পদ্মায় ট্রলারডুবি, মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার, এখনও নিখোঁজ ৪

অনলাইন ডেস্ক

পদ্মায় ট্রলারডুবি, মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার, এখনও নিখোঁজ ৪

শরীয়তপুরের জাজিরায় মাঝিরঘাট-শিমুলিয়া নৌপথে ট্রলারডুবির ঘটনায় আবদুর রহমান আকন (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তাঁর বাড়ি জাজিরার ফকির মাহমুদ আকনকান্দি গ্রামে। তিনি ব্যক্তিগত কাজে ঢাকা যাচ্ছিলেন।

জানা গেছে, আজ বৃহস্পতিবার বিকেলে জাজিরার পালেরচর থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া যাওয়ার পথে ইঞ্জিনচালিত ট্রলারটি পৈলান মোল্যারকান্দি এলাকায় পদ্মা নদীতে ডুবে যায়। ওই ট্রলারে থাকা চার ব্যক্তি এখনো নিখোঁজ। তাঁদের উদ্ধারে অভিযান চালাচ্ছেন নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

জাজিরা উপজেলা প্রশাসন সূত্র জানায়, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়া নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে। এ সত্ত্বেও কয়েকজন ব্যক্তি জাজিরার পালেরচর এলাকা থেকে একটি মাছ শিকারের ট্রলারে করে পদ্মা পাড়ি দিচ্ছিলেন। বিকেল চারটার দিকে ১৬ যাত্রী নিয়ে ট্রলারটি পালেরচর ঘাট থেকে ছেড়ে যায়।

পাঁচটার দিকে পদ্মা নদীর মধ্যে প্রবল স্রোত ও ঢেউয়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। স্থানীয় বিভিন্ন নৌযানে করে ১১ ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে ছয়জনকে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর নৌ পুলিশ সন্ধ্যার দিকে বাবুরচর এলাকা থেকে বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান আকনের মরদেহ উদ্ধার করে।

দুর্ঘটনার ব্যাপারে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফুজ্জামান ভূঁইয়া বলেন, পরিবারের কাছে উদ্ধার করা মরদেহ হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ চারজনের পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। দুর্ঘটনার পরই নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার তৎপরতা চালাচ্ছিল।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

অটোরিকশাকে সাইড দিতে গিয়ে দুই বাসের সংঘর্ষ, নিহত ২

অনলাইন ডেস্ক

অটোরিকশাকে সাইড দিতে গিয়ে দুই বাসের সংঘর্ষ, নিহত ২

চট্টগ্রামের কর্ণফুলীতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন আহত হয়েছেন ১৬ জন। শুক্রবার বিকেল সোয়া ৩টার দিকে কলেজ বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পটিয়ার দক্ষিণ মালিয়ারার নুরুল আমিনের ছেলে নুরুল আবসার (৪৮) ও অজ্ঞাত পরিচয়ের ১৮ বছর বয়সী এক তরুণ।

আরও পড়ুন:


ইসরাইলি ড্রোন মাটিতে নামাল ফিলিস্তিনিরা

প্রাণঘাতী করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু


এদিকে আহত ১৬ জনকে চট্টগ্রাম মেডিকে কলেজ (চমেক) হাসপাতালের ২৮ এবং ২৭নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার ব্যাপারে সিএমপির কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল মাহমুদ জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কলেজ বাজার এলাকায় একটি সিএনজি ফিলিং স্টেশনের সামনে বিআরটিসির বাস, লোকাল বাস ও সিএনজি অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। নারী, পুরুষ, শিশুসহ অন্তত ১৬ জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পাঠানো হয়েছে।

একটি সিএনজি অটোরিকশাকে সাইড দিতে গেলে দ্রুতগতির বিআরটিসি বাসটি উল্টোপথে চলে আসে। এতে আরেকটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় বলে জানান ওসি।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

বারডেম হাসপাতালের নীচে আগুন

অনলাইন ডেস্ক

বারডেম হাসপাতালের নীচে আগুন

শাহবাগের বারডেম হাসপাতালের নীচে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দমকল বাহিনীর দুটি ইউনিট।

বিস্তারিত আসছে...

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

চারতলা ভবনটি হেলে পড়ল ছয়তলা ভবনের ওপর

অনলাইন ডেস্ক

চারতলা ভবনটি হেলে পড়ল ছয়তলা ভবনের ওপর

ঢাকার কেরানীগঞ্জ উপজেলার চারতলা একটি ভবন পাশের ছয়তলা ভবনের ওপর হেলে পড়ায় ভবনটি সিলগালা করেছে প্রশাসন।

সেই সঙ্গে ভবনে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে।

বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে কেরানীগঞ্জ মডেল থানাধীন খোলামোড়া রসুলবাগ মডেল টাউন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী শাহজাহান আলী।

জানা গেছে, মো. মোক্তার হোসেন প্রায় ১০ বছর আগে চারতলা ভবনটি নির্মাণ করেন। ভবনটিতে পাঁচটি পরিবার বসবাস করত। প্রথম দফায় তিনি বাড়িটি তিনতলা পর্যন্ত নির্মাণ করেন। পরে আরও একতলা সম্প্রসারণ করে ভবনটি চারতলা পর্যন্ত নির্মাণ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে চারতলা ভবনটি পাশের ছয়তলা ভবনের ওপর হেলে পড়ে। এরপর থেকে বাড়ির লোকজন অন্যত্র আশ্রয় নেয়।

আরও পড়ুন:


যে কারণে গাজার ‘আগুনে বেলুন’কে এত ভয় ইসরাইলের

ঠাকুরগাঁওয়ে ঋণের চাপে ব্যবসায়ীর আত্মহত্যা

মালয়েশিয়ায় করোনায় প্রবাসীর মৃত্যু


ঘটনাস্থল পরিদর্শন করেছেন কেরানীগঞ্জ উপজেলা প্রকৌশলী শাহজাহান আলী, কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান, কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়াসহ প্রশাসনিক কর্মকর্তা, ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান জানান, প্রাথমিকভাবে ভবনের বসবাসরত ব্যক্তিদের নিরাপদ স্থানে সরিয়ে এনে ভবনটিকে সিলগালা করে দেওয়া হয়েছে। উপজেলা প্রকৌশলী ভবনটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

সরিষাবাড়ীতে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু

জামালপুর প্রতিনিধি

সরিষাবাড়ীতে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু

জামালপুর সরিষাবাড়ীতে ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু।

বিস্তারিত আসছে...

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর

মাদারীপুরে কাভার্ড ভ্যান-মোটরসাইকেল সংঘর্ষ, ঝরল দুই প্রাণ

বেলাল রিজভী, মাদারীপুর

মাদারীপুরে কাভার্ড ভ্যান-মোটরসাইকেল সংঘর্ষ, ঝরল দুই প্রাণ

মাদারীপুরে ট্রান্সপোর্টের কাভার্ড ভ্যানের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আরেক আরোহী আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

মঙ্গলবার বিকেলে মাদারীপুরের আড়িয়াল খাঁ সেতু সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের চরগোবিন্দপুর এলাকার মো.শহীদুল ইসলামের ছেলে আব্দুর রহমান (২২) এবং মোটরসাইকেল চালক শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলার উত্তর চরকুমারিয়া এলাকার দিদারুল হাওলাদের ছেলে ইসমাইল হোসেন (২৭) নিহত হয়।

আরও পড়ুন:


মোংলা হাসপাতালে ১৫টি বেডসহ করোনা সুরক্ষা সামগ্রী দিল ভারতীয় কোম্পানি

লোকালয়ে হাঁস খেতে গিয়ে ধরা ৮ ফুট অজগর

মাত্র ৫ হাজার টাকা পেয়েই হত্যার মিশনে নামে খুনিরা

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২


 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শরীয়তপুর থেকে নিউজ পালং ট্রান্সপোর্ট (ঢাকা মেট্রো ট- ১৪২৯৩৫) নাম্বারের একটি কাভার্ডভ্যান দ্রুত গতিতে মাদারীপুরের দিকে আসছিলো তার পেছনে আরেকটি মোটরসাইকেল ও দ্রুত গতিতে চলছিল। কাভার্ডভ্যানটি হঠাৎ ব্রেক কষলে পেছনে থাকা মোটরসাইকেলটি সজোরে ধাক্কা মারে কাভার্ডভ্যানটির পেছনে।

ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক সহ আরোহী মারা যায়। পরে স্থানীয়রা কাভার্ডভ্যানটি জব্দ করলেও পালিয়ে যায় চালক।

মাদারীপুর সদর থানার ওসি কামরুল হাসান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে এবং ঘাতক কাভার্ড ভ্যান জব্দ করা হয়েছে।

news24bd.tv / তৌহিদ

পরবর্তী খবর