ম্যারাডোনাকে হত্যায় ৭ জন অভিযুক্ত
ম্যারাডোনাকে হত্যায় ৭ জন অভিযুক্ত

ম্যারাডোনাকে হত্যায় ৭ জন অভিযুক্ত

অনলাইন ডেস্ক

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনাকে পরিকল্পিতভাবে হত্যার অভিযোগ উঠেছে। আর্জেন্টাইন কিংবদন্তির দুই মেয়ে সাত জনের বিরুদ্ধে মামলা করেছেন। সেই অভিযোগে ৭ জনের বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তাদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে।

আদালতের রায়ে আগামী ৩১ মে’র মধ্যে এই ৭ জনকে তাদের জবাব দিতে বলা হয়েছে।

গেল বছরের ২৫ নভেম্বর ৬০ বছর বয়সে মৃত্যু হয়। প্রাথমিকভাবে বলা হয় হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। তবে পরিবারের পক্ষ থেকে দাবি তোলা হয়, পরিকল্পনা করে তাকে হত্যা করা হয়েছে ম্যারাডোনাকে।

আর্জেন্টিনার সাবেক অধিনায়কের মৃত্যুর নিয়ে শুরু হয় তদন্ত। স্যান ইসিডিরো আদালতের বরাতে ইএসপিএন জানিয়েছে, সেই তদন্তেই জানা গিয়েছে, মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল। চিকিৎসায় গাফিলতি হয়েছিল তার।

হত্যা মামলায় যেই ৭ জনের নাম জড়িয়েছে তারা প্রত্যেকেই চিকিৎসার সঙ্গে সম্পৃক্ত।

অভিযুক্তদের মধ্যে রয়েছেন মস্তিষ্কে অস্ত্রোপচারকারী লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ। দুই জন নার্স ও একজন মেডিকেল অফিসার রয়েছেন। অভিযোগ প্রমাণিত হলে ৮ থেকে ২৫ বছরের জন্য কারাদণ্ড হতে পারে তাদের।

আদালতের পক্ষ থেকে অভিযুক্তদের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুর বিষয়টি নিয়ে অনেক প্রশ্ন দেখা দেয়। পরে মেডিকেল বিশেষজ্ঞদের এক তদন্তে জানা যায়, তার চিকিৎসায় গাফিলতি হয়েছে।  

news24bd.tv/আলী 

;