যে দেশে আইনের শাসন নাই সেই দেশ সোমালিয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী
যে দেশে আইনের শাসন নাই সেই দেশ সোমালিয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

যে দেশে আইনের শাসন নাই সেই দেশ সোমালিয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

আমরা কেউই আইনের ঊর্ধ্বে নই বলে মন্তব্য করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যে দেশে আইনের শাসন নাই সেই দেশ সোমালিয়া হবে।

শনিবার (২২ মে) সন্ধ্যায় মানিকগঞ্জ শুভ্র সেন্টারে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় কালে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আইনের যে ধারা আছে, সে ধারা অনুযায়ী দেশ চলে। আইন মানুষের জন্য আইন মানুষকে কষ্ট দেওয়ার জন্য নয়।

আইন দেশের বিশৃঙ্খলা থামিয়ে রাখে, আইন মানুষকে সাহায্য করে।  

তিনি বলেন,  একটি দেশ তখনই ভালো চলে যেই দেশে আইনের শাসন আছে। যে দেশে আইনের শাসন নাই সেই দেশ সোমালিয়া হবে। কাজেই আইনের প্রতি আমাদের আস্থাশীল হতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আজকে করোনার কারণে ছেলে মেয়েদের লেখাপড়া বন্ধ প্রায় এক বছর হয়ে গেল। কোনো পরীক্ষা দিতে পারে নাই। ওই দিকে আমাদের চিন্তা করতে হবে। আমাদের দেশের ক্ষতি হচ্ছে। উন্নয়ন যে আশা করেছিলাম ৮ পার্সেন্ট হবে সেটা হচ্ছে না। কমে গেছে করোনার জন্যে। এর মধ্যে যদি আমরা আরও কিছু বিশৃঙ্খলা ঘটাই তাহলে দেশ আরও পিছিয়ে যাবে। উন্নয়ন থমকে যাবে, এটা আমরা চাই না। আমরা সবাই মিলে দেশের জন্য কাজ করি। করোনা নিয়ন্ত্রণ করতে না পারলে অর্থনৈতিকভাবে, সামাজিকভাবে ক্ষতিগ্রস্ত হবে এবং মানুষের মৃত্যু বেড়ে যাবে। এই কথাটি কিন্তু আমাদের মনে রাখতে হবে।

তিনি বলেন, দেশে করোনা পরিস্থিতি ভালো ছিল। কিন্তু আমাদের একটু অনিয়ন্ত্রিত চলাফেরার কারণে দেশে আজ করোনা মৃত্যু ও সংক্রমণ বেড়ে গেছে।  

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সহসভাপতি আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা প্রমুখ।  

news24bd.tv/আলী