‘আল আকসা অবমাননাকারীদের কিছুতেই সহ্য করা হবে না’
‘আল আকসা অবমাননাকারীদের কিছুতেই সহ্য করা হবে না’

‘আল আকসা অবমাননাকারীদের কিছুতেই সহ্য করা হবে না’

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার ধ্বংস করার যেকোনো মার্কিন ও ইসরাইলি ষড়যন্ত্রের বিরুদ্ধে শক্তি প্রতিরোধ গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করে করেছে, ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলন।

মঙ্গলবার গাজায় জিহাদ আন্দোলনের মুখপাত্র তারিক সালামি বলেন, ইসরাইল যদি বায়তুল মুকাদ্দাস ও আল-আকসা মসজিদের বিরুদ্ধে আবার আগ্রাসন চালায় তাহলে গাজার প্রতিরোধ যোদ্ধারা আবার তার জবাব দেবে।

সালামি বলেন, প্রতিরোধ যোদ্ধারা কুদস ও মসজিদুল আকসা রক্ষায় এগিয়ে এসে প্রমাণ করেছে, আল-আকসা মসজিদ তাদের রেডলাইন এবং এই মসজিদের অবমাননা কিছুতেই সহ্য করা হবে না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের চলমান ইসরাইল সফরের প্রতি ইঙ্গিত করে ইসলামি জিহাদের মুখপাত্র বলেন, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে নয়া ষড়যন্ত্র আঁটতে এই সফর অনুষ্ঠিত হচ্ছে।

তিনি বলেন, গাজার প্রতিরোধ আন্দোলনগুলো এমন কাজ করেছে যে, মার্কিন মন্ত্রী তেল আবিবে ছুটে আসতে বাধ্য হয়েছে। ইহুদিবাদী শত্রু এখন তার সমস্যা আমেরিকায় রপ্তানি করার চেষ্টায় রত হয়েছে।

আরও পড়ুন

  আঘাত হানার আগেই উড়িষ্যায় ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডব শুরু (ভিডিও)

  ‘অতি প্রবল’ ঘূর্ণিঝড়ে রূপ নিল ইয়াস, ৬ ফুট উচ্চতার জোয়ারের শঙ্কা

  দুপুরে আঘাত হানতে পারে ‘ইয়াস’, সর্বোচ্চ গতিবেগ থাকবে ১৮৫ কিমি

  ঘূর্ণিঝড় ইয়াস: ঝড়ো বাতাসে গাছের ডাল ভেঙে কৃষক নিহত

 

আল-আকসা মসজিদের ওপর ইসরাইলি সেনাদের আগ্রাসনের জবাবে গাজার প্রতিরোধ যোদ্ধারা ইসরাইল অভিমুখে রকেটবর্ষণ শুরু করলে সাম্প্রতিক গাজা যুদ্ধের সূচনা হয়। গত ২১ মে উভয়পক্ষ যুদ্ধবিরতিতে সম্মত হলে ১২দিনব্যাপী ওই যুদ্ধের অবসান হয়। কিন্তু এরপর ইসরাইলি সেনারা আবার আল-আকসা মসজিদের মুসল্লিদের ওপর হামলা শুরু করেছে। এর জবাবে ফিলিস্তিনি যোদ্ধারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যারা যুদ্ধবিরতিতে মধ্যস্থতা করেছেন তারা ইসরাইলকে মসজিদুল আকসার অবমাননা বন্ধ করতে বাধ্য করতে না পারলে প্রতিরোধ যোদ্ধারা আবার প্রতিক্রিয়া দেখাবে।

news24bd.tv আহমেদ

;