লিটনের আউটে শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ

লিটনের আউটে শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট করছে বাংলাদেশ। শুরুতেই সাজঘরে ফিরলেন লিটন কুমার দাস। এদিকে স্কোয়াডে থাকলেও এই ম্যাচের একাদশে নেই সৌম্য সরকারের নাম। তবে নেয়া হয়েছে মোহাম্মদ মিঠুনকে।

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে রোববার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ।   

ম্যাচ শুরুর আগে শ্রীলঙ্কা দলের তিন সদস্যের করোনা পজিটিভ হওয়ার খবর শোনা গিয়েছিল। প্রথম পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছিলেন শ্রীলঙ্কা দলের দুই খেলোয়াড় ইসুরু উদানা, শিরান ফার্নান্ডো এবং বোলিং কোচ চামিন্দা ভাস। ম্যাচটি ঘিরে দেখা দিয়েছিল অনিশ্চয়তা।

আজ সকালে আবারও তাদের নমুনা নেওয়া হয়। রিপোর্টে শুধু শিরান ফার্নান্দো পজিটিভ এসেছেন। বাকি সবাই নেগেটিভ। পরে ফার্নান্দোকে আইসোলেশনে রেখে ম্যাচ চালানোর সিদ্ধান্ত জানানো হয়।   

এই ম্যাচে বাংলাদেশ দলের একাদশ থেকে বাদ পড়েছেন বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার, মেহেদি হাসান, মোসাদ্দেক হোসেন এবং শরিফুল ইসলাম। ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন

  সাংবাদিক রোজিনাকে ‘ঘষেটি বেগম’ বলা সেই আইনজীবীকে বর্জন

  বাংলাদেশ কখনও ইসরাইলকে স্বীকৃতি দেবে না: পররাষ্ট্রমন্ত্রী

  এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ৩২৩ জনের মৃত্যু

  হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা নিতে আল্টিমেটাম এমপি মোকতাদিরের

 

বাংলাদেশ দলের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কার একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাথিকালা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইশুরু উদানা, লাকশান সান্দাকান ও  দুষ্মন্ত চামিরা।

news24bd.tv আহমেদ