রংপুরে জেসমিন হত্যা

পুলিশের ভূমিকা নিয়ে সংবাদ সম্মেলন

রেজাউল করিম মানিক, রংপুর

পুলিশের ভূমিকা নিয়ে সংবাদ সম্মেলন

রংপুরের গঙ্গাচড়ায় চাঞ্চল্যকর জেসমিন হত্যা মামলায় মূল আসামিকে গ্রেপ্তার করা হলেও অন্য আসামিদের গত ২০ দিনেও গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে পরিবারের সদস্য ও এলাকাবাসীরা।

শুক্রবার বিকেলে জেসমিন হত্যার প্রকৃত ঘটনা উদঘাটন, অন্য আসামিদের গ্রেপ্তার ও পুলিশের রহস্যজনক ভূমিকা নিয়ে সংবাদ সম্মেলন করেছে জেসমিনের ভাই ও এলাকার সুশিল সমাজের প্রতিনিধিরা।

মামলার বিবরণে জানা যায়, এ বছর জানুয়ারি মাসে জেসমিনের সঙ্গে বিয়ে হয় রংপুরের গঙ্গাচড়া উপজেলার নিলকচন্ডি গ্রামের হোসেন আলীর ছেলে আসামি মোতালেব মিয়ার। স্বামীর বাড়ি থেকে গত ৬ মে তারিখে জেসমিন অটোরিক্সা যোগে বিকেল সাড়ে ৩ টার দিকে বাবার বাড়িতে আসে। সে তার পরিবার কে জানায় তার স্বামী ঈদ উপলক্ষ্যে ৫ হাজার টাকা চেয়েছে। সামর্থ্য অনুযায়ী ১ হাজার টাকা তার হাতে দিয়ে পরদিন বিকেল ৫ টার দিকে অটোরিক্সাযোগে তার শশুরালয়ে পাঠিয়ে দেয় তার বড় ভাই। ঘটনার দিন ০৯-০৫-২০২১ ইং তারিখে সকালে সেখানে বেড়াতে যাওয়া মামাতো ছোট বোন মুঠোফোনে জানান, জেসমিন মারা গেছে। খবর পেয়ে ছুটে গেলে দেখা যায় জেসমিনের নিথর দেহ মাটিতে পরে আছে। তার দেহের বিভন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এ ঘটনায় জেসমিনের বড় ভাই মহুবর রহমান মধু বাদী হয়ে গঙ্গাচড়া থানায় মামলা দায়ের করলে স্বামী মোতালেবকে গ্রেপ্তার করে পুলিশ। কিন্তু এজাহারভূক্ত অন্য আরও তিনজন আসামিকে গ্রেপ্তার না করায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে এলাকাবাসী। তাই শুক্রবার বিকেলে বুড়িরহাট বাজারে জেসমিন হত্যাকারীদের বিচারের আওতায় আনতে সংবাদ সম্মেলন করে নিহতের ভাই ও এলাকাবাসী।

এ সময় বুড়িহাট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আবু হাসান চঞ্চল, সহসভাপতি আব্দুল জলিল মিয়া, সাংগঠনিক মোজাম্মেল হক, প্রচার সম্পাদক আবু হোসেন, এলাকাবাসীর পক্ষে মঞ্জু, তুষার, মুকুল, আমিন সহ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন।

গঙ্গাচড়া উপজেলা মডেল থানার তদন্ত কর্মকর্তা নুর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলার প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে, অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

৩০ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী রেজাউল করিম আটক

অনলাইন ডেস্ক

৩০ মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী রেজাউল করিম আটক

কুমিল্লা সীমান্তবর্তী কেরানী নগর এলাকায় ৩০টি মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী রেজাউল করিমকে আটক করেছে বিজিবি। 

এ সময় তার কাছ থেকে ১টি .৩২ বোর রিভলভার এবং ম্যাগাজিনসহ ০৪টি গুলি, ১৬ পিস ইয়াবা, নতুন ধরনের ভারতীয় “কৌটা মাদক” ১ প্যাকেট, ভারতীয় পরিচয়পত্র ৩টি, ভারতীয় ইউসিবি ব্যাংকের ডেবিট কার্ড ২টি, ভারতীয় বিভিন্ন প্রকার কার্ড ৭টি, বাংলাদেশী নগদ টাকা এবং কাতারের ১০ দিরহাম উদ্ধার।

শীর্ষ সন্ত্রাসী রেজাউল ভারতে অবৈধভাবে অবস্থান করে বাংলাদেশে হত্যা, রাহাজানি এবং ধর্ষণের ন্যায় নানাবিধ অপকর্মে লিপ্ত থাকায় প্রায় ডজনখানেক হত্যা মামলাসহ অন্যান্য প্রায় ৩০টি মামলা চলমান রয়েছে।

আরও পড়ুন:


দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর

আম কুড়াতে গিয়ে নারীর মৃত্যু

অনলাইন ডেস্ক

আম কুড়াতে গিয়ে নারীর মৃত্যু

রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আম কুড়াতে গিয়ে সাপের কামড়ে সেফালী বেগম (৪০) নামে এক নারীরমৃত্যু হয়েছে।

আজ শনিবার দুপুরে উপজেলার শ্যামপুর ইউনিয়নের একটি গ্রামে এ ঘটনা ঘটে। মৃত সেফালী উপজেলার ওই ইউনিয়নের চামাভান্ডার গ্রামের সরিকুল ইসলামের স্ত্রী।

সরিকুল ইসলাম বলেন, সেফালী ভোরে আম কুড়াতে গেছিলেন। এ সময় একটি বিষাক্ত সাপে তাকে কামড় দিলে স্বজনরা কবিরাজের কাছে নিয়ে যান। সেখানে অবস্থার আরও গুরুতর হলে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

news24bd.tv/এমিজান্নাত

পরবর্তী খবর

প্রতি উপজেলায় মডেল মন্দির নির্মাণের দাবি

অনলাইন ডেস্ক

প্রতি উপজেলায় মডেল মন্দির নির্মাণের দাবি

দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদের মতো প্রতিটি উপজেলায় একটি করে মডেল মন্দির নির্মাণের দাবি জানিয়েছে হিন্দু সম্প্রদায়ের সংগঠন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। শনিবার (১৯ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলন করে এমন দাবি জানিয়েছে সংগঠনটি।

মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, ‘২০২১-২২ অর্থবছরে হিন্দু সম্প্রদায়ের জন্য জনসংখ্যা অনুপাতে ২ হাজার ২৫৮ কোটি ১০ লাখ টাকা বরাদ্দ করতে হবে এবং অতিরিক্ত ৫ হাজার কোটি টাকার থোক বরাদ্দ দিতে হবে, যা দিয়ে প্রতিটি উপজেলায় একটি করে মডেল মন্দির নির্মাণ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে ধর্ম মন্ত্রণালয়ের জন্য চলমান প্রকল্প ও অন্যান্য খাতে ১৫ হাজার ৫৪ কোটি ৩ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। যার মধ্যে সংখ্যালঘুদের জন্য বরাদ্দ রাখা হয়েছে মাত্র ২৯০ কোটি ৮ লাখ টাকা, যা মোট প্রকল্প বরাদ্দের ১ দশমিক ৯৩ শতাংশ। সরকারি পরিসংখ্যান অনুযায়ী বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের বাস দেখানো হয়েছে ১১ দশমিক ৮ শতাংশ। সেই হিসাবে বরাদ্দ থাকার কথা ছিল ১ হাজার ৭৭৬ কোটি ৩৭ লাখ টাকা।’

অন্যান্য দাবির পাশাপাশি জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, রথযাত্রায় এক দিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে। এছাড়া, হিন্দু ধর্মীয় বিধিবিধানের কোনো ধরনের পরিবর্তন করা যাবে না, করতে দেয়া হবেও না।

সংবাদ সম্মেলনে ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ ও ‘বাঁচতে শেখা’ নামে দুটি এনজিওকে হিন্দু ধর্ম ও সমাজবিরোধী আখ্যা দিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি তোলা হয়।


আরও পড়ুনঃ

চীনের রাস্তায়-গলিতে সরকারদলীয় প্রচারণামূলক বিলবোর্ড

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’

বিয়ের পিঁড়িতে বসার আগ মূহুর্তে যে কারণে বিয়ে ভেঙে দিয়েছিলেন সালমান

চুরির দায়ে জেলে গেলেন ‘ক্রাইম পেট্রলের’ ২ অভিনেত্রী


এছাড়া, সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার দাবি জানিয়েছে সংগঠনটি। সংবাদ সম্মেলনে একটি সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা এবং সংখ্যালঘু সম্প্রদায় থেকে একজনকে পূর্ণ মন্ত্রী নিয়োগের দাবি জানানো হয়।

আগামী ১৫ জুলাইয়ের মধ্যে এসব দাবি বাস্তবায়নের সুস্পষ্ট ঘোষণা না দিলে হিন্দু সম্প্রদায় সারাদেশের প্রত্যেক জেলা-উপজেলায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও ঘোষণা দেন সংগঠনটির মহাসচিব।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন

অনলাইন ডেস্ক

খুলনায় এক সপ্তাহের কঠোর লকডাউন

খুলনা জেলা ও মহানগরীতে আগামী মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন ঘোষণা দিয়েছে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি। শনিবার দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. হেলাল হোসেন জানান, সম্প্রতি করোনা সংক্রমণের হার ব্যাপকভাবে বেড়ে যাওয়ায় এ লকডাউন দেওয়া হয়েছে। লকডাউন চলাকালে নিম্নআয়ের মানুষকে প্রয়োজন অনুযায়ী সহযোগিতা করা হবে।

সভায় প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

কুষ্টিয়া করোনা পরিস্থিতির অবনতি, ২৪ ঘণ্টায় মৃত্যু ৪

জাহিদুজ্জামান, কুষ্টিয়া:

কুষ্টিয়া করোনা পরিস্থিতির অবনতি, ২৪ ঘণ্টায় মৃত্যু ৪

কুষ্টিয়ায় ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় ৩৮৮ নমুনায় রেকর্ডসংখ্যক ১৫৬ জনে করোনা শনাক্ত হয়েছে। নমুনার বিপরীতে শনাক্তের হার ৪০ শতাংশ। এই ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ জনের।

করোনা নিয়ন্ত্রণে লকডাউনের আদলে কুষ্টিয়া পৌর এলাকা ও মিরপুর পৌর এলাকায় কঠোর বিধি নিষেধ রয়েছে। কিন্তু মানুষের মধ্যে তা মানার প্রবণতা নেই, প্রশাসনেরও মাণ্য করানোর তৎপরতাও ঢিলেঢালা। কুষ্টিয়ার মানুষ এ ব্যাপারে আরও কঠোর হওয়ার আহ্বান জানান। 

আরও পড়ুন:


দুর্লভ আবাসিক পাখি ‘জল ময়ূর’

কাপুরুষোচিত হামলা চালিয়ে ইসরাইলি সেনাদের মনোবল চাঙ্গা হবে না: হামাস

বিবস্ত্র করা ছবি তুলে ফাঁদে ফেলে প্রবাসীর স্ত্রী, মামলায় আ.লীগ নেতাও আসামি

‘নিখিলকে আগেই বলেছিলাম, নুসরাত তোমাকে ঠকাবে’


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর