সৌদিগামীদের ২৫ হাজার টাকা দেবে সরকার

সৌদিগামীদের ২৫ হাজার টাকা দেবে সরকার

অনলাইন ডেস্ক

সৌদিগামীদের হোটেল কোয়ারেন্টাইন খরচ বাবাদ ২৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্তের কথা জানাল প্রবাসী মন্ত্রণালয়। টানা এক সপ্তাহ দুর্ভোগের পর ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের তহবিল থেকে এ টাকা দেওয়া সিদ্ধান্ত হয়।

সামনের দিনে যারা যাবেন, তাদের টাকা এয়ারলাইন্সকে পরিশোধ করা হবে।

আর গত ২০ মে থেকে এরইমধ্যে যারা সৌদি গিয়েছেন, তাদের অর্থ দেওয়ার কথাও ভাবা হচ্ছে।

সৌদি আরবে যেতে কোয়ারেন্টাইন সংক্রান্ত সৌদি সরকারের নির্দেশনায় বিপাকে পড়ে হাজার হাজার প্রবাসীকর্মী। অনিশ্চয়তায় পড়ে অনেকের কর্মস্থলে যাত্রা। এর মধ্যে মরার ওপর খাড়ায় ঘা হয়ে দাঁড়িয়েছে হোটেল খরচ।

এ অবস্থায় যে সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ ৩০ জুনের মধ্যে শেষ হয়ে যাচ্ছে, তাদের কোয়ারেন্টাইনের খরচ মেটাতে অর্থ সহায়তা দেয়ার সিদ্ধান্ত নিল সরকার।

বৃহস্পতিবার (২৭ মে) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান জানালেন, কোয়ারেন্টাইন খরচের ৫০ শতাংশ কিংবা ২৫ হাজার টাকা এ দুয়ের যে অর্থ কম হবে, সেটি প্রণোদনা হিসেবে দেয়া হবে। গত ২০ মে থেকে যারা সৌদি আরব গিয়েছেন, তাদেরও এ সহায়তার আওতায় আনার কথা পরিকল্পনা রয়েছে।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, যারা সৌদিতে ফিরে যাবেন তারা এ সহায়তার মধ্যে পড়বেন। আর নতুনরা এ সুবিধার মধ্যে পড়বে না। তবে হোটেল বুকিং নিয়েও দেখা দিয়েছে নানা জটিলতা। প্রতিদিনই বাতিল হচ্ছে অনেক সৌদি প্রবাসীর যাত্রা।

news24bd.tv তৌহিদ