লক্ষ্মীপুরে ইটভাটার দেয়াল ধ্বসে দুই শ্রমিক নিহত

লক্ষ্মীপুরে ইটভাটার দেয়াল ধ্বসে দুই শ্রমিক নিহত

Other

লক্ষ্মীপুরের রামগঞ্জে মদিনা ব্রিক্স নামক ইটভাটার ছিমনির পাশের দেয়াল ধ্বসে পড়ে বেলাল ও ফারুক নামের দুই শ্রমিক (সহোদর ভাই) নিহত হয়েছে। এ সময় আরও ৮ জন শ্রমিক আহত হয়েছেন। আজ রোকববার (২৩ মে) সন্ধ্যা ৬ টার দিকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ ও আহতদের উদ্ধার করেছে স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীরা।

এ ঘটনার তদন্তে মাঠে কাজ করছে পুলিশ। আহতদের স্থানীয় রামগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত বেলাল ও ফারুক সহোদর ভাই ও জেলার কমলনগর উপজেলার বাসিন্দা আলতাফ মাঝির সন্তান বলে জানা যায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় ব্যবসায়ী আমীর হোসেনের মদিনা ব্রিক্স নামীয় ইটভাটায় কাজ করছিলেন শ্রমিকরা।

এ সময় হঠাৎ ছিমনির পাশে অবস্থিত ভাটার দেয়াল ধ্বসে পড়ে ঘটনাস্থলেই বেলাল ও ফারুক নামের দুই সহোদর শ্রমিক নিহত হন। আহত হয় রাকিব, হেলাল, আরমানসহ আরও ৮ জন শ্রমিক। পরে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ইটভাটার ধ্বসে পড়া দেয়ালটি ঝুঁকিপূর্ণ ছিল। এর আগেও কয়েকবার দেয়ালটি ধ্বসে পড়লেও কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এর আগে সংস্কারের উদ্যোগ নিলে হতাহতের এ ঘটনাটি হয়তো ঘটতো না বলে মন্তব্য করেন স্থানীয়রা।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দুই শ্রমিক নিহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে এই ঘটনার ব্যবস্থা নেয়া হচ্ছে।

news24bd.tv / কামরুল