সবাইকে মাস্ক পরার অনুরোধ রাদওয়ান মুজিবের
সবাইকে মাস্ক পরার অনুরোধ রাদওয়ান মুজিবের

সবাইকে মাস্ক পরার অনুরোধ রাদওয়ান মুজিবের

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিকের বয়স আজ (২১ মে) শুক্রবার ৪১ বছর পূর্ণ হলো। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

জন্মদিনে অভিনন্দনে সিক্ত জাতির জনকের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ফেসবুক বার্তায় সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

মহামারির এ দুর্যোগ এখনও কেটে না যাওয়ায় সবাইকে মাস্ক পরার অভ্যাস ধরে রাখার অনুরোধও ছিল তার ধন্যবাদ বার্তায়।

ফেসবুক পোস্টে রাদওয়ান বলেছেন, জন্মদিনে উষ্ণ অভ্যর্থনার জন্য সবাইকে ধন্যবাদ,….এক বছর আগে আমার মনে হয়েছিল কিছুদিনের (এক বছরের মধ্যে) মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে (আশাবাদী মানুষ বলে কথা)। কিন্তু করোনা ভাইরাস থেকে সবার সুরক্ষার জন্য আরও লম্বা সময় অপেক্ষা করতে হবে বলে মনে হচ্ছে।

তিনি লিখেছেন, সুড়ঙ্গের শেষ প্রান্তে নিশ্চিয় আলোর রেখা রয়েছে। কিন্তু এখনই আমরা সুরক্ষার বিষয়টি এড়াতে পারি না। তাই সবাইকে বলবো, প্লিজ মাস্ক পরিধান অব্যাহত রাখুন এবং আপনার প্রিয়জনের সুরক্ষা নিশ্চিত করুন। সবাইকে আবারও ধন্যবাদ।

১৯৮০ সালের ২১ মে জন্মগ্রহণ করেন রাদওয়ান মুজিব সিদ্দিক। তিন ভাই-বোনের মধ্যে বড় রাদওয়ানের দুই বছরের ছোট বোন টিউলিপ সিদ্দিক লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য। তাদের বাবা শফিক আহমেদ সিদ্দিক দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন।

লন্ডন স্কুল অব ইকোনমিক্স অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে গভর্নেন্স অ্যান্ড হিস্ট্রি বিষয়ে স্নাতক রাদওয়ান একই প্রতিষ্ঠান থেকে কমপ্যারেটিভ পলিটিক্স বিষয়ে স্নাতকোত্তর করেছেন। এখন গবেষণা প্রতিষ্ঠান সিআরআইয়ের ট্রাস্টি হিসেবে প্রতিষ্ঠানটি দেখভাল করেন। সিআরআইয়ের অঙ্গ প্রতিষ্ঠান ইয়ং বাংলার মাধ্যমে তরুণদের ক্ষমতায়ন ও উদ্বুদ্ধ করার কাজে জড়িয়েছেন নিজেকে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‍জীবনী গ্রাফিক্যাল উপস্থাপনার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে ‘গ্রাফিক নভেল মুজিব’ প্রকাশের প্রধান কারিগর ও প্রকাশক রাদওয়ান মুজিব।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী প্রকাশের পর শিশু-কিশোর ও তরুণদের কাছে তার ঘটনাবহুল জীবন নতুন রূপে তুলে ধরার জন্য বইটিকে গ্রাফিক নভেলে রূপ দেওয়ার উদ্যোগ নেন তিনি। বিশ্বের বিভিন্ন দেশে বিখ্যাত ব্যক্তিদের নিয়ে গ্রাফিক নভেল হলেও বাংলাদেশে এ ধরনের উদ্যোগ এটাই প্রথম।

একইসঙ্গে বঙ্গবন্ধুকে হত্যার পর তার দুই মেয়ে কীভাবে জীবনসংগ্রাম করেছেন সেসব ঘটনা নিয়ে ডকুড্রামা ‘হাসিনা: আ ডটার টেইল’ নির্মাণের নেপথ্যে ছিলেন রাদওয়ান মুজিব সিদ্দিক। এর মাধ্যমে রাজনৈতিক ইতিহাসের ঘটনাবলী সামনে আনার প্রকল্পগুলোর পৃষ্ঠপোষকতা করছেন তিনি।

news24bd.tv তৌহিদ

;