স্যাটেলাইটের ভাড়া পরিশোধ চলিু হল একটি চ্যানেল
স্যাটেলাইটের ভাড়া পরিশোধ চলিু হল একটি চ্যানেল

স্যাটেলাইটের ভাড়া পরিশোধ চলিু হল একটি চ্যানেল

অনলাইন ডেস্ক

বেসরকারি টেলিভিশন এসএ টিভি স্যাটেলাইটের বকেয়া ভাড়া পরিশোধ করার পর আবার চালু করা হয়েছে। তবে চ্যানেল নাইনের সম্প্রচার এখনো বন্ধ রয়েছে।

শুক্রবার দুপুর পৌনে ২টার দিকে এসএ টিভির সম্প্রচার আবার চালু হয়। এসএ টিভির ডেপুটি হেড অব নিউজ বেলাল হোসেন জানান, আমরা বকেয়া পরিশোধ করেছি।

বিএসসিএলের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ জানান, এসএ টিভি সম্প্রচার চালু করা হয়েছে। আশা করছি, চ্যানেল নাইনও রোববার সকাল ১০টার মধ্যে ঠিক হয়ে যাবে।

এর আগে বৃহস্পতিবার মধ্যরাতে দুটি টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দেয় স্যাটেলাইট কোম্পানি লিমিটেড বিএসসিএল। বঙ্গবন্ধু স্যাটেলাইট ১-এর মাধ্যমে সেবা নেওয়া এই দুই প্রতিষ্ঠান বকেয়া বিল পরিশোধ না করায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান বিএসসিএলের চেয়ারম্যান।

চ্যানেল নাইনের অনুষ্ঠান বিভাগের একজন প্রযোজক জানান, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট এখন বেসরকারি টেলিভিশনের কাছ থেকে ভাড়া অগ্রিম নেয়। চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত অগ্রিম ভাড়া ১ কোটি টাকার মতো পরিশোধ করতে বৃহস্পতিবার চিঠি আসে। ’

আরও পড়ুন

  যে শর্তে ইসরাইলের সঙ্গে যুদ্ধবিরতি মেনে চলবে হামাস

  জাতিসংঘে ফিলিস্তিন সঙ্কটের স্থায়ী সমাধানের আহ্বান বাংলাদেশের

  ঘণিভূত হচ্ছে শক্তিশালী ঘূর্ণিঝড়, খুলনা উপকূলে আঘাত হানার আশঙ্কা

  ‘সময়সীমা শেষ হওয়ার পর আর কোন সুযোগ দেয়া হবে না’

এরপর ৪০ লাখ টাকা জমা দেয়া হয়। বাকি টাকা দিয়ে যত দ্রুত সম্ভব পরিশোধ করে টেলিভিশন চালুর উদ্যোগ নেয়া হয়েছে। বেসরকারি টেলিভিশনগুলো আগে মূলত সিঙ্গাপুর ভিত্তিক স্যাটেলাইট ব্যবহার করত।

সেখানে ভাড়া পরিশোধে অগ্রিম দেয়ার ব্যাপার ছিল না। তবে ২০১৮ সালে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের পর থেকে অগ্রিম ভাড়া পদ্ধতি চালু হয়। আর এটিই সমস্যা তৈরি করেছে বলে দাবি করেন তিনি।

news24bd.tv / কামরুল 

;