মুফতি আমির হামজাকে ১০ দিনের রিমান্ডে নিতে চায় পুলিশ
মুফতি আমির হামজাকে ১০ দিনের রিমান্ডে নিতে চায় পুলিশ

মুফতি আমির হামজাকে ১০ দিনের রিমান্ডে নিতে চায় পুলিশ

অনলাইন ডেস্ক

ওয়াজ-বক্তব্যের মাধ্যমে ধর্মের নামে অপব্যাখ্যা ও উগ্রবাদ ছড়ানো এবং সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় আলোচিত ধর্মীয় বক্তা আমির হামজার ১০ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৫ মে) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠুতদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক কাজী মিজানুর রহমান। বেলা ৩টার দিকে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে, গতকাল সোমবার বিকেলে কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের বাড়িতে অভিযান চালিয়ে হামজাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল।

আরও পড়ুন

  খুলনায় গৃহহীনদের জন্য নির্মিত ঘরের মান যাচাই করলেন জেলা প্রশাসক

  ঘূর্ণিঝড়ের প্রভাব পড়তে শুরু করেছে খুলনায়

  ব্লাক ও হোয়াইটের পর এবার ইয়োলো ফাঙ্গাসের হানা, উদ্বেগ চরমে

  সাতক্ষীরায় শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: হাইকোর্টে ৭ জনের জামিন

 

এ বিষয়ে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান বলেন, আমির হামজার বিরুদ্ধে সিটিটিসির তদন্তাধীন একটি মামলা রয়েছে।

পুলিশের দাবি, আমির হামজা ওয়াজ মাহফিলের নামে ইসলামের বিষয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়েছেন। ইউটিউবে ছড়ানো তার বেশকিছু বক্তব্য উগ্রবাদে উসকানিমূলক, যা শুনে কিশোর-তরুণরা জঙ্গিবাদে আকৃষ্ট হচ্ছে। সম্প্রতি নাশকতার মামলায় হেফাজতের নেতাকর্মীদের গ্রেফতার অভিযান শুরু হলে আত্মগোপনে চলে যান আমির হামজা।

news24bd.tv আহমেদ