডা

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইসরাইলের বর্বর আগ্রাসনের বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের পার্লামেন্টে তীব্র বাকবিতণ্ডা হয়েছে।

অনেক পার্লামেন্ট সদস্য ফিলিস্তিনি জনগণের ওপর ইসরাইলি আগ্রাসনকে সরাসরি গণহত্যা ও যুদ্ধাপরাধ বলে মন্তব্য করেছেন।

ফিলিস্তিনের সাধারণ মানুষের ওপর ইসরাইলি বর্বরতা থামাতে পার্লামেন্ট সদস্যরা ২৭ জাতির এ জোটের নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন। অনেক সদস্য প্রশ্ন তুলেছেন, বিশ্বের বিভিন্ন অংশে যেখানে নিষেধাজ্ঞা আরোপ করতে ইউরোপীয় ইউনিয়ন দ্বিধা করে না সেখানে ইসরাইলের এই বর্বরতার পরেও কেন নিষেধাজ্ঞা আরোপ করা হবে না।

অনেক পার্লামেন্ট সদস্য ফিলিস্তিনের ওপর ইসরাইলের চলমান সামরিক অভিযানকে গণহত্যা ও জাতিগত শুদ্ধি অভিযান বলে মন্তব্য করেন। তবে, যুক্তরাষ্ট্রের মতো ইউরোপীয় ইউনিয়নের ভেতরেও শক্তিশালী ইসরাইলি সমর্থন রয়েছে।


আরও পড়ুন


 বিজয়নগরে দাঁড়িয়ে থাকা ট্রাকে প্রাইভেটকারে ধাক্কা, নিহত ৩

 ভার্চুয়াল আদালতে সাংবাদিক রোজিনার জামিন শুনানি আজ

 ৪৬ ধরনের পণ্য আমদানিতে শুল্ক-কর মওকুফ করেছে এনবিআর

 হ্রদের পানি শুকাতেই দীর্ঘ দিনের পুরোনো গ্রামের অস্তিত্ব পাওয়া গেল (ভিডিও


ইউরোপীয় পার্লামেন্টে ৭০৫ জন সদস্য রয়েছেন। ইসরাইলপন্থি সদস্যরা বলেছেন, “সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে নির্মূল করার জন্য আমরা ইসরাইলের পাশে রয়েছি। ”

এ সত্ত্বেও ইসরাইলের আগ্রাসী ভূমিকার বিরুদ্ধে সংখ্যাগরিষ্ঠ সদস্যরা অবস্থান নিয়েছেন। তারা মনে করেন, সামরিক উপায়ে ফিলিস্তিনি সংকটের সমাধান হবে না। সেক্ষেত্রে যুক্তরাষ্ট্র ইসরাইলকে যে অস্ত্র দিয়ে আসছে তা চলমান পরিস্থিতির কোনো জবাব হতে পারে না।

news24bd.tv / নকিব

;