ঘূর্ণিঝড়ে ইয়াসের তাণ্ডবে প্রাণ গেল একজনের
ঘূর্ণিঝড়ে ইয়াসের তাণ্ডবে প্রাণ গেল একজনের

ঘূর্ণিঝড়ে ইয়াসের তাণ্ডবে প্রাণ গেল একজনের

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস-বাংলা। বুধবার (২৬ মে) সকালে ভারতীয় সংবাদমাধ্যমটি এ খবর জানায়।

আজ সকাল সোয়া ৯টার দিকে অতি প্রবল ঘূর্ণিঘঝড় ‘ইয়াস’ ভারতের উড়িষ্যায় আঘাত হানে। ভারতের আবহাওয়া জানায়, রাজ্যের বালেশ্বরের কাছে ধামরা উপকূলে ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার বেগে এটি আছড়ে পড়ছে।

ঘূর্ণিঝড়টির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৫৫ কিলোমিটার হতে পারে। আগামী ৩ ঘণ্টা ওড়িশাসহ ভারতের উপকূলীয় বিভিন্ন অঞ্চলে তাণ্ডব চালাবে।

আরও পড়ুন:

 ‘অতি প্রবল’ ঘূর্ণিঝড়ে রূপ নিল ইয়াস, ৬ ফুট উচ্চতার জোয়ারের শঙ্কা 

 দুপুরে আঘাত হানতে পারে ‘ইয়াস’, সর্বোচ্চ গতিবেগ থাকবে   ১৮৫ কিমি

 যে কাজটি করলে জাহান্নাম থেকে মুক্তি মিলবে

 ব্ল্যাক ফাঙ্গাস থেকে রক্ষার ৭ উপায়

 

ভারতের আবহাওয়া দপ্তরের বুলেটিনে জানানো হয়,  উড়িষ্যার বালেশ্বরের দক্ষিণে ধামরা উপকূলে প্রবল শক্তি নিয়ে আছড়ে পড়ছে ইয়াস। অতি প্রবল ঘূর্ণিঝড় ইয়াস আঘাত হানলেও এটির কেন্দ্র এখনও  উড়িষ্যার ধামরা থেকে ৪৫ কিলোমিটার পূর্ব উত্তর-পূর্ব, পশ্চিমবঙ্গের দিঘা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিম ও বালেশ্বর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্বে অবস্থান করছে।

বুলেটিনে আরও বলা হয়, গত ৬ ঘণ্টা ধরে ঘণ্টায় ১৭ কিলোমিটার গতিবেগে এগোচ্ছে ইয়াস। বুধবার দুপুরের মধ্যে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় রূপে ইয়াস  উড়িষ্যার পারাদ্বীপ ও পশ্চিমবঙ্গের সাগর দ্বীপের মধ্যে  উড়িষ্যার বালেশ্বরের দক্ষিণ ও ধামরার উত্তর দিক দিয়ে অতিক্রম করে যাবে। এটি পরে ঝাড়খণ্ডের দিকে চলে যাবে।

news24bd.tv নাজিম

;