ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পশ্চিমবঙ্গে ৩ জনের মৃত্যু
ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পশ্চিমবঙ্গে ৩ জনের মৃত্যু

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পশ্চিমবঙ্গে ৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

ভারতের উড়িষ্যায় আঘাত হেনে এবার পশ্চিমবঙ্গে তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ইয়াস। ঘূর্ণিঝড়টির প্রভাবে এরইমধ্যে পশ্চিমবঙ্গে তিন জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বার্তা সংস্থা রয়টার্স ও ভারতের জাতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার রাত থেকেই ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলায় শুরু হয়েছে বজ্র-বিদ্যুৎসহ ভারী বর্ষণ।

মৃত তিন জনের মধ্যে দুইজন মারা গেছেন বজ্রাঘাতে, অপর একজন মারা গেছেন অতিবৃষ্টির ফলে দেয়াল ধ্বসের কারণে।

এদিকে ঘূর্ণিঝড় ইয়াসের তাণ্ডবে উড়িষ্যায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস-বাংলা। দুই রাজ্যের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার উপকূলবর্তী এলাকাগুলো থেকে ইতমধ্যে ২০ লাখেরও বেশি মানুষকে নিরপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

আরও পড়ুন

  ইসরাইলকে আমরা দেশ হিসেবে স্বীকার করি না: পররাষ্ট্রমন্ত্রী

  ইয়াসের প্রভাবে ব্যাপক জলোচ্ছ্বাস, ভাসছে পশ্চিমবঙ্গের দিঘা (ভিডিও)

  ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী জমিলার অনিশ্চিত জীবন

  উড়িষ্যায় আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ইয়াস (ভিডিও)

 

এর আগে আজ সকাল সোয়া ৯টার দিকে অতি প্রবল ঘূর্ণিঘঝড় ‘ইয়াস’ ভারতের উড়িষ্যায় আঘাত হানে। ভারতের আবহাওয়া জানায়, রাজ্যের বালেশ্বরের কাছে ধামরা উপকূলে ঘণ্টায় ১৩০ থেকে ১৪০ কিলোমিটার বেগে এটি আছড়ে পড়ছে। ঘূর্ণিঝড়টির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৫৫ কিলোমিটার হতে পারে।

ভারতের আবহাওয়া দপ্তরের বুলেটিনে জানানো হয়,  উড়িষ্যার বালেশ্বরের দক্ষিণে ধামরা উপকূলে প্রবল শক্তি নিয়ে আছড়ে পড়ছে ইয়াস। অতি প্রবল ঘূর্ণিঝড় ইয়াস আঘাত হানলেও এটির কেন্দ্র এখনও  উড়িষ্যার ধামরা থেকে ৪৫ কিলোমিটার পূর্ব উত্তর-পূর্ব, পশ্চিমবঙ্গের দিঘা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিম ও বালেশ্বর থেকে ৫০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পূর্বে অবস্থান করছে।

news24bd.tv আহমেদ

;