পল্লবীতে কুপিয়ে হত্যা: রিমান্ড শেষে সাবেক এমপি আউয়াল কারাগারে

পল্লবীতে কুপিয়ে হত্যা: রিমান্ড শেষে সাবেক এমপি আউয়াল কারাগারে

অনলাইন ডেস্ক

রাজধানীর পল্লবীতে দিনেদুপুরে ছেলের সামনে বাবাকে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামি লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৬ মে) ৪ দিনের রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয় আউয়ালকে। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সাবেক এমপি আউয়ালকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্লবী থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (২১ মে) এই মামলার সুষ্ঠু তদন্তের জন্য মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন

  নিউজ টোয়েন্টিফোরে সংবাদ প্রকাশের পর সেই প্রতিবন্ধী নারীর পাশে ইউএনও

  নোয়াখালীতে যুবদলের সংবাদ সম্মেলনে পুলিশের লাটিচার্জ

  করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান ওবায়দুল কাদেরের

  ইয়াসের প্রভাবে পশ্চিমবঙ্গের ৬৬ বাঁধে ভাঙন

 

এর আগে, ১৬ মে বিকেলে জমির বিরোধের মীমাংসার কথা বলে শাহীন উদ্দিনকে পল্লবী থানার ডি-ব্লকের একটি গ্যারেজের ভেতর নিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করা হয়।

প্রকাশ্য দিবালোকে এ হত্যাকাণ্ডের ঘটনায় ভুক্তভোগীর মা আকলিমা বেগমের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনার পরদিন (১৭ মে) পল্লবী থানায় হত্যা মামলা হয়।

এরই মধ্যে এই মামলার দুই আসামি মানিক ও মনির বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। মামলার প্রধান আসামি লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল। অন্য আসামিরা হলেন- ছাত্রলীগের সাবেক নেতা সুমন, মো. আবু তাহের, মুরাদ, মানিক, মনির, শফিক, টিটু, কামরুল, কিবরিয়া, দিপু, আবদুর রাজ্জাক, মরন আলী, লিটন, আবুল, বাইট্যা বাবু, বড় শফিক, কালু ওরফে কালা বাবু, নাটা সুমন ও ইয়াবা বাবু। আসামিরা সবাই পল্লবী থানা এলাকার বাসিন্দা।

news24bd.tv আহমেদ