গোলরক্ষকের পেনাল্টি মিসে শিরোপা হারালো ম্যানচেস্টার ইউনাইটেড
গোলরক্ষকের পেনাল্টি মিসে শিরোপা হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

গোলরক্ষকের পেনাল্টি মিসে শিরোপা হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

অনলাইন ডেস্ক

ইউরোপা লিগের ফাইনাল ম্যাচে রুদ্ধশ্বাস টাইব্রেকারে ১১-১০ গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে ইউরোপা চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশ ক্লাব ভিলারিয়াল। নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিল।

এই জয়ে প্রথমবারের মতো ইউরোপীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছে ভিয়ারিয়াল। সেইসাথে পরবর্তী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেলো উনাই এমেরির দল।

শ্যুটআউটে একে একে গোল করে যাচ্ছিল দু'দলের সবাই। শুধু পারলেন না ম্যান ইউ গোলরক্ষক ডেভিড ডি গেয়া। প্রতিপক্ষের ১১ শটের একটাও ঠেকাতে পারেননি। কিন্তু তার কিকটা ঠিকই আটকে দিয়েছে ভিয়ারিয়াল গোলরক্ষক রুলি।

ম্যারাথন ম্যাচে এর আগের ১২০ মিনিটের গল্প শেষের মতো রোমাঞ্চে ঠাসা নয়। ট্রফি খরা ঘোচাতে ইউনাইটেড নেমেছিলো পূর্ণ শক্তির দল নিয়ে। কিন্তু পগবা-রাশফোর্ডরা ব্যর্থ নামের প্রতি সুবিচার করতে।

তারকাদের ছাপিয়ে আলো কাড়েন জেরার্ড মরেনো। ২৯ মিনিটে জায়ান্টদের জালে বল জড়িয়ে দলকে লিড এনে দেন স্প্যানিশ স্ট্রাইকার। ২০১০-১১ মৌসুমে গুইসেপ্পে রসির পর এই প্রথম সব প্রতিযোগিতা মিলিয়ে এক মৌসুমে ৩০-এর বেশি গোল করলেন ভিয়ারিয়ালের কোনো ফুটবলার।


আরও পড়ুন


নাগরিকদের সিনোফার্ম টিকার তৃতীয় ডোজ দেয়ার ঘোষণা আমিরাত-বাহরাইনের

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফিলিস্তিন সফরের প্রতিবাদে বিক্ষোভ

স্ত্রীর পরকীয়ায় সাত টুকরা হওয়া সেই আজহারুলের দাফন সম্পন্ন

খালাসের আগেই আমদানি করা বিটুমিনের মান পরীক্ষা বাধ্যতামূলক


ম্যাচে ফেরার চেষ্টায় প্রথমার্ধে ব্যর্থ সোলশায়ারের দল, দ্বিতীয়ার্ধের শুরুতেও অগোছালো। তবে ৫৫ মিনিটে এডিনসন কাভানির সমতা ফেরানো গোলে স্বস্তি ফেরে ডেভিলদের ডাগআউটে। ইতিহাসের তৃতীয় ফুটবলার হিসেবে ৩৪ বা তার বেশি বয়সে কোনো ইংলিশ ক্লাবের হয়ে মেজর ইউরোপীয় ফাইনালে গোলের রেকর্ড গড়েন উরুগুইয়ান তারকা।

তবে সদ্য সমাপ্ত ইপিএলের ২ নম্বর দল হিসেবে লা লিগার ৭ নম্বর দলের কাছে পরাস্ত হয়ে ম্যাচ শেষে সব আনন্দই যেন ম্লান হয়ে গেলো রেড ডেভিলদের।

news24bd.tv / নকিব

;