স্বামীর ওপর নজরদারি করায় স্ত্রীকে সোয়া লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

স্বামীর ওপর নজরদারি করায় স্ত্রীকে সোয়া লাখ টাকা জরিমানা

স্বামীর মোবাইলে নজরদারি করায় স্ত্রীকে মোটা অঙ্কের ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমাহর একটি সিভিল কোর্ট।

আদালত বলেন, স্বামীর মোবাইল ফোনে নজরদারি করে স্ত্রী তার স্বামীর গোপনীয়তা ভঙ্গ করেছেন। ওই স্ত্রী তার স্বামীর মোবাইল ফোন থেকে ছবি এবং রেকর্ডিংস স্থানান্তর করেছে। পরে সেগুলো স্বামীর পরিবারের সঙ্গে শেয়ার করে স্ত্রী। এতে পরিবারের সামনে তার ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়।

এরপরই ক্ষতিপূরণ চেয়ে আদালতে মামলা দায়ের করেন ওই স্বামী। স্ত্রী তার ছবি পরিবারের সঙ্গে শেয়ার করায় এবং তাকে অপমান করায় যে ক্ষতি হয়েছে, সেটির ক্ষতিপূরণ চেয়েই এই মামলা দায়ের করা হয়।

ওই স্বামী জানান, এই মামলা চালাতে গিয়ে তাকে আদালতে হাজিরা দিতে হয়েছে। এতে অফিসে অনুপস্থিত থাকায় তার বেতন কাটা গেছে। আবার আইনজীবীর জন্যও টাকা খরচ হয়েছে তার। এছাড়া এ ঘটনা তার মানসিক ক্ষতি করেছে।


আরও পড়ুন


নাগরিকদের সিনোফার্ম টিকার তৃতীয় ডোজ দেয়ার ঘোষণা আমিরাত-বাহরাইনের

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফিলিস্তিন সফরের প্রতিবাদে বিক্ষোভ

স্ত্রীর পরকীয়ায় সাত টুকরা হওয়া সেই আজহারুলের দাফন সম্পন্ন

খালাসের আগেই আমদানি করা বিটুমিনের মান পরীক্ষা বাধ্যতামূলক


এদিকে স্ত্রীর আইনজীবী জানান, ওই ব্যক্তি তার ক্লায়েন্টকে মৌখিকভাবে নিপীড়ন করেছে। তাকে ঘর থেকেও বের করে দিয়েছেন তিনি। তাই তাদের মেয়েকে নিয়ে বিপাকে পড়েন তার ক্লায়েন্ট।

তবে, নজরদারির অভিযোগ প্রমাণিত হওয়ায় স্ত্রীকে ক্ষতিপূরণ বাবদ ৫ হাজার ৪৩১ দিরহাম বা প্রায় সোয়া লাখ টাকা দিতে বলা হয়েছে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

পুরোনো এক টাকার কয়েনে ২৫ লাখ টাকা!

অনলাইন ডেস্ক

পুরোনো এক টাকার কয়েনে ২৫ লাখ টাকা!

এক টাকার কয়েন জমা দিয়ে সেখান থেকে আপনি রোজগার করতে পারবেন ২৫ লাখ টাকা। এমনই এক সুযোগ দিচ্ছে ইন্ডিয়ামার্ট নামের একটি ওয়েবসাইট।

তবে যে কোন ১ টাকার কয়েন জমা দিলেই হবে না, এজন্য আপনাকে মানতে হবে তাদের দেয়া বিশেষ শর্ত। আর শর্তটি হল, একশ’ বছরের বেশি পুরোনো ১ টাকার একাধিক কয়েন থাকতে হবে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, সম্প্রতি পুরনো নোট বা কয়েন থেকে টাকা রোজগারের বেশ কিছু সুযোগ এসেছে সামনে। ‘৭৮৬’ নাম্বার যুক্ত ৫ টাকার নোট দিলে ৩০ হাজার টাকা দেয়ার কথা জানিয়েছিল এক সংস্থা।

এছাড়া বাতিল হওয়া ৫০০ টাকার নোট থেকে ১০ হাজার টাকা পাওয়ার শর্তও জানিয়েছে ওল্ড ইন্ডিয়ান কয়েনস ডট কম নামের এক ওয়েবসাইট।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

বিয়েবাড়িতে মাছের মাথা না পাওয়ায় সংঘর্ষ, আহত ১১

অনলাইন ডেস্ক

বিয়েবাড়িতে মাছের মাথা না পাওয়ায় সংঘর্ষ, আহত ১১

বিয়ের অনুষ্ঠানে মাছের মাথা না পেয়ে কথা কাটাকাটি, সেখান থেকে হাতাহাতি, এক পর্যায়ে ঘটনা গিয়ে দাঁড়ায় সংঘর্ষে। আর এই সংঘর্ষে আহত হয়েছেন ১১ জন।

আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে চাঞ্চল্যকর এ ঘটনায় তদন্তের জন্য মাঠে পুলিশ নেমেছে। ঘটনাটি ঘটেছে ভারতের বিহারের গোপালগঞ্জে।

জানা গেছে, গোপালগঞ্জের ভোরে থানাতে এক বাড়ি বিয়ের অনুষ্ঠান হচ্ছিল। সেখানে বরযাত্রীরা আসলে তাদের খাবারে মাছ পরিবেশন করা শুরু হয়। কিন্তু অতিথিরা মাছের মাথা চান। মাছের মাথা না থাকায় তা দেয়া হয়নি। এতেই অসন্তুষ্ট হয় অতিথি। আর তারপরই শুরু হয় চেয়ার-টেবিল ছোড়াছুড়ি। কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হলে জখম ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হয়। প্রতিবেশীদের সহায়তায় দুই পক্ষের লোকজনদের পৃথক পৃথক হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ঘটনাস্থলে পুলিশ যায়।


আরও পড়ুন:


ঢাকা প্রিমিয়ার লিগ: মাঠে যাওয়ার সময় আম্পায়ারদের গাড়িতে হামলা

১০ বছরের জেল হতে পারে নেতানিয়াহুর: ইসরাইলি আইনজীবী

এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা ইসরাইলি বাহিনীর

বিয়ের আসরে নকল গহনা, মারামারি পরে ক্ষতিপূরণ রেখে তালাক


এ ঘটনায় এখনো দুপক্ষের মধ্যেই বেশ উত্তেজনা বিরাজ করছে। আর পুলিশ তাদের শান্ত করে ঘটনার প্রকৃত কারণ জানার চেষ্টা করছে। সেখান থেকে জানা যায় অনুষ্ঠানে মাছের মাথা না দেয়ায় এ ঘটনার সূত্রপাত।

এসডিপিও নরেশ কুমার জানিয়েছেন, দুই পক্ষের বক্তব্য শোনা হচ্ছে। তদন্ত শুরু হয়েছে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

মরুভূমিতে বালিপাথরের স্কুল

অনলাইন ডেস্ক

মরুভূমিতে বালিপাথরের স্কুল

ভারতের রাজস্থানের থর মরুভূমির মাঝে দাঁড়িয়ে রয়েছে বালিপাথরের তৈরি এই অত্যাধুনিক অবকাঠামো। মরুভূমির এটি দেখে যে কেউ অবাক হতে পারেন। এটি মেয়েদের একটি স্কুল, যার নাম রাজকুমারী রত্নাবতী গার্লস স্কুল। স্থানীয় হলুদ বালিপাথর দিয়ে তৈরি হয়েছে স্কুলটি।

স্কুলটিতে কোনো শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র নেই। তা সত্ত্বেও বাইরের এবং ভিতরের তাপমাত্রার আকাশ-পাতাল পার্থক্য। স্কুল ক্যাম্পাসের ভিতরের মাঠে পড়ুয়ারা নিশ্চিন্তে খেলাধুলোও করতে পারবে।


আরও পড়ুন

ইসরাইলের কাছ থেকে গোলান মালভূমি মুক্ত করতে প্রস্তুত নুজাবা আন্দোলন

‘ইরাকের তেল সম্পদের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা করছে তুরস্ক’

শেখ হাসিনার বিকল্প কে?

দখল হয়ে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী লীলা নাগের বাড়ি


স্কুলটিকে তৈরি করেছে আমেরিকার একটি বেসরকারি অলাভজনক সংস্থা। অনেক খুঁজে রাজস্থানের থর মরুভূমির এই জায়গাটিকে চিহ্নিত করে ওই সংস্থা।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

একজনের করোনা শনাক্ত, পুরো শহর লকডাউনে!

অনলাইন ডেস্ক

একজনের করোনা শনাক্ত, পুরো শহর লকডাউনে!

ভুটানের রাজধানী থিম্পুতে একজন আট বছর বয়সী শিশুর শরীরে করোনাভাইরাসের নমুনা শনাক্ত হওয়ায় পুরো শহরে লকডাউন ঘোষণা করা হয়েছে। গতকাল স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া লকডাউন ৭২ ঘণ্টা ধরে চলবে।

গতকাল দুপুরের দিকে থিম্পুর ড্রুক স্কুলের এক শিক্ষার্থী করোনা পজিটিভ হয়। এরপর সে দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় তড়িঘড়ি করে শহরে লকডাউন ঘোষণা করে।

জানা গেছে, র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ওই শিক্ষার্থীর শরীরে করোনা ধরা পড়েছে। অবশ্য আরটি-পিসিআর পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে।


আরও পড়ুন:


ঢাকা প্রিমিয়ার লিগ: মাঠে যাওয়ার সময় আম্পায়ারদের গাড়িতে হামলা

১০ বছরের জেল হতে পারে নেতানিয়াহুর: ইসরাইলি আইনজীবী

এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা ইসরাইলি বাহিনীর

বিয়ের আসরে নকল গহনা, মারামারি পরে ক্ষতিপূরণ রেখে তালাক


পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে ওই শিক্ষার্থীর আবার করোনা পরীক্ষা করা হবে। লকডাউনের এই সময়ের মধ্যে থিম্পুর সবার করোনা পরীক্ষার সিদ্ধান্ত হয়েছে।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

তিমির পেট থেকে বেঁচে ফিরলেন প্যাকার্ড!

অনলাইন ডেস্ক

তিমির পেট থেকে বেঁচে ফিরলেন প্যাকার্ড!

বিশাল আকৃতির এক হ্যাম্পব্যাক তিমির শিকারিকে গিলে ফেলেছিল। তিনি যুক্তরাষ্ট্রের একজন লবস্টার। সবচেয়ে অবাক করা বিষয় হলো ৩০ থেকে ৪০ সেকেন্ড তিমির পেটের মধ্যে থাকার পর ফিরে বেঁচে ফিরে এসেছেন ওই লবস্টার শিকারি।

লবস্টার শিকারি মাইকেল প্যাকার্ড বলছেন, সেই সময় তিনি সাগরের নীচে লবস্টার বা বড় আকারের চিংড়ি মাছের খোঁজ করছিলেন। তখন বিশাল ওই তিমিটি তাকে গিলে ফেলে। এরপর প্রায় ৩০-৪০ সেকেন্ড তিনি তিমির পেটের মধ্যে থাকেন। তারপর তিমিটি তাকে মুখ থেকে থুতুর সঙ্গে বের করে দেয়।প্যাকার্ডের গোড়ালি একটু মচকে যাওয়া ছাড়া তার আর কোন ক্ষতি হয়নি। দীর্ঘ ৪০ বছর ধরে ডুবুরির কাজ করে আসছেন প্যাকার্ড।

হ্যাম্পব্যাক তিমি ৫০ ফিট পর্যন্ত লম্বা হতে পারে এবং একেকটির ওজন হতে পারে প্রায় ৩৬ টন। ওয়ার্ল্ড ওয়াইল্ড লাইফ ফান্ডের তথ্য অনুযায়ী, এখন বিশ্বে এরকম তিমির সংখ্যা প্রায় ৬০ হাজার।

৫৬ বছরের মাইকেল প্যাকার্ড কেপ কড টাইমসকে বলেছেন, তিনি এবং তার সহযোগী মিলে তাদের নৌকা জা'ন জে নিয়ে শুক্রবার সকালে হেরিং কোভে যান। সেখানে পরিবেশ ছিল চমৎকার এবং পানিতে দৃষ্টিসীমা ছিল প্রায় ২০ ফিট। ডব্লিউবিজেড-টিভিকে দেয়া সাক্ষাৎকারে তিনি জানান, ''স্কুবা গিয়ার নিয়ে নৌকা থেকে পানিতে নেমে ডুব দেয়ার পরেই, আমি বিশাল একটা ধাক্কা অনুভব করলাম এবং সবকিছু অন্ধকার হয়ে গেলো।'' তিনি ধারণা করেছিলেন, তিনি হয়তো বিশাল আকৃতির সাদা তিমির হামলার শিকার হয়েছেন, যেগুলো ওই এলাকায় সাঁতরে বেড়ায়।

প্যাকার্ড বলেন,''আর তখন আমি বুঝলাম, হায় ঈশ্বর, আমি একটা তিমির মুখের ভিতরে চলে গেছি আর সে আমাকে গিলে ফেলার চেষ্টা করছে। এটাই শেষ, আমি মরে যাচ্ছি।'' প্যাকার্ড বলছিলেন, “সেই সময় তার স্ত্রী আর তার দুই পুত্রের কথা মনে হচ্ছিল। এরপর হঠাৎ করে সে পানির ওপরে ভেসে উঠে প্রবলভাবে মাথা নাড়তে লাগলো। আমাকে যেন বাতাসে ছুঁড়ে ফেলা হলো আর আমি আবার পানিতে পড়ে গেলাম। আমি মুক্ত হয়ে পানিতে ভেসে রইলাম। আমি সত্যি বিশ্বাস করতে পারছিলাম না...আমি যেন সেই গল্প বলার জন্যই এখানে রয়েছি।'' এরপর তার সহযোগী দ্রুত তাকে নৌকায় তুলে নেন।

কেপ কড হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তার এই অবিশ্বাস্য ঘটনার বিস্তারিত জানতে সাংবাদিকরা প্যাকার্ডের কাছে ছুটে যান। হ্যাম্পব্যাক তিমি সাধারণত মুখ যতটা সম্ভব হা করে মাছ, ক্রিল বা অন্য খাবার খেয়ে থাকে। তবে সমুদ্র বিজ্ঞানীরা বলছেন, প্যাকার্ডের ক্ষেত্রে যা হয়েছে, তা সম্ভবত একটি দুর্ঘটনা।

এদিকে স্থানীয় সংবাদপত্র দি কেপ কড টাইমসকে একজন বিশেষজ্ঞ বলেছেন, তিমি কখনো কোন মানুষকে গিলে খেয়েছে বলে তিনি শোনেননি। সূত্র: বিবিসি বাংলা


শিক্ষা প্রতিষ্ঠনের চলমান ছুটি বাড়ল

উপ-নির্বাচনে তিন আসনের আ.লীগের প্রার্থী ঘোষণা

১০০ কোটি টিকা দরিদ্র দেশগুলোতে দেবে বিশ্ব নেতারা

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর