পর্তুগালে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ
পর্তুগালে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ

পর্তুগালে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ

Other

পর্তুগালে ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভে স্থানীয় পর্তুগিজসহ বিভিন্ন দেশের অভিবাসীদের ফ্রী প্যালেস্টাইন, ভিভা প্যালেস্টাইন এমন স্লোগানে স্লোগানে আজ মুখরিত হয়ে উঠে মাতৃ মনিজ এলাকার অলি থেকে গলি, সড়ক থেকে মহাসড়কগুলো!

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের টানা ক্ষেপণাস্ত্র ও বিমান হামলার প্রতিবাদে ইউরোপের ফ্রান্স, জার্মান, বেলজিয়াম, ইংল্যান্ড, ইতালিসহ বিশ্বের অন্য দেশগুলোর মতো আটলান্টিক পাড়ের দেশ পর্তুগালের রাজধানী লিসবন ও বন্দর নগরী পোর্তোয় ফিলিস্তিনে হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ আয়োজন করে পর্তুগালের স্থানীয় সংগঠন জেনারেল কনফেডারেশন অফ পর্তুগিজ ওয়ার্কার (সিজিটিপি), পর্তুগিজ কাউন্সিল ফর পিচ অ্যান্ড কো-অপারেশন (সিপিপিসি) এবং এম.পি.পি.এম।


আরও পড়ুন


 বিজয়নগরে দাঁড়িয়ে থাকা ট্রাকে প্রাইভেটকারে ধাক্কা, নিহত ৩

 ভার্চুয়াল আদালতে সাংবাদিক রোজিনার জামিন শুনানি আজ

 ৪৬ ধরনের পণ্য আমদানিতে শুল্ক-কর মওকুফ করেছে এনবিআর

 ইসরাইলের বিরুদ্ধে নিজেদের বিজয়ী দাবি করলো হামাস


সোমবার ফিলিস্তিনের পক্ষে ‘মুভমেন্ট ফর দ্যা রাইট অফ দ্যা প্যালেস্টাইন’ ব্যানারে ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি জানায় পর্তুগিজ, মধ্যপ্রাচ্য, অফ্রিকা, এশিয়ার জনগনের পাশাপাশি প্রবাসী বাংলাদেশি সহ নানা শ্রেণি-পেশার হাজার নারী, পুরুষ, শিশুরা।

তবে পর্তুগালের প্রবাসী বাংলাদেশিরা এ ধরনের প্রতিবাদ-সমাবেশে তারা ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাতে বেশ উৎসাহ নিয়ে উপস্থিত হয়েছিলো।

news24bd.tv / নকিব

;