কোন ঠিকানা বলছেন না, কে এই তরুণী?

কোন ঠিকানা বলছেন না, কে এই তরুণী?

অনলাইন ডেস্ক

অচেনা এক তরুণী। কোন নাম ঠিকানা বলছেন না। কিছু জানতে চাইলেই রেগে যাচ্ছেন। কোথা থেকে এসেছেন বা কোথায় তার বাড়ি এমন প্রশ্নে তার একটাই উত্তর - রাস্তাই তার ঠিকানা।

স্থানীয়রা তার কোন পরিবার আছে কি না জানতে চাইলে ওই তরুণী বলছেন, যে পরিবার মানুষকে আলাদা করে দেয়, একাকিত্ব শেখায়, নারীর স্বাধীনতা থাকে না - কীসের সে পরিবার? যে সমাজে নারী ধর্ষণ করার প্রবণতা বিদ্যমান, সে সমাজের দরকার কি? ভেঙে ফেল সে সমাজ।

বুধবার ভোরে মধুপুর পৌর শহরে জব্বারের চায়ের দোকানে বসে অচেনা তরুণী এমন বক্তব্য দিয়ে যাচ্ছেন অনবরত। তবে তিনি নিজের নাম জান্নাত ও বাবার নাম শাহ আলম ছাড়া আর কোনো তথ্যই জানাননি।

টাঙ্গাইলের মধুপুর পৌর শহরে সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সামনে সেগুনবাগান বাজারে সন্ধান মিলেছে ওই তরুণীর।

চা দোকানি জব্বার জানালেন, মঙ্গলবার রাতে হঠাৎ করেই এলাকায় তাকে দেখা যায়। স্থানীয়রা তাকে নিজেদের জিম্মায় রেখে নানাভাবে তার সম্পর্কে তথ্য জানতে চেষ্টা করেন।   কিন্তু তার নাম জান্নাত, বাবা শাহ আলম ছাড়া আর কোনো তথ্যই বের করা যায়নি তরুণীটির কাছ থেকে।

আরও পড়ুন

  টর্নেডো হতে পারে কলকাতায়, ঘরে থাকার অনুরোধ

  পিরোজপুরে জোয়ারের পানিতে বেড়িবাঁধে ভাঙন, শতাধিক গ্রাম প্লাবিত

  ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পশ্চিমবঙ্গে ৩ জনের মৃত্যু

  ইসরাইলকে আমরা দেশ হিসেবে স্বীকার করি না: পররাষ্ট্রমন্ত্রী

 

অনেকে বলছেন, উচ্চশিক্ষিত এ নারী প্রতিবাদের প্রতীক। তার আচার-আচরণে কেউ কেউ মন্তব্য করেছেন - ২০১৪ সালে শাহবাগে যে আন্দোলন শুরু হয়েছে, সেখানে প্রতিবাদী যেসব নারী দেখা গেছে; তিনি তাদের কেউ নয়তো? নানা জটিলতায় হয়তো তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন। পরিবারের ঠিকানায় তাকে পাঠানো দরকার।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি দিয়ে পরিবারের লোকদের দৃষ্টি আকর্ষণ করার কথাও জানিয়েছেন অনেকে। তবে আলোচিত তরুণীকে নিয়ে চা দোকানি জব্বারসহ সংশ্লিষ্টরা বিব্রত।

মধুপুর থানার ওসি তারিক কামাল জানান, কেউ তাদের জানাননি। তবে মানসিক ভারসাম্যহীন লোক নিয়ে আইনিভাবে পুলিশের বিশেষ ভূমিকা তেমন নেই। তিনি বলেন, কেউ না জানালে তো কিছু করতে পারি না। তবু দেখি কি করা যায়। সূত্র: যুগান্তর।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর