ভাসানচর থেকে পালানো দুই রোহিঙ্গা কিশোরী নোয়াখালীর সুবর্ণচরে আটক
ভাসানচর থেকে পালানো দুই রোহিঙ্গা কিশোরী নোয়াখালীর সুবর্ণচরে আটক

ভাসানচর থেকে পালানো দুই রোহিঙ্গা কিশোরী নোয়াখালীর সুবর্ণচরে আটক

Other

ভাসানচর থেকে পালানো দুই রোহিঙ্গা কিশোরী বোনকে আটক করেছে নোয়াখালীর সুবর্ণচরের স্থানীয় এলাকাবাসী।

আটককৃতরা হলো, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের মো.ইয়াছিনের মেয়ে খুরশীদা আক্তার (১৬) ও জান্নাত আরা বেগম (১০)। তারা ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ২৪ নং ক্লাস্টারের ৩/৪ নং রুমে বসবাস করে। সম্পর্কে তারা বোন।

বুধবার রাতে সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের মেঘনা মার্কেট সংলগ্ন বেড়ির পাশ থেকে তাদের আটক করে এলাকাবাসী তাদেরকে ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখে।  

৮নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, গত রাত ১০টার দিকে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে মাছ ধরার নৌকায় করে চার রোহিঙ্গাকে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর মোজাম্মেল গ্রামে পালিয়ে আসে।  

আটককৃত দুই রোহিঙ্গাদের বরাত দিয়ে চেয়ারম্যান আরো জানিয়েছেন,  চার রোহিঙ্গাকে ১ লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকার বিনিময়ে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদেরকে সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নে নিয়ে আসে।

আরও পড়ুন

  ৩৫ হাজার টাকা বেতনে চাকরি সুযোগ দিচ্ছে আরএফএল গ্রুপ

  গোপালগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল দুই ভাইয়ের

  মুক্তিযোদ্ধাদের সম্মান ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগ সরকার

  যাত্রীসহ নিয়ন্ত্রণ হারিয়ে ২০ ফুট নিচের খালে মাইক্রোবাস, আহত ১৪

 

চর মোজাম্মেলের আবদুস সোবহানের ছেলে আবদুল বাতেন, আবদুল বাতেনের ছেলে সেলিম উদ্দিন কালু, একই ইউনিয়নের চর আলাউদ্দিনের ইব্রাহিম মাঝির ছেলে জাহাঙ্গীর মাঝি টাকার বিনিময়ে তাদের নিয়ে আসে। পরে স্থানীয় এলাকাবাসী রোহিঙ্গাদের পালিয়ে আসার বিষয়টি টের পেয়ে তাদের আটক করে ইউনিয়ন পরিষদে সোপর্দ করে। এ সময় আরো দুই পুরুষ রোহিঙ্গা পালিয়ে যায় বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান।  

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয় এলাকাবাসী দুই রোহিঙ্গা কিশোরী বোনকে আটক করে পলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে। এ ঘটনায় পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর

;