যেসব এলাকায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘যশ’
যেসব এলাকায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘যশ’

যেসব এলাকায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘যশ’

অনলাইন ডেস্ক

বঙ্গোপসাগরে লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়ের যে আশঙ্কা তৈরি হয়েছিল, তা আরও পরিণত হয়েছে। শনিবারের মধ্যে বঙ্গোপসাগরের আন্দামান দ্বীপপুঞ্জের কাছাকাছি এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়ে ২৫ মে রাত থেকে ২৬ মের মধ্যে উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘যশ’।

আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম বলেন, ২২ তারিখের কাছাকাছি সময় এটা সেটা লঘুচাপ হতে পারে। আর যদি লঘুচাপ হয়ে সেটা স্টেজ পরিবর্তন করে ঘূর্ণিঝড়ে রূপ নেয়, তবে সেটা 'যশ' নাম ধারণ করবে।


বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর এক সতর্কবার্তায় জানিয়েছে, উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে নাগাদ উড়িশা-পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের খুলনা উপকূলে পৌঁছাতে পারে।


আরও পড়ুন


 ছড়িয়ে পড়া নগ্ন ওই ভিডিওতে আমি ছিলাম না: রাধিকা আপ্তে

 ইসরাইলি হামলার বিচার চেয়ে আন্তর্জাতিক আদালতে যাওয়ার ঘোষণা ফিলিস্তিনের

 নাগরিকদের সিনোফার্ম টিকার তৃতীয় ডোজ দেয়ার ঘোষণা আমিরাত-বাহরাইনের

 এবার ‘কাকলী ভাইরাসে’ আক্রান্ত ঋতাভরী চক্রবর্তী (ভিডিও)


পূর্বাভাস বলছে, শনিবার রাত থেকে রবিবার সকালের মধ্যেই বঙ্গোপসাগরে নিম্নচাপের সৃষ্টি হতে পারে। ফলে দেশের খুলনা, বাগেরহাট এবং ভারতের উড়িশ্যা ও পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় ৪৫ থেকে ৬৫ কিলোমিটার গতিতে বয়ে যাবে ঝড়ো হাওয়া। ২৬ মে এটি ঘূর্ণিঝড়ে রূপ নিয়ে আঘাত হানতে পারে। ওমানের আবহাওয়াবিদরা এ ঘূর্ণিঝড়ের নাম দিয়েছেন ‘যশ’।  

news24bd.tv / নকিব

;