মোশাররফ ভাই আপনি কী জানেন আপনার মত অভিনেতা খুব বেশি নেই!
মোশাররফ ভাই আপনি কী জানেন আপনার মত অভিনেতা খুব বেশি নেই!

মোশাররফ ভাই আপনি কী জানেন আপনার মত অভিনেতা খুব বেশি নেই!

Other

প্রিয় মোশাররফ করিম, 

সালাম জানবেন। আমি জানি আমার এ লেখা আপনার চোখে পড়বে না। তবু ভীষণ ইচ্ছে করল আপনাকে দু'কলম লিখি। যখন আপনাকে লিখছি তখন আমি কাঁদছি৷ সত্যিই কাঁদছি।

আমাকে এ বয়সে কাঁদিয়েছেন আপনি ও সাবেরী আলম। আদতে আমাকে কাঁদিয়েছেন ইসরাত আহমেদ। যিনি "গরম ভাতের গন্ধ" নাটকের রচয়িতা। পরিচালক সকাল আহমেদ এমন গল্প নিয়ে কাজ করায় বিশেষ ধন্যবাদ প্রাপ্য।

আপনি বলতে পারেন সাবেরী আলমও যেহেতু আমাকে কাঁদিয়েছেন আমি কেন তাকেও লিখছি না। কারণ আমি জানি এ গল্পে তিনি না হয়ে মুনিরা মিঠু হলেও আমাকে কাঁদিয়েই ছাড়ত! 

আপনি যে অভিনয়টা করলেন তেমন অভিনয় কেবল জাহিদ হাসানই করতে পারতেন। জাহিদ হাসানের সাথে তুলনা চাট্টিখানি কথা নয়! 
মোশাররফ ভাই আপনি কী জানেন আপনার মত অভিনেতা খুব বেশি নেই! আপনি কী জানেন আপনি শুধু নাটক নির্বাচনে সচেতন হলে আপনি আপনার প্রিয় অভিনেতা আবুল খায়েরের মত হওয়ার সামর্থ্য রাখেন! 

সম্ভবত কেউ আপনাকে এ কথাগুলো বলেনি। তাই আপনি প্রতি ঈদে জমজের মত বস্তাপচা নাটকে অভিনয় করে যাচ্ছেন। আপনার এখন বেছে কাজ করতে হবে ভাই। আমাদের দেশে বড় অভিনেতার বড্ড অভাব। আপনাকে ব্রাত্য বসুর মত পরিচালক কলকাতায় একটার পর একটা ছবিতে কাস্ট করছেন, ব্রাত্য বসুর মত অভিনেতা আপনার অভিনয় দেখে যে ভুয়সী প্রশংসা করেন এটা আপনার মাথায় রাখতে হবে।

আমি সাধারণ দর্শক। দর্শকের দাবি নিয়ে বলি আপনি টিআরপি কিংবা ইউটিউব ভিউর দিকে না তাকিয়ে "গরম ভাতের গন্ধ"র মত নাটকে অভিনয় করুন।  
সাবেরী আলম বাংলালিংকের বিজ্ঞাপনের সেই বিখ্যাত উক্তি "বাবুর বাবুটা কেমন হতো" শুনে কাঁদিয়েছিলেন আজ আবার কাঁদালেন। অশেষ ধন্যবাদ।  
সবচেয়ে বড় ধন্যবাদ ইসরাত আহমেদ ও সকাল আহমেদকে। মোশাররফ ভাই আমার ধন্যবাদ প্রদানের কথা ওনাদের সবাইকে জানিয়ে দেবেন।
ভালো থাকবেন ভাই।  

ইতি
কাজী শরীফ 
বাংলা নাটকের একজন দর্শক।

লেখা কাজী শরীফ ।

news24bd.tv/আলী 

;