আল-আকসা ব্রিগেডস’র ঘোষণা, যুদ্ধ চলবে
আল-আকসা ব্রিগেডস’র ঘোষণা, যুদ্ধ চলবে

আল-আকসা ব্রিগেডস’র ঘোষণা, যুদ্ধ চলবে

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সামরিক শাখা আল-আকসা ব্রিগেডসের প্রভাবশালী সদস্য আবু মুহাম্মাদ বলেছেন, বায়তুল মুকাদ্দাসের পরিস্থিতি স্বাভাবিক না হলে যুদ্ধবিরতি হবে না।

পূর্ব বায়তুল মুকাদ্দাসের আল-জাররা এলাকায় উচ্ছেদ অভিযান ও এরপর মসজিদুল আকসায় মুসল্লিদের ওপর ইসরাইলি হামলা বন্ধের আহ্বানে সাড়া না দেওয়ায় গাজা থেকে প্রতিক্রিয়া দেখায় ফিলিস্তিনিরা। এখন পূর্ব বায়তুল মুকাদ্দাসের আল-জাররা ও মসজিদুল আকসার পরিস্থিতি স্বাভাবিক না হলে ফিলিস্তিনিরা কোনো যুদ্ধবিরতি মানবে না বলে গাজার সংগ্রামী সংগঠনগুলো এর আগেও জানিয়েছে।

আল-কুদস ব্রিগেডসের সদস্য আবু মুহাম্মাদ আর বলেছেন, চলমান যুদ্ধ দীর্ঘ মেয়াদি হবে এবং ফিলিস্তিনিদের দাবি না মানা পর্যন্ত যুদ্ধ চলবে।

তিনি বলেন, আমরা যৌথ কমান্ড সেন্টার থেকে স্পষ্টভাবে বলছি এখন পর্যন্ত কোনো যুদ্ধবিরতি হয়নি, পরিস্থিতি দেখে মনে হচ্ছে এই যুদ্ধ চলবে আরও অনেক দিন।

আবু মুহাম্মাদ বলেন, ইসরাইল হয়তো ভাবছে প্রতিরোধ সংগ্রামীদের গোলা-বারুদ ও যুদ্ধ সরঞ্জাম শেষ হয়ে যাবে। কিন্তু তাদের জেনে রাখা উচিত আমরা দীর্ঘ মেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত।

গত ১০ মে থেকে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরাইল। এ পর্যন্ত গাজায় অন্তত ২৩০ জন ফিলিস্তিনি শহীদ হয়েছেন। এর মধ্যে ৬৫ শিশু ও ৩৮ নারী রয়েছে। এছাড়া গাজায় আহত হয়েছে দেড় হাজারের বেশি মানুষ। অবশ্য ফিলিস্তিনিরাও পাল্টা জবাব হিসেবে ইসরাইলে কয়েক হাজার ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

news24bd.tv তৌহিদ

;