সাংবাদিক রোজিনাকে ‘ঘষেটি বেগম’ বলা সেই আইনজীবীকে বর্জন

সাংবাদিক রোজিনাকে ‘ঘষেটি বেগম’ বলা সেই আইনজীবীকে বর্জন

অনলাইন ডেস্ক

ইতিহাসের খলনায়ক ঘষেটি বেগমের সঙ্গে মামলার শুনানিতে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে তুলনা করার কারণে রাষ্ট্রপক্ষের এক আইনজীবীকে বর্জন করলেন সাংবাদিকরা।

রোববার (২৩ মে) আদালতের জামিনের আদেশের পর সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন উপস্থিত সাংবাদিকদের সামনে প্রতিক্রিয়া ব্যক্ত করতে আসেন।

এ সময় বিক্ষুব্ধ সাংবাদিকরা তাকে উদ্দেশ্য করে বলেন, গত বৃহস্পতিবার (২০ মে) আপনি আমাদের সহকর্মীকে নিয়ে অশোভন বক্তব্য দিয়েছেন। তাকে অপ্রাঙ্গিককভাবে ঘষেটি বেগমের সঙ্গে তুলনা করেছেন।

আমরা এ বিষয়ে আপনার কোনো বক্তব্য সম্প্রচার করবো না।

পরে হিরনকে সরিয়ে দিয়ে রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবুর প্রতিক্রিয়া নেন সাংবাদিকরা। এ সময় আব্দুল্লাহ আবুর কাছে তার সহকর্মীর ‘ঘষেটি বেগম’ বলা সংশ্লিষ্ট বক্তব্যের ব্যাখ্যা চান সাংবাদিকরা।

জবাবে তিনি বলেন, এটি তার নিজস্ব বক্তব্য।

রাষ্ট্রপক্ষ এ বক্তব্য সমর্থন করে না। আমরা তার কাছে এ বিষয়ে ব্যাখ্যা চেয়েছি। আশা করছি সংশ্লিষ্ট সবাই দায়িত্বশীলতার পরিচয় দেবেন।

আরও পড়ুন

  বাংলাদেশ কখনও ইসরাইলকে স্বীকৃতি দেবে না: পররাষ্ট্রমন্ত্রী

  এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ৩২৩ জনের মৃত্যু

  হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা নিতে আল্টিমেটাম এমপি মোকতাদিরের

  চট্টগ্রামে কাভার্ডভ্যানে পিকআপের ধাক্কা, নিহত ২

 

জামিনের আদেশের প্রতিক্রিয়ায় তিনি বলেন, পাসপোর্ট জমা দেওয়ার শর্তে জামিন দিলে আমাদের আপত্তি নেই বলে আদালতকে জানিয়েছি। এরপর আদালত পাসপোর্ট জমা দেওয়ার শর্তে এবং পাঁচ হাজার টাকা বন্ডে রোজিনার জামিন মঞ্জুর করে আদেশ দেন।   

তিনি আরও বলেন, আদালত বলেছেন গণমাধ্যম রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। তাই তাদের কাজের ক্ষেত্রে আরও দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

এদিকে, আগের দিন রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করলেও আজ কেন আপত্তি করেনি, জানতে চাইলে আব্দুল্লাহ আবু বলেন, এটা তো কোনো জানার বিষয় নয়। আমরা তো যা বলেছি আপনাদের স্বার্থেই বলেছি।

news24bd.tv আহমেদ