৬১ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

৬১ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জে ৬১ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি। বিচ্ছিন্ন করা হয়েছে দেড় শতাধিক অবৈধ বাণিজ্যিক গ্যাস সংযোগও।

তিতাসের তথ্য অনুযায়ী, গত ২০ মে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় অভিযান চালানো হয়। এ সময় ৫০ কিলোমিটার বিতরণ এলাকার প্রায় ৪০ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বিচ্ছিন্ন করা হয় অর্ধশতাধিক অবৈধ বাণিজ্যিক সংযোগও। দুই দিন পর একই উপজেলায় ফের অভিযান চালিয়ে আরো দুই হাজার সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এর আগে গত ১৫ মে সোনারগাঁ উপজেলায় ১০ কিলোমিটার বিতরণ লাইন এলাকায় প্রায় সাত হাজার ২০০টি অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিতাস আরো জানান, গত শনিবার মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় ২০-২৫ কিলোমিটার এলাকায় প্রায় ১২ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ ও বেশ কিছু বাণিজ্যিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

 

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী ইকবাল মো. নুরুল্লাহ বলেন, ‘অবৈধ গ্যাস সংযোগের কারণে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। এ ছাড়া সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এসব কারণে অবৈধ বিতরণ লাইন বিচ্ছিন্ন করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই কার্যক্রম অব্যাহত থাকবে। ’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ‘অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার কার্যক্রম অব্যাহত রাখার নির্দেশ দেওয়া হয়েছে তিতাসকে। অবৈধ গ্যাস সংযোগগুলো দ্রুত বিচ্ছিন্ন করতে হবে। ’

news24bd.tv তৌহিদ