হুইপ সামশুল হকের অত্যাচারে ঘরছাড়া পটিয়ার প্রকৃত মুক্তিযোদ্ধারা (ভিডিও)

হুইপ সামশুল হকের অত্যাচারে ঘরছাড়া পটিয়ার প্রকৃত মুক্তিযোদ্ধারা (ভিডিও)

Other

চট্টগ্রাম পটিয়ার সাংসদ হুইপ সামশুল হক চৌধুরীর অত্যাচার ও হুমকিতে ঘরছাড়া পটিয়ার প্রকৃত মুক্তিযোদ্ধারা। পটিয়ার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার সামছুদ্দিন আহম্মদকে প্রকাশ্যে লাঞ্চিত করে নির্যাতন চালিয়েছে তার পরিবারের উপর। সরিয়ে দেয়া হয়েছে মুক্তিযোদ্ধা কমান্ডারের পদ ও পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে।

সামছুদ্দিন আহম্মদ।

৭১ এ চট্টগ্রাম পটিয়ায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করে নেতৃত্ব দিয়েছিলেন মুক্তিযোদ্ধাদের। ৭২ এ ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি। ৭৫ পরবর্তী পটিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরবর্তীতে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন ২০১০ সাল পর্যন্ত। কর্মীবান্ধব, পোড়খাওয়া মুক্তিযোদ্ধা সামছুদ্দিন আহম্মদ ২০১৩ সাল পর্যন্ত ছিলেন পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার।

বিধি বাম, আজ পটিয়া তৃণমূল আওয়ামী লীগের কাছে তুমুল জনপ্রিয় এই নেতাই লাঞ্চিত নির্যাতিত পদ বঞ্চিত, ঘরছাড়া। ২০১৯ সালের ২০ মে উপজেলা চত্তরে হুইপ সামশুল হক ও তার ভাই প্রকাশ্যেই লাঞ্চিতো করে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও পটিয়ার এই প্রবীণ আওয়ামী লীগ নেতাকে।

আরও পড়ুন

  হেফাজত নেতা আমিনুল ইসলাম গ্রেপ্তার

  মানুষের দোরগোড়ায় ডাক সেবা পৌঁছে দিতে হবে: প্রধানমন্ত্রী

  বাগেরহাটে শ্বশুর বাড়িতে এসে শিশুকে ধর্ষণ চেষ্টা, জামাতা গ্রেপ্তার

  ইসরাইলে মিনিটে কয়েকশ ক্ষেপণাস্ত্র নিক্ষেপের সক্ষমতা আছে: হামাস

 

নির্যাতনের খড়গ নেমে আসে সামছুদ্দিন আহম্মদের পরিবারের উপরও। এরপর আরো কয়েক দফায় প্রবীণ এই মুক্তিযোদ্ধাকে নির্যাতন ও লাঞ্চিতো করে সরিয়ে দেয়া হয় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের পদ থেকে। প্রাণনাশেরও হুমকি দেয় হুইপ ও তার পরিবার।

পটিয়া আওয়ামী লীগকে তিলে তিলে গড়ে তোলা এই মুক্তিযোদ্ধা আজ দীর্ঘশ্বাস আর আহাজারির আর্তি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন ধারে ধারে। জীবন সায়াহ্নে রাহুমুক্ত দেখতে চান পটিয়া আওয়ামী লীগকে।

news24bd.tv আহমেদ

;