আজও সৌদি যেতে পারেনি অনেক প্রবাসী
আজও সৌদি যেতে পারেনি অনেক প্রবাসী

আজও সৌদি যেতে পারেনি অনেক প্রবাসী

অনলাইন ডেস্ক

সৌদি আরব যেতে হোটেল বুকিং নিয়ে জটিলতা বেড়েই চলেছে। টিকিট, ভিসা সঠিক ও করোনা টেস্ট করার পরও আজ বুধবার যাত্রা করতে পারেননি অনেক প্রবাসী।

এখন হোটেল বুকিং দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে এয়ারলাইন্সের পক্ষ থেকে। এতে আকামার মেয়াদ বাড়লেও সৌদি আরবে যেতে অনিশ্চয়তা কাটছেই না।

গত ২০ মে থেকে সৌদিগামী যাত্রীদের হোটেলে কোয়ারেন্টাইনের নিদের্শনা কার্যকর করা হয় । এরপর থেকেই  প্রবাসীদের ভোগান্তি শুরু হয়। ২৪ মে পর্যন্ত প্রথম চার দিন কারওয়ানবাজার ও শাহজালাল বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্স থেকে বুকিং দেওয়া হলেও মঙ্গলবার থেকে ঘটে বিপত্তি।

এই দুই জায়গায় চেষ্টা করেও হোটেল বুকিং দিতে পারেননি কেউ। যাত্রীদের বলা হয়, নিজ নিজ  নিযোগকর্তার মাধ্যমে হোটেল বুকিং দিতে হবে। এ অবস্থায় বুধবারও অধিকাংশ সৌদিগামী বিমানবন্দরে এসেও হোটেল বুক করতে না পারায় যেতে পারেননি।

এয়ারলাইন্স থেকে যাত্রীদের আগাম কোনো তথ্য না দেওয়ায় সীমা ছাড়িয়েছে দুর্ভোগ। টিকিট রি-শিডিউল ও পুনরায় করোনা টেস্ট করার টাকাও নেই অনেকের কাছে। টিকিট পুনঃপ্রকাশ করতেই পোহাতে হচ্ছে ভোগান্তি।

ভুক্তভোগীরা জানায়, দুদিন ধরে অফিস বন্ধ রয়েছে। আজও কোনো সমাধান দিতে পারেনি তারা।   কেন এ হয়রানি, সেটাও জানতে চান তারা।

আরও পড়ুন

  নিউজ টোয়েন্টিফোরে সংবাদ প্রকাশের পর সেই প্রতিবন্ধী নারীর পাশে ইউএনও

  নোয়াখালীতে যুবদলের সংবাদ সম্মেলনে পুলিশের লাটিচার্জ

  করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান ওবায়দুল কাদেরের

  ইয়াসের প্রভাবে পশ্চিমবঙ্গের ৬৬ বাঁধে ভাঙন

 

কর্তৃপক্ষ বলছে, 'সৌদি থেকে হোটেল বুকিং দিতে হবে, এখন যে সময় আছে সেখানে কীভাবে আমরা এই কাজ করব। নিয়ম যদি পরিবর্তন করতে হয় তাহলে তো আগে থেকে আমাদের জানাতে হবে। '

তবে যাদের সৌদি আরবে এক ডোজ আর বাংলাদেশে দুই ডোজ করোনার টিকা দেওয়া আছে তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না এবং হোটেল বুকিংও দিতে হবে না ।

news24bd.tv আহমেদ

;