হাতিয়ায় নৌ পরাপার শুরু, আজও অনেক গ্রাম প্লাবিত

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

হাতিয়ায় নৌ পরাপার শুরু, আজও অনেক গ্রাম প্লাবিত

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় বৈরি আবহাওয়ার কারণে তিনদিন বন্ধ থাকার পর আজ থেকে আবার নৌ পরাপার শুরু হয়েছে। সকালে হাতিয়ার চেয়ারম্যানঘাট, চতলার ঘাট, নলচিরা ও তমরদ্দি ঘাট থেকে ইঞ্চিন চালিত নৌকা ও স্পিডবোটে যাত্রী পারাপার শুরু হয়। তবে, সরকারি সিট্রাক বন্ধ থাকায় নৌকা ও স্পিডবোটে অতিরিক্ত যাত্রী তোলা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে।

এদিকে বুধবার জোয়ারে পানিতে নিখোঁজ এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ লিমা আক্তার (৭) উপজেলার সুখচর ইউনিয়নের চর আমান উল্যাহ গ্রামের জগলুলের  মেয়ে।

শুক্রবার সকালে মরদেহটি বেড়িযাঁধের বামফহরে আটকে থাকা জোয়ারের পানিতে ভেসে উঠে। পরে পরিবারের লোকজন মরদেহটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

আরও পড়ুন

  চাকরি দেবে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট

  মেদ ঝরাচ্ছেন মিম, ভিডিও ভাইরাল (ভিডিও)

  শারীরিক সম্পর্কে রাজি না হওয়ায় এবার স্ত্রীকে গুলি করে হত্যা

  সাতক্ষীরায় কাফনের কাপড় পরে টেকসই বেড়িবাঁধের দাবি

 

এদিকে উপজেলার হরনী, চানন্দি, চর ঈশ্বর, সোনাদিয়া, সুখচর, জাহাজামারা ও নিঝুম দ্বীপে আজও জায়ারের পানিতে অনেক এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার অনেক লোক উঁচু জায়গা ও বেড়িবাধের ওপর আশ্রয় নিয়েছে। দুগৃত এলাকায় খাদ্য ও বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে।

নৌবাহিনীর পক্ষ থেকে হাতিয়ার বিভিন্ন এলাকায় তিন শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ১৩ জনের মৃত্যু হয়েছিল। এর আগে গত ৪ জুন সর্বোচ্চ ১৬ জনের মৃত্যু হয়েছিল। 

আজ সোমবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী। 

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মৃত ১২ জনের মধ্যে ১০ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ২ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। মারা যাওয়া ৬ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে, ৩ জন রাজশাহী, মেহেরপুরের ১ জন ও  নাটোরের ২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ভর্তি হয়েছেন ৪৪ জন। এর মধ্যে রাজশাহীর ৩৩ জন। আজ সকাল ৬টা পর্যন্ত করোনা ওয়ার্ডে ভর্তি ছিলেন ৩০৭ জন। অথচ শয্যা সংখ্যা ২৭১টি।

আরও পড়ুন:


সে রাতে উত্তরা বোট ক্লাবে পরীমনির সঙ্গে কী ঘটেছিল!

ধর্ষণ ও হত্যাচেষ্টা সম্পর্কে যা জানালেন পরীমণি

নেইমার জাদুতে কোপায় উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের জয়

চতুর্থ বিয়ের মধুচন্দ্রিমায় পাহাড়ে যেতে চান শ্রাবন্তী?


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

টেকনাফে অপহৃত রোহিঙ্গাকে উদ্ধার করলো এপিবিএন

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে অপহৃত রোহিঙ্গাকে উদ্ধার করলো এপিবিএন

কক্সবাজারের টেকনাফের জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত মুজিবুল্লাহ নামের  এক রোহিঙ্গাকে উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

অপহরণের একদিন পর রোববার (১৩ জুন) দুপুর ২টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্পের সি-ব্লকের নেচারি পার্কসংলগ্ন এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।

কক্সবাজার এপিবিএন-১৬-এর অধিনায়ক এসপি তারিকুল ইসলাম তারিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার দুপুরে জাদিমুরা ক্যাম্প থেকে মুখোশ পরা ৮/৯ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি মুজিবুল্লাহকে জোরপূর্বক নেচারি পার্কের পাহাড়ের দিকে নিয়ে যায়। খবর পাওয়ার পর থেকেই জাদিমুড়া এপিবিএন ক্যাম্পের সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন।

আরও পড়ুন:


করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত-মৃত্যু দুটোই বেড়েছে

বাংলাদেশসহ ২৬ দেশের ওপর পাকিস্তানের ভ্রমণ নিষেধাজ্ঞা

কোনো অবস্থাতেই ভারত থেকে যেন কোরবানির পশু না আসে: এলজিইডি মন্ত্রী


 

এপিবিএন কর্মকর্তা আরও জানান, আজ দুপুর ১টার দিকে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পার্ক এলাকা থেকে মুজিবুল্লাহকে উদ্ধার করা হয়। তিনি সুস্থ আছেন। পরিবারের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ঘাটাইলে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক

ঘাটাইলে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় ট্রাক ও সিএনজি চালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে দু্ইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরও ৩ জন।

আজ বিকেলে ঘাটাইল-সাগরদিঘী-ভরাডোবা সড়কে এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, টাঙ্গাইলের মধুপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের আ. হালিমের ছেলে আমজাদ হোসেন (৪৫)। গোপালপুর উপজেলার কাঠিালিয়া গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে মঞ্জুরুল করিম (৩২)।

সাগরদিঘী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. হেলাল উদ্দিন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। 

আরও পড়ুন:


করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত-মৃত্যু দুটোই বেড়েছে

বাংলাদেশসহ ২৬ দেশের ওপর পাকিস্তানের ভ্রমণ নিষেধাজ্ঞা

কোনো অবস্থাতেই ভারত থেকে যেন কোরবানির পশু না আসে: এলজিইডি মন্ত্রী


 

তিনি বলেন, বিকেলে ঘাটাইল-সাগরদিঘী-ভরাডোবা সড়কের বইন্নাদিঘী এলাকার ট্রাক-সিএনজি চালিত অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোরিক্সার ২ জন যাত্রী নিহত হন। আহত হন আরও ৩ জন যাত্রী। আহতরা স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রংপুর মেডিকেলে ১০ দালাল আটক

নিজস্ব প্রতিবেদক

রংপুর মেডিকেলে ১০ দালাল আটক

রংপুর মেডিকেলে অভিযান চালিয়ে ১০ দালালকে আটক করেছে মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ। আজ দুপুরে এ অভিযান চালানো হয়। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ বলেন, দুপুরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসা রোগীদের ভয়ভীতি দেখিয়ে টানা হেঁচড়া করার সময় ১০ জন দালালকে আটক করা হয়। তারা দীর্ঘদিন ধরে সাধারণ রোগীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়, হাসপাতালে রোগী পরিবহনের ট্রলি ব্যবহারের জন্য অবৈধভাবে ফি আদায়, অননুমোদিতভাবে মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রবেশ করা, অবৈধভাবে বিভিন্ন পরীক্ষার নমুনা সংগ্রহের নামে নানাভাবে প্রতারণা করে অর্থ হাতিয়ে নিতেন।  

আরও পড়ুন:


করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত-মৃত্যু দুটোই বেড়েছে

বাংলাদেশসহ ২৬ দেশের ওপর পাকিস্তানের ভ্রমণ নিষেধাজ্ঞা

কোনো অবস্থাতেই ভারত থেকে যেন কোরবানির পশু না আসে: এলজিইডি মন্ত্রী


 

আটক ব্যক্তিরা হলেন- পরশুরাম থানার লাল মিয়ার ছেলে মো. মোরশেদ আলম (২৪), দিনাজপুরের পার্বতীপুর উপজেলার রফিজ উদ্দীনের ছেলে মো. মাসুদ শাহ (২৭), মাহিগঞ্জ পাঠানপাড়ার রুহুল আমিনের ছেলে মো. মিজানুর রহমান (৩৫), পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার মৃত আব্দুল কুদ্দুসের ছেলে মো. মাহবুব আলম (৩৪), হাজিরহাটের জগদীশপুর এলাকার মৃত আজিবর রহমানের ছেলে মো. আশরাফুল ইসলাম (৩২), পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার রমেশচন্দ্রের ছেলে উত্তম কুমার (২৩), উত্তরখলেয়া এলাকার মনোরঞ্জনের ছেলে আপন কুমার (২৩), নীলফামারীর জলঢাকা উপজেলার শোলমারী এলাকার মঈনুল হাসানের ছেলে মো. রিফাতুল ইসলাম (২১), গঙ্গাচড়ার বিষ্ণুরায় এলাকার উজ্জ্বল রায় (২৪) ও জলঢাকার চেরেঙ্গা এলাকার দীনেশ রায়ের ছেলে কমল রায়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কি‌শোরগ‌ঞ্জে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

নিজস্ব প্রতিবেদক

কি‌শোরগ‌ঞ্জে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

কি‌শোরগ‌ঞ্জের কটিয়াদী‌তে স্মৃতি আক্তার (২২) না‌মে এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ। ঘটনার পর থেকেই গৃহবধূর স্বামী আনোয়ার (২৮) পলাতক।

আজ সকা‌লে ক‌টিয়াদী পৌরসভার প‌শ্চিমপাড়া এলাকা থেকে গৃহবধূর মরদেহটি উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের মা তাস‌লিমা আক্তার বাদী হ‌য়ে ক‌টিয়াদী ম‌ডেল থানায় এক‌টি হত্যা মামলা ক‌রে‌ছেন।

পু‌লিশ ও স্বজনরা জানান, এক বছর আগে ক‌টিয়াদী পৌরসভার প‌শ্চিমপাড়া এলাকার বাচ্চু আক‌ন্দের মে‌য়ে স্মৃ‌তি আক্তা‌রের বি‌য়ে হয় কি‌শোরগঞ্জ সদর উপ‌জেলার গাগলাইল গ্রা‌মের ম‌ঞ্জিল মিয়ার ছে‌লে আনোয়া‌রের। বি‌য়ের পর থে‌কে শ্বশুরবা‌ড়ি‌তে থাক‌তেন আনোয়ার।

স্বজন‌দের অভি‌যোগ, বি‌য়ের পর থে‌কে স্মৃ‌তি‌কে প্রায়ই মারধর কর‌তো স্বামী আনোয়ার। ‌বি‌য়ের পর প্রথমবা‌রের ম‌তো গত দু'‌দিন আগে স্মৃ‌তি‌কে নি‌জের বাড়িতে নি‌য়ে যান আনোয়ার হো‌সেন। সেখা‌নে গি‌য়ে স্মৃ‌তি জান‌তে পা‌রেন, আনোয়ার বিবা‌হিত। তার ঘ‌রে স্ত্রী-সন্তান আছে। এ নি‌য়ে প্র‌তিবাদ কর‌লে শ্বশুরবা‌ড়ির লোকজন স্মৃ‌তি‌তে মার‌পিট‌ ক‌রে।

শ‌নিবার (১২ জুন) ‌বি‌কে‌লে স্ত্রী‌কে নি‌য়ে ক‌টিয়াদী‌তে শ্বশুরবা‌ড়ি‌ আসেন আনোয়ার। রোববার (১৩ জুন) ভোরে ঘ‌রের ফ্যা‌নে ঝুলন্ত অবস্থায় স্মৃ‌তির মর‌দেহ দেখ‌তে পায় স্বজনরা। স্ত্রী হত্যার পর স্বামী আনোয়ার পা‌লি‌য়ে যায় ব‌লে অভি‌যোগ তাদের।


চীনের উপহারের ৬ লাখ ডোজ টিকা দেশে পৌঁছেছে

মাদারীপুরে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, গ্রেপ্তার ১৩


স্মৃ‌তির দাদী ফা‌তেমা জানান, গভীর রা‌তে আনোয়ার স্মৃ‌তি‌কে শ্বাস‌রোধ ক‌রে হত্যা ক‌রে। এ সময় তার শিশুকন্যা ঝুম চিৎকার কর‌লেও ঘ‌রে অন্য কেউ না থাকায় বিষয়‌টি কেউ জান‌তে পা‌রে‌নি।

ক‌টিয়াদী থানার প‌রিদর্শক তদন্ত মো. শ‌ফিকুল ইসলাম বলেন, মরদেহটির ময়নাতদ‌ন্তের জন্য কি‌শোরগঞ্জ ২৫০শয্যা হাসপাতাল ম‌র্গে পাঠানো হয়েছে। ঘটনাটির তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর