খালেদা জিয়া হঠাৎ জ্বরে আক্রান্ত

অনলাইন ডেস্ক

খালেদা জিয়া হঠাৎ জ্বরে আক্রান্ত

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া বৃহস্পতিবার রাতে হঠাৎ জ্বরে আক্রান্ত হয়েছেন।

আজ শুক্রবার (২৮ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, 'গত রাত থেকে ওনার (খালেদা জিয়া) জ্বর দেখা দিয়েছে। হঠাৎ করে তার এই জ্বর এসেছে। এটা চিকৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করবেন। রাত থেকে জ্বর সারানোর জন্য চিকিৎসা শুরু হয়েছে।'

গত ১৪ এপ্রিল করোনা ভাইরাসের আক্রান্ত হন খালেদা জিয়া। চিকিৎসকদের পরামর্শে ২৭ এপ্রিল থেকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন খালেদা জিয়া।  ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে তাকে সিসিইউতে নেওয়া হয়।

তিন দফা পরীক্ষার পর করোনা নেগেটিভ হন খালেদা জিয়া। পোস্ট কোভিড জটিলতায় ভোগায় তাকে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

প্রকৌশলীকে মারধর করলো দুই ছাত্রলীগ নেতা

অনলাইন ডেস্ক

প্রকৌশলীকে মারধর করলো দুই ছাত্রলীগ নেতা

মেহেরপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরের উপবিভাগীয় প্রকৌশলী অনুজ কুমার দে কে ছাত্রলীগের সাবেক দুই নেতা মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে পৌর শহরের সড়ক ও জনপথ (সওজ) কার্যালয়ে এ ঘটনা ঘটে। ছাত্রলীগের দুই নেতা হলো, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বারিকুল ইসলাম এবং সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম।

অনুজ কুমার দে জানান, শহীদুল এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সওজের একটি সড়ক সংস্কারের ঠিকাদারি কাজ পেয়েছে। ওই প্রতিষ্ঠানের কাজ দেখাশোনার দায়িত্বে রয়েছে স্থানীয় ছাত্রলীগের দুই নেতা বারিকুল ও রাশেদুল। আজ সকালে তারা দপ্তরে এসে কাজ শেষ না করেই বিল তুলতে চাপ প্রয়োগ দিতে থাাকে। রাজি না হওয়ায় একপর্যায়ে তাকে দুজন মারধর করে চলে যায়।

নাম প্রকাশ না করার শর্তে সওজের দুজন কর্মকর্তা বলেন, সংস্কার কাজের জন্য সব উপকরণ কেনার জন্য শহীদুল এন্টারপ্রাইজ দরপত্র পায়। পরে সেই কাজ বারিকুল ইসলাম কিনে নেয়। নির্ধারিত সময়ের মধ্যে ২০ থেকে ৩০ ভাগ মালামাল সরবরাহ করে বারিকুল, যার মূল্য ১২-১৩ লাখ টাকা হতে পারে। কিন্তু সম্পূর্ণ মালামাল সরবরাহ করা হয়েছে বলে ৩৯ লাখ টাকার বিল জমা দেয়। প্রকৌশলী অনুজ কুমার সেই বিলে স্বাক্ষর না করায় দুজন ছাত্রলীগ নেতা মারধর করে চলে যায়।


আরও পড়ুনঃ

রাশিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞার পরিকল্পনা যুক্তরাষ্ট্রের

হোটেলে নারী এনে জরিমানার মুখে চিলির ফুটবলাররা

বেবি বাম্পের ছবি দিয়ে নুসরাতের লুকোচুরির ইতি

বিশ্বের সবচেয়ে বয়স্ক কুমির ‘মুজা’র জন্মদিন পালন


news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

পাপুলের আসনে জয় পেলেন নৌকার নুরউদ্দিন

অনলাইন ডেস্ক

পাপুলের আসনে জয় পেলেন নৌকার নুরউদ্দিন

কুয়েতে দণ্ডিত কাজী শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ আসনে উপ-নির্বাচনে উপ-নির্বাচনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। ​সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হয়।

ফলাফলে জানা গেছে, নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ ওরফে শিপন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৮৬ ভোট।

উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। জাতীয় পার্টি প্রার্থী জামানত হারিয়েছেন বলে জানান তিনি।

একাদশ জাতীয় সংসদের নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুল মানবপাচার ও অর্থপাচারের মামলায় কুয়েতের আদালতে সাজাপ্রাপ্ত হওয়ায় গত ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। এর পরিপ্রেক্ষিতে ইভিএমে ভোটের আয়োজন করে নির্বাচন কমিশন। 

আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করেন দুই প্রার্থী। একজন হলেন নৌকা প্রতীকের আওয়ামী লীগ প্রার্থী নুরউদ্দীন চৌধুরী নয়ন, অন্যজন লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ ওরফে শিপন। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন ৪ লাখ ২ হাজার ৯২৩ জন ভোটার।


সব মুছতে চান শ্রাবন্তী, কিন্তু কেন?

সারাদেশে মদ পানে ১৫ জনের মৃত্যু, বাড়ছে উৎকণ্ঠা

স্মার্টফোনের বহুমুখী ব্যবহারে কমছে মস্তিষ্কের কার্যক্ষমতা


 

এদের মধ্যে নারী ১ লাখ ৯৮ হাজার ৪৬৩ এবং পুরুষ ২ লাখ ৪ হাজার ৪৬০ জন। ১৩৫ কেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

news24bd.tv/আলী

 

পরবর্তী খবর

ঝালকাঠির ৩০ ইউপিতে নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী

ঝালকাঠির ৩০ ইউপিতে নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি জেলার ৩১ ইউপির নির্বাচনের ৩০টিতেই নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

ঝালকাঠি সদরের নথুল্লাহবাদ ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম জাহাঙ্গীর, বিনয়কাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মঈনুদ্দিন পলাশ, কীর্ত্তিপাশা ইউপিতে স্বতন্ত্র (আনারস) প্রতীকের প্রার্থী ইঞ্জি. আব্দুর রহিম, কেওড়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ খান, নবগ্রাম ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মজিবুল হক আকন্দ, গাবারামচন্দ্রপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম মাওলা মাসুম, বাসন্ডা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মোবারক হোসেন মল্লিক, শেখেরহাট ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী নুরুল আমিন খান সুরুজ।

নলছিটি উপজেলা: ভৈরবপাশা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হক, মগড় ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী এনামুল হক শাহিন, কুলকাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আক্তারউজ্জামান বাচ্চু, রানাপাশা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী শাহজাহান হাওলাদার, নাচনমহল ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সিরাজুল ইসলাম সেলিম, মোল্লারহাট ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মাহবুবুর রহমান সেন্টু, কুশঙ্গল ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আলমগীর সিকদার, দপদপিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সোহরাফ হোসেন বাবলু, সুবিদপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল গফ্ফার খান ও সিদ্ধকাঠি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী জেসমিন ওবায়েদ।

রাজাপুর উপজেলা: সাতুরিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মঈনুল হায়দার নিপু, শুক্তাগড় ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী বিউটি সিকদার, রাজাপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম স্বপন, গালুয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী গোলাম কিবরিয়া পারভেজ, বড়ইয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী সাহাবুদ্দিন সুরু মিয়া ও মঠবাড়ি ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী জালাল আহম্মেদ।

কাঠালিয়া উপজেলা: চেচরিরামপুর ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী হারুন অর রশিদ, পাটিখালঘাটা ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী শিশির দাস, আমুয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী আমিরুল ইসলাম ফোরকান সিকদার, শৌলজালিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হোসেন রিপন, আওরাবুনিয়া ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী মিঠু সিকদার।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

কুষ্টিয়ায় হানিফের উদ্যোগে ১০০ অক্সিজেন সিলিন্ডার বিতরণ

অনলাইন ডেস্ক

কুষ্টিয়ায় হানিফের উদ্যোগে ১০০ অক্সিজেন সিলিন্ডার বিতরণ

মাহবুব উল আলম হানিফ

কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। জেলার এই ক্রান্তিলগ্নে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফের উদ্যোগে ১০০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়েছে।

জানা গেছে, গত ৭ মে ব্যবসায়ীদের সহযোগিতায় প্রায় ১ কোটি টাকা বাজেটে কুষ্টিয়া শেখ রাসেল স্টেডিয়ামে ১১ হাজার অসহায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহবুব উল আলম হানিফ। তবে খাদ্য বিতরণ কর্মসূচিতে ১ কোটি টাকার পুরোটা খরচ হয়নি। এখান থেকে উদ্বৃত্ত টাকা দিয়েই মূলত ১০০টি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছেন আওয়ামী লীগের এই নেতা। পাশাপাশি করোনা প্রতিরোধে অন্যান্য চিকিৎসা সামগ্রীর ব্যবস্থা করবেন বলেও কুষ্টিয়া স্বাস্থ্য দফতরকে আশ্বস্ত করেছেন হানিফ।

কুষ্টিয়া সূত্র জানিয়েছে, কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ। পরিস্থিতি বিবেচনায় কঠোর লকডাউন দিতে হয়েছে পু‌রো জেলায়, তারপরও করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে কর্তৃপক্ষকে। জেলায় প্রতিদিন করোনা রোগীর সংখ্যা বাড়ায় অক্সিজেনের প্রয়োজনীয়তা বাড়ছে। ক্রমবর্ধমান এই করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ করতে কুষ্টিয়ার স্বাস্থ্য দফতরকে বেশ বেগ পেতে হচ্ছে।

করোনার শুরু থেকে কুষ্টিয়া জেলায় শনাক্তের হার কখনো ২০ শতাংশের ওপরে যায়নি। কিন্তু এখন শনাক্তের হার ৪০ শতাংশের ওপরে উঠে গেছে। এতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভিড় লেগেই আছে। বেডের তুলনায় সেখানে প্রায় দ্বিগুণ রোগী চিকিৎসা নিচ্ছেন। বেড না থাকায় রোগীদের বারান্দায় রাখতে হচ্ছে।

রোগীর ভিড় বেড়ে যাওয়ায় ওয়ার্ডের বারান্দা, স্বাস্থ্যকর্মীদের বসার জায়গাটুকুও রোগীর শয্যায় রূপান্তরিত হয়েছে। এ অবস্থায় জেনারেল হাসপাতালের ১০ নং সার্জিক্যাল ওয়ার্ড ও মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালের একটি অংশকে করোনা ওয়ার্ড হিসেবে ঘোষণা করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ভোটে যাওয়ার সাহস পাচ্ছে না বিএনপি : খালিদ মাহমুদ

অনলাইন ডেস্ক

ভোটে যাওয়ার সাহস পাচ্ছে না বিএনপি : খালিদ মাহমুদ

করোনায় মানুষের পাশে না দাঁড়ানোয় জনরোষের ভয়ে চলমান উপ-নির্বাচন ও স্থানীয় সরকারের বিভিন্ন নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী আজ দুপুরে জেলার সার্কিট হাউজে দিনাজপুর জেলা আওয়ামী লীগের করোনা প্রতিরোধ সংক্রান্ত ত্রাণ পরিচালনা কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জনগণ থেকে এতো বিচ্ছিন্ন হয়ে গেছে তারা, ভোটে যাওয়ার সাহস পাচ্ছে না। ভোট এলেই বয়কট করছে। কারণ এ করোনার সময়ে গত এক বছরে দেশের মানুষ তাদের আরও বেশি চিনে ফেলেছে। এরা রাজনীতি করে শুধু ক্ষমতার জন্য।

তিনি বলেন,  দেখতে পাবেন, বিভিন্ন স্থানীয় নির্বাচন হচ্ছে, উপ-নির্বাচন হচ্ছে, তারা কিন্তু ভোটে অংশগ্রহণ করছে না। জনগণের কাছে গিয়ে ভোট চাওয়ার মতো অবস্থা তাদের নাই। জনগণ তো তাদের বলবে, করোনার সময় তো আপনাদের দেখি নাই। এই ভয়ে তারা ভোটে আসছে না।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জনগণের পাশে থাকাই আমাদের রাজনীতি। জনগণের দল হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামী লীগ মানেই বাংলাদেশ। প্রতিমন্ত্রী মহামারি করোনায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান । জেলার লকডাউন সফল করতে দিনাজপুর জেলা আওয়ামী লীগের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন:


ইরানের নতুন প্রেসিডেন্টের সংবাদ সম্মেলন কাল

খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

‘ড্যাব’কে অনুরোধ জানাব ফখরুলের মানসিক পরীক্ষা করাতে: তথ্যমন্ত্রী


 

এ সময়  উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলতাফুজ্জামান মিতা, বজলুল হক, সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাংগঠনিক সম্পাদক শাহ রফিকুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, জেলার পিপি অ্যাডভোকটে রবিউল ইসলাম প্রমুখ। এর আগে, সকালে সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন প্রতিমন্ত্রী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর