টোকিও অলিম্পিক নিয়ে জাপানে শঙ্কা, ইতিবাচক যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

টোকিও অলিম্পিক নিয়ে জাপানে শঙ্কা, ইতিবাচক যুক্তরাষ্ট্র

করোনার সংক্রমণ আবার হঠাৎ করে বেড়ে যাওয়ায় জাপানে ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে যুক্তরাষ্ট্রে। এরপরেও চলতি বছরে অনুষ্ঠিতব্য অলিম্পিক-২০২০ নিয়ে ইতিবাচক মনোভাব পোষণ করছে দেশটি। জানিয়েছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি।

করোনার কারণে স্থগিত হয়েছিল অলিম্পিক-২০২০ এর আসর। এবছর ২৩ জুলাই থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

কিন্তু আইওসি আর জাপান অলিম্পিক কমিটি এই ইভেন্টটি যথাসময়ে আয়োজন করা হবে জানালেও বেকে বসেছে দেশটির সাধারণ জনগণ। এমনকি আইনজীবীর করা পিটিশনে স্বাক্ষর করেছেন কয়েক লাখ জাপানিজ।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সরকার জাপানকে ভ্রমণ তালিকার লাল ঘরে রাখায় মার্কিন অ্যাথলেটদের অংশগ্রহণ নিয়ে শঙ্কা জেগেছে। তবে এই বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে যুক্তরাষ্ট্র প্রশাসন। জাপানে ভ্রমণে নিষেধাজ্ঞা থাকলেও অ্যাথলেট আর ইভেন্টের সঙ্গে জড়িতদের জাপান সফর নিয়ে কোনো বাঁধা দেবে না যুক্তরাষ্ট্র।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, ‘অলিম্পিক নিয়ে আমাদের অবস্থান অপরিবর্তিত। গত বছর আসর পেছানোর সিদ্ধান্তের প্রতি আমাদের সম্মান ছিল। আমরা জানি জাপান সরকার ও আইওসি এই গ্রীষ্মে আয়োজন সম্পন্ন করতে আপ্রাণ চেষ্টা করছে। নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেই তারা এই কাজটা করতে চাচ্ছে।’


আরও পড়ুন


নাগরিকদের সিনোফার্ম টিকার তৃতীয় ডোজ দেয়ার ঘোষণা আমিরাত-বাহরাইনের

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফিলিস্তিন সফরের প্রতিবাদে বিক্ষোভ

স্ত্রীর পরকীয়ায় সাত টুকরা হওয়া সেই আজহারুলের দাফন সম্পন্ন

খালাসের আগেই আমদানি করা বিটুমিনের মান পরীক্ষা বাধ্যতামূলক


জেন সাকি বলেন, ‘আমাদের প্রেসিডেন্ট সবসময় অ্যাথলিটদের পাশে আছেন। আমি জানাতে চাই, যে অ্যাথলিটরা অলিম্পিকের জন্য ভ্রমণ করবেন তাদের জন্য কোভিড প্রটোকল শিথিল করা হবে। আর আয়োজক জাপানও নিরাপত্তার খাতিরে সেখানে ভ্রমণকারীদের একটা নিয়ন্ত্রিত সীমারেখার মধ্যে রাখবেন।’

হোয়াইট হাউসের ইতিবাচক সাড়ার পরেও চলমান করোনা পরিস্থিতিতে অলিম্পিকের আয়োজন নিয়ে শঙ্কা থেকেই যায়।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

আমাদের এখন চ্যাম্পিয়ন হওয়া উচিত

অনলাইন ডেস্ক

আমাদের এখন চ্যাম্পিয়ন হওয়া উচিত

‘আমাদের এখন চ্যাম্পিয়ন হওয়া উচিত’-বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর কথাটা বলার পরই করতালি উঠল সভা জুড়ে। ক্লাবের নির্বাচিত পরিচালনা পর্ষদের সভায় ফুটবল ও টেবিল টেনিস নিয়ে এমন আশাবাদ ব্যক্ত করেন সায়েম সোবহান আনভীর।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় সায়েম সোবহান আনভীরকে শুভেচ্ছা জানান নির্বাচিত পরিচালকরা।

গুরুত্বপূর্ণ এই সভায় আরও কয়েকটি খেলায় শেখ রাসেলের অংশগ্রহণের সিদ্ধান্তও হয়েছে। ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন, টেনিস আর আর্চারিতে দল গঠন করে আরও বড় পরিসরে ক্রীড়াঙ্গনে আসতে চায় নামী এই ক্লাবটি। পাশাপাশি হকি, ভলিবল, কাবাডিতে আসার পরিকল্পনাও আছে তাদের। শিশুদের নিয়মিত চিত্র প্রদর্শনীও আয়োজন করতে চায় শেখ রাসেল।

এই লক্ষ্যে গঠন করা হয়েছে শক্তিশালী কমিটি। নির্বাচিত পরিচালকদের মধ্যে সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোনীত হয়েছেন রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ লিয়াকত আলী খান মুকুল।  দুই ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পেয়েছেন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন ও বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। ডাইরেক্টর অব ফাইন্যান্সের দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ ফখরুদ্দিন। এছাড়া ডাইরেক্টর ইনচার্জ ইসমত জামিল আকন্দ ও ডাইরেক্টর অব স্পোর্টসের দায়িত্ব পেয়েছেন সালেহ জামান সেলিম।

গঠন করা হয়েছে ১৫ সদস্যের ফুটবল ও ১১ সদস্যের টেবিল টেনিসের দুটি শক্তিশালী স্ট্যান্ডিং কমিটিও। গুরুত্বপূর্ণ এই সভায় ক্লাব চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের সঙ্গে উপস্থিত ছিলেন নির্বাচিত পরিচালক ইমদাদুল হক মিলন, নঈম নিজাম, লিয়াকত আলী খানসহ অন্যান্য পরিচালকরা। আরও উপস্থিত ছিলেন ক্লাবের নির্বাচনকালীন প্রধান নির্বাচন কমিশনার ও বাফুফে সহসভাপতি ইমরুল হাসান।

শেখ রাসেলের নবনির্বাচিত কমিটির কর্মপরিকল্পনা সম্পর্কে ইমরুল হাসান জানিয়েছেন, ‘দক্ষ ক্রীড়া সংগঠকদের নিয়ে কমিটি গঠন করেছে শেখ রাসেল। আশা করছি তাঁরা ক্লাবের সাফল্যে ভূমিকা রাখবেন। শেখ রাসেলের মত ক্লাবের ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টনসহ অন্য খেলায় অংশগ্রহণ করাটা ক্রীড়াঙ্গনের জন্যই ইতিবাচক হবে। ’

শেখ রাসেল ক্রীড়া চক্র ফুটবলে প্রতিষ্ঠিত এক ক্লাব। ২০১২-১৩ মৌসুমে তারা জয় করে ঘরোয়া ট্রেবল (লিগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ)। বসুন্ধরা গ্রুপ দায়িত্ব নেওয়ার পর নিজেদের উন্নতির শিখরে নিয়ে যেতে নানা পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে প্রতিষ্ঠিত এই ক্লাব। ক্রীড়াঙ্গনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য পূরণেরও অংশীদার হতে চায় শেখ রাসেল। এজন্যই ফুটবল, টেবিল টেনিসের পাশাপাশি সিদ্ধান্ত হয়েছে আরও কয়েকটি খেলায় দল গঠন করার। শিগগিরই ক্রিকেটে শক্তিশালী দল গঠন করার পরিকল্পনা আছে শেখ রাসেলের।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

শেখ রাসেলের পদাধিকার কর্মকর্তাদের নাম ঘোষণা

গণতান্ত্রিক নির্বাচনের পর, সর্বসম্মতিক্রমে পদাধিকার কর্মকর্তা নির্বাচন করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। গভর্নিং বডির বৈঠকে মঙ্গলবার পদাধিকার কর্মকর্তাদের নাম ঘোষণা করেন ক্লাবটির চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর। পাশাপাশি, গঠন করা হয় ফুটবল ও টেবিল টেনিসের স্ট্যান্ডিং কমিটি। নব নির্বাচিত কর্মকর্তাদের অধীনে সুষ্ঠুভাবে পরিচালিত ক্লাবের কার্যক্রম্ এমন প্রত্যাশা ব্যাক্ত করেন শেখ রাসেল ক্রীড়া চক্র নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইমরুল হাসান।

দেশের ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করার লক্ষ্য নিয়ে নব নির্বাচিত কর্মকর্তাদের অধীনে যাত্রা শুরু করলো শেখে রাসেল ক্রীড়া চক্র। গণতান্ত্রিক নির্বাচনের মধ্য দিয়ে ৩০জন পরিচালক নির্বাচিত হবার পর, এবারে নির্বাচন করা হলো ক্লাবটির পদাধিকার কর্মকর্তা। পাশাপাশি গঠন করা হয়েছে ফুটবল ও টেবিল টেনিসের স্ট্যান্ডিং কমিটি। বসুন্ধরা গ্রুপের ব্যববস্থাপনা পরিচালক ও শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের সভাপতিত্বে অনুষ্টিত বৈঠকে ক্লাবটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে ঘোষণা করা হয় লিয়াকত আলী খানের নাম।

ক্লাবটিকে ভাইস প্রেসিডেন্ড হিসেবে দায়িত্ব পালন করবেন নঈম নিজাম ও ইমদাদুল হক মিলন। স্থায়ী কিমিটিতে ডিরেক্টর অব ফাইনান্সের দায়িত্বে থাকছেন মোহাম্মদ ফখরুদ্দিন।

ডিরেক্টর ইনচার্জ হিসেবে রয়েছেন ইসমাত জামিল আখন্দ ও ডিরক্টর অব স্পোর্টস হিসেবে থাকছেন সালেহ জামান সেলিম। নব নির্বাচিত কর্মকর্তাদের অধীনে সুষ্ঠুভাবে পরিচালিত ক্লাবের কার্যক্রম্ এমন প্রত্যাশা ব্যাক্ত করেন শেখ রাসেল ক্রীড়া চক্র নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইমরুল হাসান।

বৈঠকে ফুটবলের পাশাপাশি, ক্রিকেটে, দাবা, ব্যাডমিন্টন, লন টেনিস, আর্চারি ও শিশুদের চিত্রাঙ্গন প্রতিযোগীতা ক্লাবে অন্তর্ভুক্তির কথা জানান শেখ রাসেল ক্রীড়া চক্রের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীর। দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে বিষয়টি বড় ভুমিকা রাখবে বলেও জানান তিনি। দলের গঠনতন্ত্র অনুযায়ী ফুটবলের জন্য ১৫ সদস্যের স্ট্যান্ডিং কমিটি ও টেবিল টেনিসের জন্য ১১ সদস্যের স্ট্যান্ডিং কমিটি গঠন করেছে দলটি। 

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

টি-স্পোর্টসে আজকের খেলা

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের খেলা

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট। আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন-

ক্রিকেট

ডিপিএল, সুপার লিগ

প্রাইম দোলেশ্বর-গাজী গ্রুপ ক্রিকেটার্স

সরাসরি, সকাল ৯টা

রেলিগেশন লিগ

লিজেন্ডস অব রূপগঞ্জ-ওল্ড ডিওএইচএস

সরাসরি, দুপুর ১-৩০ মিনিট

পাকিস্তান সুপার লিগ

এলিমিনেটর ২

সরাসরি, রাত ১০টা

পরবর্তী খবর

মঙ্গলবার ভোরে আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যে চ্যানেলে

অনলাইন ডেস্ক

মঙ্গলবার ভোরে আর্জেন্টিনার ম্যাচ দেখাবে যে চ্যানেলে

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ব্রাসিলিয়ার মানে গ্যারিঞ্চা স্টেডিয়ামে মঙ্গলবার ভোর ছয়টায়। দুই দলের এই ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স ও টেন টু।

প্রথম ম্যাচে লা আলবিসেলেস্তেরা চিলির সঙ্গে ড্র করেছিল ১-১ গোলে। দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে হারায় ১-০ ব্যবধানে। অন্যদিকে প্যারাগুয়ে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছিল বলিভিয়াকে।

এই ম্যাচটায় রেকর্ড করতে যাচ্ছেন লিওনেল মেসি। দেশের জার্সিতে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার ইতিহাসে যুগ্মভাবে নিজের নাম লেখাবেন এই সুপার স্টার।

আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন জেভিয়ার মাসচেরানো ১৭৪ ম্যাচ খেলেছেন তিনি। প্যারাগুয়ের বিপক্ষেও মেসি খেলবেন ১৭৪ নম্বর ম্যাচটি।

পরিংসখ্যান বলছে কোপা আমেরিকায় ২২ বারের সাক্ষাতে একবারও আর্জেন্টিনাকে হারাতে পারেনি প্যারাগুয়ে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বিসিবিকে মুশফিকের চিঠি

অনলাইন ডেস্ক

বিসিবিকে মুশফিকের চিঠি

করোনার ক্ষতি পোষাতে ম্যাচের বহর নিয়ে এসেছে ২০২১। তাইতো টানা ক্রিকেটের ধকল সামলাতে অনেক ক্রিকেটারই ছুটির পক্ষে। এরই ধারাবাহিকতায় মুশফিকুর রহিম ছুটি চেয়ে চিঠি দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল, আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে খেলতে চান না মুশফিক।

তবে আজ সোমবার বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করলেন, জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়েছেন মুশফিক। মুশফিককে ছুটি দিতে বোর্ড ইতিবাচক বলেও জানান তিনি।

আকরাম বলেন, আমরা মুশফিকের চিঠি পেয়েছি এবং ও যে যুক্তি দিয়েছে তা ভালো। এটা নিয়ে আলাপ-আলোচনা করব। এটা সত্যি- যারা বাংলাদেশের হয়ে সব ম্যাচ খেলে তারা মানসিক ও শারীরিকভাবে ক্লান্ত।

কোভিডের জন্য যে মানসিক চাপ যাচ্ছে তা সামলানো কঠিন। অনেকদিন কোয়ারেন্টিনে থাকা, বায়োবাবলে থাকা পরিবার ছেড়ে থাকা কঠিন। এটা আমরা ইতিবাচকভাবে দেখছি। দেখি কী করা যায়।’ আকরাম জানান, আর কোনো ক্রিকেটার বিসিবিকে ছুটি চেয়ে চিঠি দেননি।


 

পরবর্তী খবর