পদ্মায় ট্রলারডুবি, মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার, এখনও নিখোঁজ ৪

পদ্মায় ট্রলারডুবি, মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার, এখনও নিখোঁজ ৪

অনলাইন ডেস্ক

শরীয়তপুরের জাজিরায় মাঝিরঘাট-শিমুলিয়া নৌপথে ট্রলারডুবির ঘটনায় আবদুর রহমান আকন (৭০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তাঁর বাড়ি জাজিরার ফকির মাহমুদ আকনকান্দি গ্রামে। তিনি ব্যক্তিগত কাজে ঢাকা যাচ্ছিলেন।

জানা গেছে, আজ বৃহস্পতিবার বিকেলে জাজিরার পালেরচর থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া যাওয়ার পথে ইঞ্জিনচালিত ট্রলারটি পৈলান মোল্যারকান্দি এলাকায় পদ্মা নদীতে ডুবে যায়। ওই ট্রলারে থাকা চার ব্যক্তি এখনো নিখোঁজ। তাঁদের উদ্ধারে অভিযান চালাচ্ছেন নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

জাজিরা উপজেলা প্রশাসন সূত্র জানায়, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলমাঝির ঘাট-শিমুলিয়া নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে।

এ সত্ত্বেও কয়েকজন ব্যক্তি জাজিরার পালেরচর এলাকা থেকে একটি মাছ শিকারের ট্রলারে করে পদ্মা পাড়ি দিচ্ছিলেন। বিকেল চারটার দিকে ১৬ যাত্রী নিয়ে ট্রলারটি পালেরচর ঘাট থেকে ছেড়ে যায়।

পাঁচটার দিকে পদ্মা নদীর মধ্যে প্রবল স্রোত ও ঢেউয়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। স্থানীয় বিভিন্ন নৌযানে করে ১১ ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়। তাঁদের মধ্যে ছয়জনকে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আর নৌ পুলিশ সন্ধ্যার দিকে বাবুরচর এলাকা থেকে বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান আকনের মরদেহ উদ্ধার করে।

দুর্ঘটনার ব্যাপারে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশ্রাফুজ্জামান ভূঁইয়া বলেন, পরিবারের কাছে উদ্ধার করা মরদেহ হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ চারজনের পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। দুর্ঘটনার পরই নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার তৎপরতা চালাচ্ছিল।

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর