ইসরায়েল বিরোধী পোস্ট দেওয়ায় আজহারীর হারানো ফেসবুক আইডি উদ্ধার
ইসরায়েল বিরোধী পোস্ট দেওয়ায় আজহারীর হারানো ফেসবুক আইডি উদ্ধার

ইসরায়েল বিরোধী পোস্ট দেওয়ায় আজহারীর হারানো ফেসবুক আইডি উদ্ধার

অনলাইন ডেস্ক

গত ১০ মে থেকে ফিলিস্তিনের গাজায় ইহুদিবাদী ইসরাইল ভয়াবহ বিমান হামলা শুরু করে। ২১ মে পর্যন্ত চলা এ আগ্রাসনে ৬৯ শিশু ও ৩৯ নারীসহ ২৪৮ ফিলিস্তিনি নিহত হন। ইসরায়েলের এ আগ্রাসনের বিষয়ে বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠে। সে সময় বাংলাদেশের জনপ্রিয় ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারীও ইসরায়েল বিরোধী পোস্ট দেন।

কিন্তু এজন্য এক সপ্তাহ তার ফেসবুক ব্লক করে দেয়া হয়। তার ফেসবুক স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘ইজরা/ইল-ফিলি/স্তিন ইস্যু নিয়ে পোস্ট করায়, গত এক সপ্তাহের জন্য ফেইসবুক— আমার আইডি ও পেইজের সকল এক্টিভিটি ব্লক করে রেখেছিল। আজ ব্লকটি এক্সপায়ার করল।

আলহামদুলিল্লাহ, ব্যাপক অনলাইন এক্টিভিজমের কারণে, এবার বোল্ডলি ব্যাপারটি নিয়ে আন্তর্জাতিক পর্যায়ে সাড়া পড়েছে এবং এঅন্যায়ের বিরুদ্ধে ভয়েস রেইজ হয়েছে। এটা একটা ইতিবাচক দিক। তবে, টেম্পোরারি সিজফায়ারে খুব বেশী উল্লসিত হওয়ার কিছু নেই। এটা জাস্ট একটা সাময়িক বিরতি। অশান্তির দাবানলে ক্ষণিকের স্বস্তি। কিছুদিন পর হয়তো আবারও উত্তপ্ত হয়ে উঠবে পরিস্থিতি আর শুরু হবে নতুন সংঘাত। যুগের পর যুগ এভাবেই চলছে এবং চলবে..

দরকার দীর্ঘমেয়াদি পরিকল্পনা, যথাযথ প্রস্তুতি, মুসলিমদের পারস্পরিক মতবিরোধ কমিয়ে আনা এবং ‘রুহামাউ বাইনাহুম’ এর আলোকিত চেতনা।

মুসলিম রাষ্ট্রনায়কদের পারস্পরিক বোঝাপড়া, সুসম্পর্ক এবং One Ummah Vision নিয়ে না আগালে— ফিলি/স্তিন, কাশ্মীর এবং রোহিঙ্গা ইস্যুগুলোর মত অমীমাংসিত ইস্যুগুলোর কোন স্থায়ী সমাধান হবেনা। আল্লাহ তা’আলা ফিলি/স্তিনের অবরুদ্ধ পূণ্যভূমিতে শান্তির ফায়সালা করুন।

আমাদের প্রভু এক,

এক নবীর উম্মত।

জীবন বিধান এক,

ঐশী বাণী কুরআন।

তবে কেনো এক নও,

হে মুসলমান!

এক হও এক হও,

করি আহ্বান’।

সম্পর্কিত খবর