টোকিও অলিম্পিক থেকে নাম সরিয়ে নেয়ার গুঞ্জন স্পন্সর প্রতিষ্ঠানের
টোকিও অলিম্পিক থেকে নাম সরিয়ে নেয়ার গুঞ্জন স্পন্সর প্রতিষ্ঠানের

টোকিও অলিম্পিক থেকে নাম সরিয়ে নেয়ার গুঞ্জন স্পন্সর প্রতিষ্ঠানের

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিকের স্পন্সর প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের গুঞ্জনে অনিশ্চিত হয়ে পড়েছে এবারের অলিম্পিক আয়োজন। জাপানের এক গণমাধ্যমে এমন খবর প্রকাশের পর শঙ্কার মুখে এই আয়োজনটি। গুঞ্জন উঠেছে, ঝুঁকি নিয়ে আয়োজন করা এই গেমসে আর্থিক বরাদ্দ দিতে নাকি অপারগতা জানিয়েছে অফিসিয়াল প্রতিষ্ঠানটি।

টোকিও অলিম্পিক আয়োজনে আগে থেকেই বিরোধিতা করছেন দেশটির নাগরিকরা।

গেমসটি যেন আয়োজন না করা হয় সে জন্য হাতে ব্যানার ফেস্টুন নিয়ে মাঠে নেমেছেন করেছেন আন্দোলনও। কিন্তু কে শোনে কার কথা। আয়োজক কমিটি যেন সিদ্ধান্তে অনড়। অলিম্পিক আয়োজন তারা করবেই।

জাপানি নাগরিকরা যখন এর বিরোধিতায় ঠিক সে সময় শোনা যাচ্ছে অন্য একটি গুঞ্জন। অলিম্পিকের স্পন্সর নাকি বন্ধ করে দিতে যাচ্ছে বাণিজ্যিক প্রতিষ্ঠান। জাপানি গণমাধ্যম আসাহি শিমবুনে এমন খবরই প্রকাশ করেছে। খবরে বলা হচ্ছে, নানা ঝুঁকির কথা বিবেচনা করে টোকিও অলিম্পিক কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি বাতিল করতে যাচ্ছে। এমন খবরে নড়ে চড়ে বসেছে সবাই। অর্থের যোগান বন্ধ হয়ে গেলে টোকিও অলিম্পিক চালানোই কঠিন হয়ে যাবে।

আরও পড়ুন

  শুধু বাংলাদেশেই ভ্যারিয়েন্ট শনাক্তে এই সহজ পদ্ধতি অনুসরণ করা হচ্ছে না

  ‘ছায়াশূন্য’ পবিত্র কাবা শরীফের দেখা মিলবে দুপুরে

  শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

  নদীতে নিজেই নৌকা চালিয়ে ঘুরলেন পরিকল্পনামন্ত্রী

 

তবে স্পন্সর বাতিলের গুঞ্জনের সত্যতা উড়িয়ে দিলেন টোকিও অলিম্পিকের প্রধান নির্বাহী তোশিরো মুতো। তিনি বলেন এসব খবর সবই অসত্য।

তোশিরো মুতো আরও বলেন, ‘আমাদের কয়েক ঘণ্টা আগেও স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে কথা হয়েছে। সব কিছু ঠিক আছে। অযথা গুজব ছড়িয়ে লাভ হবে না। ফেব্রুয়ারি থেকে মে পর্যন্ত প্রায় ১ হাজার মানুষ অলিম্পিকের জন্য দেশে এসেছে। তাদের মধ্যে একজনের কেবল এয়ারপোর্টে করোনা ধরা পড়েছে। তাছাড়া আর কাউকে নিয়ে ঝুঁকিতে পড়তে হয়নি। তাই অযথা চিন্তা করা ঠিক না। ’

ইতোমধ্যে অংশগ্রহণকারী ৫০টি দেশে অলিম্পিকের গাইডলাইন পাঠিয়েছে আয়োজকরা। ৭ হাজার অতিথির সকলের করতে হবে করতে হবে করোনা টেস্ট। যতটা সম্ভব সাবধানতা অবলম্বন করেই নাকি এগোচ্ছে কর্তারা।

news24bd.tv আহমেদ

সম্পর্কিত খবর

;