ইয়াসের প্রভাবে ব্যাপক জলোচ্ছ্বাস, ভাসছে পশ্চিমবঙ্গের দিঘা (ভিডিও)
ইয়াসের প্রভাবে ব্যাপক জলোচ্ছ্বাস, ভাসছে পশ্চিমবঙ্গের দিঘা (ভিডিও)

ইয়াসের প্রভাবে ব্যাপক জলোচ্ছ্বাস, ভাসছে পশ্চিমবঙ্গের দিঘা (ভিডিও)

অনলাইন ডেস্ক

ভারতের স্থলভাগে আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। স্থানীয় সময় বুধবার সকাল ৯টা ১৫ মিনিটের দিকে ভারতের আবহাওয়া অধিদপ্তর তাদের বুলেটিনে জানায়, উড়িষ্যার বালেশ্বরের দক্ষিণে ইয়াস আঘাত হানতে শুরু করেছে।

এই মুহূর্তে ঘূর্ণিঝড়ের কেন্দ্রের গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার, সর্বোচ্চ ১৫৫ কিলোমিটার। ।

যা চলতে পারে আড়াই থেকে ৩ ঘণ্টা বলেই জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, ইয়াসের প্রভাবে জলোচ্ছ্বাসে ভাসছে পশ্চিমবঙ্গের দিঘা শহর। বুধবার সকালে জলমগ্ন দিঘার একাধিক এলাকা। পানি ঢুকতে শুরু করেছে মূল রাস্তায়। আতঙ্কে বাড়ি ছাড়ছেন অনেক বাসিন্দা।

আরও পড়ুন

  ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী জমিলার অনিশ্চিত জীবন

  উড়িষ্যায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ইয়াস (ভিডিও)

  শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আজ যে ঘোষণা দিতে পারেন শিক্ষামন্ত্রী

  বিখ্যাত সেই মসজিদের সৌন্দর্যে মুগ্ধ হয়ে ব্রিটিশ তরুণীর ইসলাম গ্রহণ (ভিডিও)

 

মঙ্গলবার রাত থেকেই দিঘায় শুরু হয়েছিল বৃষ্টি। সমুদ্রে ঢেউয়ের উচ্চতাও বাড়ছিল। সময় যত এগিয়েছে তত বৃষ্টির তীব্রতা বেড়েছে। সেই সঙ্গে দিঘা ও নিউ দিঘায় গার্ডরেল ছাপিয়ে পানি ঢুকতে শুরু করে। ফলে বুধবার সকালেই জলমগ্ন মূল শহর। এমনকি জলমগ্ন দিঘা থানাও।

ভিডিও দেখতে ক্লিক করুন

অনেক আগে থেকেই দিঘার উপকূলীয় এলাকার বাসিন্দাদের সরিয়ে নিয়েছে প্রশাসন। কিন্তু শহরের বাসিন্দারা বাড়িতেই ছিলেন। যদিও দিঘায় ভেতরে পানি ঢুকতে শুরু করায় অনেকেই আতঙ্কে বাড়ি ছেড়ে একটি শিবিরে আশ্রয় নিয়েছেন। পানি ঢুকেছে সৈকত শহরের অনেক হোটেলেও। পরিস্থিতি মোকাবিলায় নামানো হয়েছে সেনাবাহিনী।

পশ্চিমবঙ্গের নয়টি জেলায় বন্যার সতর্কতা জারি করা হয়েছে। বিভিন্ন নদীর পানি ফুলতে শুরু করেছে। বন্ধ করা হয়েছে বিমান চলাচল। সূত্র: আনন্দবাজার।

news24bd.tv আহমেদ

;