চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর
চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

Other

নোয়াখালীর সদর উপজেলার নাপিতের পোল এলাকার উডল্যান্ড হসপিটালে চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ অভিযোগটি অস্বীকার করেছে। এ ঘটনায় হাসপাতালে ভাঙচুর করেছেন নবজাতকের স্বজনরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভুক্তভোগী পরিবারটি নোয়াখালী পৌরসভার ২নম্বর ওয়ার্ডের ফতেপুর এলাকার বাসিন্দা।

বৃহস্পতিবার (২০ মে) রাত ৯টার দিকে চিকিৎসকের অবহেলার কারণে মৃত্যুর এই ঘটনা ঘটে বলে নবজাতকের স্বজনরা অভিযোগ করেন। এ ঘটনার সঙ্গে জড়িত চিকিৎসকসহ সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

প্রসূতি সুবর্ণা আক্তারের স্বামী নাজমুল হাসান অভিযোগ করেন, বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তার স্ত্রী সুবর্ণা আক্তারকে (১৮) মাইজদী শহরের উডল্যান্ড হসপিটালে ভর্তি করা হয়। ভর্তির পর আল্ট্রাসনোগ্রাম করে জানানো হয় পানি একটু কম আছে, আর সব কিছু ঠিক আছে। রাত ৮টায় সিজার অপারেশন করবেন ডা. হেমা সানজিদ। কিন্তু রাত ৮টায় সিজার অপারেশন করার জন্য চিকিৎসক যথা সময়ে আসেননি। দেড় ঘন্টা পরে রাত সাড়ে ৯টার দিকে গাইনি চিকিৎসক ডা. হেমা সানজিদ সিজার করলে নবজাতকের মৃত্যু হয়। পরে ডাক্তার বলে দুপুরে আমি ফ্রি ছিলাম দুপুরে সিজার করলে ভালো হত। এখন ডাক্তার দোষ চাপাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষের ওপর, হাসপাতাল কর্তৃপক্ষ দোষ চাপাচ্ছে ডাক্তারের ওপর। এই নিয়ে একে অপরের সঙ্গে বাগবিতণ্ডা করে।

আরও পড়ুন

  সুন্দরবনে সুপেয় পানির চাহিদা মেটাতে চলছে ৮০টি পুকুর খনন কাজ

  ভারতীয় যুদ্ধবিমান মিগ-২১ বিধ্বস্ত, পাইলট নিহত

  যে শর্তে ইসরাইলের সঙ্গে যুদ্ধবিরতি মেনে চলবে হামাস

  জাতিসংঘে ফিলিস্তিন সঙ্কটের স্থায়ী সমাধানের আহ্বান বাংলাদেশের

 

প্রসূতির স্বামী নাজমুল অভিযোগ, যথা সময়ে অপারেশন না করায় নবজাতকটি মারা যায়। চিকিৎসকের এ দায়িত্বে অবহেলার বিষয়ে তিনি আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।

উডল্যান্ড হসপিটালের মালিক মিজানুর রহমান জানান, নবজাতক শিশুটি পেটেই মারা যায়। চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যু হয়নি।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মাসুম ইফতেখার জানান, চিকিৎসকরে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ পেয়েছি। নবজাতক মৃত্যুর বিষয়ে চিকিৎসক বা নার্সদের কোনো অবহেলা থাকলে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহেদ উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv আহমেদ

;