আরেকটি ঘূর্ণিঝড় আসছে, সবাইকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

আরেকটি ঘূর্ণিঝড় আসছে, সবাইকে সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সাগরে আরেকটি ঘূর্ণিঝড় তৈরি হওয়ার আশঙ্কার কথা তুলে ধরে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৩ মে) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মুজিববর্ষ উপলক্ষে ১১০টি বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয়কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ গুদাম-কাম-দুর্যোগ ব্যবস্থাপনা তথ্যকেন্দ্র ও পাঁচটি মুজিব কিল্লার উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

শেখ হাসিনা বলেন, আমরা সবাইকে সতর্ক করছি। আরেকটা ঘূর্ণিঝড় কিন্তু আসছে।

সেটা কেবল তৈরি হচ্ছে, কতটুকু যাবে বলা যাচ্ছে না। আধুনিক প্রযুক্তির কারণে আগে থেকে সতর্ক হওয়া যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সেই বিষয়ে পূর্ব সতর্কতা আমরা নিতে শুরু করেছি।   ইনশাল্লাহ এতে আমরা সতর্ক থাকব, এই ঝুঁকি হ্রাস করতে পারব।

যে কোনো দুর্যোগে ঝুঁকি কমানোর জন্য সবাইকে সচেতন ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, এই সময় ঘরে থাকুন, সুস্থ থাকুন।

আরও পড়ুন

  শর্তসাপেক্ষে সোমবার থেকে চালু হচ্ছে ট্রেন

  রোজিনার জামিনে মিষ্টি মেয়েটার অপেক্ষার অবসান ঘটেছে

  লিটনের আউটে শুরুতেই হোঁচট খেল বাংলাদেশ

  সাংবাদিক রোজিনাকে ‘ঘষেটি বেগম’ বলা সেই আইনজীবীকে বর্জন

 

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথাও তুলে ধরেন সরকার প্রধান।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবি তাজুল ইসলাম, মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীনসহ ঊর্ধতন কর্মকর্তারা ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শনিবার বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি আরও ঘণীভূত হয়ে ঘূর্ণিঝড়ের ‍রূপ নিতে পারে। ঘূর্ণিঝড়ের রূপ নিলে এর নাম হবে ‘ইয়াস’।

news24bd.tv আহমেদ