দাম্পত্য সম্পর্কের অবসান ঘটিয়ে আবার পাঁচ বছরের পুরনো বন্ধুত্বে ফিরে যাচ্ছি

দাম্পত্য সম্পর্কের অবসান ঘটিয়ে আবার পাঁচ বছরের পুরনো বন্ধুত্বে ফিরে যাচ্ছি

Other

টুথপেস্ট ও সম্পর্কের গল্প
গতকাল চিত্রনায়িকা মাহিয়া মাহি ও তার ব্যবসায়ী স্বামী অপু বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। প্রায় পাঁচ বছরের দাম্পত্য সম্পর্কের অবসান ঘটানোর প্রাক্কালে তারা আগের মতই ভালো বন্ধু হয়ে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন।

প্রায় একইরকম ঘটনার দেখা পেয়েছিলাম মডেল, অভিনেত্রী শবনম ফারিয়া ও তার স্বামী হারুনুর রশিদ অপুর ব্যাপারেও। গতবছর তাদের পৌণে দুই বছরের দাম্পত্য সম্পর্কের অবসান ঘটেছিল।

 

সংসার যার তিনিই জানেন কেনো বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। বাইরে থেকে আমাদের মন্তব্য করা সমীচীন নয়।

বাংলা ট্রিবিউনকে শবনম ফারিয়া বলেছিলেন, 'দাম্পত্য সম্পর্কের অবসান ঘটিয়ে আবার পাঁচ বছরের পুরনো বন্ধুত্বে ফিরে যাচ্ছি। '

যদি মাহি, অপু, ফারিয়া ও অপু (উভয় বরের নাম কাকতালীয়ভাবে অপু) বন্ধুত্বে ফিরে যেতে পারেন তাহলে সেটা অবশ্যই ব্যতিক্রমী।

পারষ্পরিক সম্মানবোধের চূড়ান্ত উদাহরণ। বাস্তবে বন্ধুত্ব থেকে সংসারে এগোনো যায়, সংসার করে বিচ্ছেদের পর বন্ধুত্বে ফিরে যাওয়া যায় না। এটা টুথপেস্ট থেকে পেস্ট বের করে আবার ঢোকানোর চেয়েও কঠিন! 

প্রাসঙ্গিকভাবে আমার এক বন্ধুর প্রেমিকার যাওয়ার সময়ের চিঠির কথা মনে পড়ছে। চিঠিতে তিনি আমার বন্ধুকে  লিখেছিলেন, 'ইউ আর নট অনলি মাই ফ্রেন্ড বাট অলসো মাই ব্রাদার!'

আমার বন্ধু সে চিঠি যত্ন করে ট্রাংকে তুলে রেখেছিল। এটা নিয়ে ওকে খুব খ্যাপাতাম৷ বলতাম তোর বাট অলসো বোন কেমন আছে রে! আমার বন্ধুর সাবেক প্রেমিকা তাকে বাট অলসো ব্রাদার ভাবলেও আমার বন্ধু তাকে বোন ভাবতে পারেনি! তার প্রতিটি দীর্ঘশ্বাসে আমি তা টের পেতাম! 

সুতরাং যা করবেন ভেবে করবেন। টুথপেস্ট বের করে যেমন আবার ঢোকানো যায় না তেমনি বিচ্ছেদের পর আবার পুরনো বন্ধু হওয়া যায় না! মাহি, অপু ও ফারিয়া,অপুর জন্য সমবেদনা। আল্লাহ তাদের ভালো রাখুক।

কাজী শরীফ

news24bd.tv/আলী