যাত্রীসহ নিয়ন্ত্রণ হারিয়ে ২০ ফুট নিচের খালে মাইক্রোবাস, আহত ১৪

অনলাইন ডেস্ক

যাত্রীসহ নিয়ন্ত্রণ হারিয়ে ২০ ফুট নিচের খালে মাইক্রোবাস, আহত ১৪

নোয়াখালীর বেগমগঞ্জে যাত্রীবাহী একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে ২০ ফুট নিচের খালে ছিটকে পড়ে ১৪ যাত্রী আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে লক্ষ্মীপুর-নোয়াখালী সড়কের উপজেলার পেনাকাটা পোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আহতরা হলেন- খুলনার খালিশপুর থানার ওয়াসিব হাসান, দৌলতপুর থানার তুহিন খান, কাঁঠালিয়া থানার তাসলিমা আক্তার, কাশদিয়া থানার অনিক, বাগেরহাট জেলার চিতলমারী থানার শুক্কুর আলী, ফকিরহাট থানার রবিউল, গোপালগঞ্জ জেলার কাটারীপাড়া থানার তাহমিন হোসেন, চাঁদপুর জেলার আয়েশা আক্তার, পরমজাখান এলাকার তাসলিমা ও একই এলাকার ইয়াছিনসহ ১৪ জন।

আরও পড়ুন

  স্বাধীনতা পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী

  পতাকা উড়িয়ে ফিলিস্তিনিদের সমর্থন জানালেন আফ্রিদি

  ফিলিস্তিনির পক্ষ নিয়ে ইসরাইলকে যে বার্তা দিলো দক্ষিণ আফ্রিকা

  চাকরির সুযোগ দিচ্ছে বাংলাদেশ হোন্ডা

 

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ভোরে খুলনা থেকে চট্টগ্রামগামী মাইক্রোবাসটি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার পেনাকাটা পোল এলাকায় পৌঁছায়। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাসটি হঠাৎ প্রধান সড়ক থেকে অন্তত ২০ ফুট নিচে ছিটকে খালে পড়ে যায়।

এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে গিয়ে অন্তত ১৪ যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে ভর্তি করেন। তবে ঘটনার সময় যাত্রীরা সবাই ঘুমাচ্ছিলেন।

বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জামান সিকদার জানান, আহত সব যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

মহেশপুরে সড়ক দুর্ঘটনায়ভ্যান চালক নিহত

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

মহেশপুরে সড়ক দুর্ঘটনায়ভ্যান চালক নিহত

ঝিনাইদহের মহেশপুরে সড়ক দুর্ঘটনায় সাইদুল ইসলাম (৬৫) নামে এক ভ্যান চালক নিহত হয়েছে। আজ রোববার সকালে উপজেলার রাখালভোগা বাসষ্ট্যান্ডে এঘটনা ঘটে। সে উপজেলার রাখালভোগা গ্রামের পাচু মন্ডলের ছেলে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সকালে বাসষ্ট্যান্ড থেকে খালি ভ্যান নিয়ে সাইদুল নিজ বাড়িতে ফিরছিল। পথিমধ্যে মোড় ঘুরাতে গিয়ে জীবন নগরগামী একটি মোটরসাইকেলের সাথে ধাক্কা লেগে দুইজনেই উল্টেয়ে পড়ে যায়। সে সময় মোটরসাইকেল আরোহীসহ দুইজন গুরুত আহত হয়। 

পথচারীরা তাদেরকে উদ্ধার করে প্রথমে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবন্নতি হওয়ায় চিকিৎসক তাদেরকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। যশোরে নেওয়ার পথিধ্যে ভ্যান চালক মারা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন মহেশপুর থানার অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম। 

আরও পড়ুন:


ইতিহাসের নিষ্ঠুরতম রাজনৈতিক হত্যাকাণ্ড ১৫ আগস্ট: কাদের

৬ কোটিতে অ্যাপার্টমেন্ট কিনলেন দিশা

বিভিন্ন অপরাধে জড়িত থাকায় ২ বছরে রোহিঙ্গা ২২০০ গ্রেপ্তার: আইজিপি

বিশ্বাস করতে হবে আমরা টি-টোয়েন্টিতেও ভালো দল: ডমিঙ্গো


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

শিবচরে ঢাকা-খুলনা মহাসড়কে ট্রাক খাদে পড়ে ৬ জন নিহত

মাদারীপুর প্রতিনিধি

শিবচরে ঢাকা-খুলনা মহাসড়কে ট্রাক খাদে পড়ে ৬ জন নিহত

মাদারীপুর জেলার শিবচরে ট্রাক উল্টে ৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার (৩১ জুলাই) রাত সাড়ে নয়টার দিকে উপজেলার আড়িয়াল খাঁ নদের টোলপ্লাজার কাছে দুর্ঘটনাটি ঘটে। এ সময় আহত হয়েছে আরো ৪ জন। ট্রাকটিতে ছাদ ঢালাইয়ের সেন্টারিং এর মালামাল ছিল বলে জানিয়েছে পুলিশ। ফরিদপুর মেডিকেলে আরো একজনকে আশংকাজনক অবস্থায় পাঠানোর পরে মারা গেছে।

নিহতরা হলেন শিবচরের  আড়িয়াল খাঁ টোলের কর্মরত শ্রমিক নির্মল, সোহান, পুলক। দুর্ঘটনায় ট্রাকে থাকা শ্রমিক ভোলার লালমোহন উপজেলার রমাগঞ্চ গ্রামের কবির হোসেনের ছেলে মিরাজ (২৮), চরফ্যাশন উপজেলার ইসলামপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে আরিফ (২৪) ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার পসারিয়া গ্রামের বিল্লাল গাজীর ছেলে হান্নান গাজী (২৬)।

শিবচর হাইওয়ে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বরগুনা থেকে ছাদ ঢালাইয়ের সেন্টারিং এর মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল ট্রাকটি। ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরের আড়িয়াল খাঁ সেতুর টোলপ্লাজার কাছে এলে মহাসড়ক থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে রেলিং ভেঙে সংযোগ সড়কের উপর আছড়ে পড়ে। এসময় ব্রিজ টোলের এক কর্মচারী সহ ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। আহত অবস্থায়  বিভিন্ন হাসপাতালে আরও ৪জন মারা গেছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী  মেহেদী হাসান বলেন, ট্রাকটি হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে টোলপ্লাজার কাছে এসে রেলিং ভেঙে নিচের সংযোগ সড়কের উপর পড়ে। ট্রাকটিতে ছাদ ঢালাইয়ের পাইপসহ অন্যান্য মালামাল ছিল। এর উপরে ৮/১০ জন সাধারণ যাত্রী বসেছিল। ঘটনাস্থলেই ২ জন মারা যায়। ফরিদপুর মেডিকেলে আরো একজন আশংকাজনক অবস্থায় মারা গেছে।'

'শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ আলী বলেন,'দুর্ঘটনায় ঘটনাস্থলেই ২ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন হাসপাতালে আরও ৪জন মারা গেছে।

আরও পড়ুন:


বিএনপি-জামায়াত-হেফাজত করোনার মতো বারবার রূপ পরিবর্তন করছে: বাহাউদ্দিন নাছিম

টিকা নেয়ার পরেও করোনা পজিটিভ ফারুকী

স্বামীর পর্নকাণ্ড: মানহানির মামলা নিয়ে শিল্পাকে আদালতের ভর্ৎসনা


তিনি আরও জানান, 'ট্রাকটি মালামাল নেয়ার সাথে ঢাকাগামী যাত্রীদেরও নিয়ে যাচ্ছিল। টোলের কাছে এসে সম্ভবত ব্রেক কষলে কাত হয়ে উল্টে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

কাভার্ডভ্যানের ধাক্কায় ঝরল ৪ প্রাণ

অনলাইন ডেস্ক

কাভার্ডভ্যানের ধাক্কায় ঝরল ৪ প্রাণ

গাইবান্ধার পলাশবাড়ীতে কাভার্ডভ্যানের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার চার যাত্রী নিহত হয়েছেন।

শুক্রবার (৩০ জুলাই) বিকেল ৫টার দিকে রংপুর-ঢাকা মহাসড়কের সদর উপজেলার উত্তর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।

তবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিকেলে যাত্রীবাহী একটি অটোরিকশা পলাশবাড়ীর দিকে যাচ্ছিল। পথে ওই বাসস্ট্যান্ড সংলগ্ন প্রশিকা অফিসের সামনে রংপুরগামী পণ্যবাহী একটি কাভার্ডভ্যান অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার চার যাত্রী নিহত হন।  

গাইবান্ধা সহকারী পুলিশ সুপার (এএসপি) উদয় কুমার সাহা জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে।

পরবর্তী খবর

চট্টগ্রামে পাহাড় ধস

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে পাহাড় ধস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক কাটাপাহাড় এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলে বিদ্যুতের কয়েকটি পিলার উপড়ে পড়েছে।

শুক্রবার সকালে পাহাড় ধসের ঘটনা ঘটে।

কাটাপাহাড় সড়কে চলাচল বন্ধ রয়েছে। বিদ্যুত সরবরাহ সচল করা এবং সড়কে প্রতিবন্ধকতা দূর করতে কাজ চলছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন:


বিট লবনের যত উপকার

ধানখেতে ৮ ফুট অজগর

সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরকারীদের গ্রেপ্তার দাবি হানিফের


 

 news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

এবারের ঈদযাত্রায় সড়ক-রেল-নৌপথে ২৯৫ জন নিহত

অনলাইন ডেস্ক

এবারের ঈদযাত্রায় সড়ক-রেল-নৌপথে ২৯৫ জন নিহত

গত ১৪ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত ঈদযাত্রার ১৫ দিনে দেশের সড়ক, রেল ও নৌপথে মোট ২৬২টি দুর্ঘটনা ঘটেছে। এতে ২৯৫ জন নিহত ও ৪৮৮ জন আহত হয়েছে।

'ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনা প্রতিবেদন-২০২১' উপলক্ষে আজ শুক্রবার (৩০ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদনটি করেছে সংগঠনটি।

প্রতিবেদনে বলা হয়েছে, কঠোর বিধি-নিষেধের কারণে মানুষের যাতায়াত সীমিত হলেও স্বল্পসময়ের জন্য গণপরিবহন চালু করায় সড়কে গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত যানবাহন বিশেষ করে প্রাইভেট কার, মাইক্রোবাস, মোটরসাইকেল, অটোরিকশা-ব্যাটারিচালিত রিকশা, ট্রাক-পিকআপ ও কাভার্ড ভ্যানে একসঙ্গে গাদাগাদি করে যাতায়াতের কারণে গত ছয় বছরের তুলনায় এবারের ঈদে সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি বেড়েছে। 

ঈদযাত্রা শুরুর দিন গত ১৪ জুলাই থেকে ঈদ শেষে কর্মস্থলে ফেরা ২৮ জুলাই পর্যন্ত ১৫ দিনে ২৪০টি সড়ক দুর্ঘটনায় ২৭৩ জন নিহত ৪৪৭ জন আহত হয়েছে। এছাড়া একই সময়ে রেলপথে ৯টি দুর্ঘটনায় ১১ জন নিহত ও পাঁচজন আহত, নৌপথে ১৩টি দুর্ঘটনায় ১১ জন নিহত ও ৩৬ জন আহত এবং ২১ জন নিখোঁজ হয়েছে। সড়ক, রেল ও নৌপথে মোট ২৬২টি দুর্ঘটনায় ২৯৫ জন নিহত ও ৪৮৮ জন আহত হয়েছে। তবে ২৩ জুলাই থেকে কঠোর লকডাউন শুরু হওয়ার পর ২৫ জুলাই থেকে সড়কে দুর্ঘটনায় প্রাণহানি কমতে থাকে।

প্রতিবেদন সম্পর্কে সংগঠনের সভাপতি মোজাম্মেল হক চৌধুরী বলেন, আগের ঈদগুলোতে সরকারের নানা মহলের তৎপরতা থাকায় দুর্ঘটনার লাঘাম কিছুটা টেনে ধরা সক্ষম হলেও কঠোর লকডাউনের কারণে মানুষের যাতায়াত সীমিত থাকার পরেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি না থাকায় এবারের ঈদযাত্রায় সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি তুলনামূলকভাবে বেড়েছে। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংগঠনের সহ-সভাপতি তাওহীদুল হক লিটন, যুগ্ম মহাসচিব মনিরুল হক ও প্রচার সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:


ক্যাম্পে নিয়ে বাংলাদেশি নারীকে ধর্ষণ, বিএসএফ সদস্য গ্রেপ্তার

ফরিদপুরে আজও ১৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১২৫

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ বেড়েছে

সপ্তম শ্রেণির ছাত্রীকে পিকনিক স্পটে নিয়ে ৫ বন্ধু মিলে ধর্ষণ


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর