ঘূর্ণিঝড় ইয়াস: ১২ ঘণ্টা বন্ধ থাকছে কলকাতা বিমানবন্দর
ঘূর্ণিঝড় ইয়াস: ১২ ঘণ্টা বন্ধ থাকছে কলকাতা বিমানবন্দর

ঘূর্ণিঝড় ইয়াস: ১২ ঘণ্টা বন্ধ থাকছে কলকাতা বিমানবন্দর

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ইয়াসের জেরে আজ সকাল থেকেই ১২ ঘণ্টার জন্য বন্ধ থাকছে কলকাতা বিমানবন্দর। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার (২৬ মে) সকাল সাড়ে ৮টা থেকে রাত ৭টা ৪৫ মিনিট পর্যন্ত কলকাতায় বন্ধ থাকবে বিমানের ওঠানামা।

নিউজ এইটটিন-এর এক প্রতিবেদন থেকে এ খবর জানা যায়।

এদিকে হিন্দুস্তান টাইমস বাংলা বলছে, বিমানবন্দর সূত্রের খবর, সোমবার এয়ারপোর্ট অথরিটির অফিসে জরুরি বৈঠক ডাকা হয়।

ইয়াস ঘূর্ণিঝড়ের সময় বিমানবন্দরকে বড় ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য নানা পদক্ষেপের ব্যাপারে আলোচনা করা হয়। আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিমান পরিষেবা বন্ধ থাকবে। আপাতত সিদ্ধান্ত হয়েছে সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট পর্যন্ত কলকাতা বিমানবন্দর থেকে বিমান পরিসেবা স্থগিত থাকবে।  

 দুপুরে আঘাত হানতে পারে ‘ইয়াস’, সর্বোচ্চ গতিবেগ থাকবে   ১৮৫ কিমি

 ব্ল্যাক ফাঙ্গাস থেকে রক্ষার ৭ উপায়

বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফকেও সতর্ক করা হয়েছে। প্রয়োজনে রাতের ডিউটিতে থাকা সিআইএসএফ জওয়ানদের ডিউটির সময়সীমা বর্ধিতও হতে পারে। খুব জরুরি প্রয়োজন ছা়ড়া বিমানবন্দরের কর্মী ও সিআইএসএফ জওয়ানদের ছুটিও দেওয়া হচ্ছে না।  

গত বছর আমফানের জেরে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল কলকাতা বিমানবন্দর। এবার সেই আমফানের ভয়াবহতা থেকে শিক্ষা নিয়েছে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।  

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ এইটটিন আরও জানায়, শুধু কলকাতা নয়, ভুবনেশ্বর বিমানবন্দরও গতকাল রাত এগারোটা থেকেই বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি আজ বন্ধ থাকবে রৌকেল্লা এবং দুর্গাপুর বিমানবন্দরও।

news24bd.tv নাজিম

;